May 24, 2024, 10:05 pm
শিরোনামঃ
শৈলকুপার এক ব্যবসায়ীকে পিটিয়ে আহত করেছে দুর্বৃত্তরা এমন যদি হতোঃ কবি মোঃ খোকন খান ইন্টারন্যাশনাল আইকনিক এক্সিলেন্স অ্যাওয়ার্ডে মনোনীত ডেইজী সারোয়ার জাতীয় সাংবাদিক কল্যাণ ফোরামের কমিটি গঠন সাংবাদিককে হেনস্থাকারী ছাত্রলীগ নেতার বিচার চায় বিডিজেএ ঘটনার সময় বাংলাদেশে ছিলাম, আমাকে ফাঁসানো হয়েছে : আক্তারুজ্জামান শাহীন বাবাকে নিয়ে এমপি আনারের মেয়ে ডরিন আবেগঘন স্ট্যাটাস বাবার হত্যার বিচারে চাইলেন মুমতারিন ফেরদৌস ডরিন মৎস্যজীবী লীগের ২১তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিখোঁজ ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিমের ‘লাশ’ কলকাতা থেকে উদ্ধার

রাজবাড়ী জেলা আ.লীগের সভাপতি হিসেবে নুরে আলম সিদ্দিকী হক কে চান তৃণমূল

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Saturday, September 4, 2021
  • 426 Time View

মোঃ ইব্রাহিম হোসেনঃ দীর্ঘ পাঁচ বছর পর রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। আগামী ৩০ সেপ্টেম্বর-২০২১ (বৃহস্পতিবার) রাজবাড়ী শহীদ রেলওয়ে মাঠে এ সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

বাংলাদেশ আওয়ামী লীগের ঢাকা বিভাগের দায়িত্বরত সাংগঠনিক সম্পাদক মীর্জা আজম সন্ধ্যায় এ তথ্য নিশ্চত করেছেন। তিনি বলেন, করোনা ভাইরাসের সংক্রমণের কারণে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সম্মেলন করা সম্ভব হয়নি। করোনা ভাইরাসের সংক্রমণ কমে আসায় কারণে কেন্দ্র থেকে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

এর আগে ২০১৫ সালে বুধবার শহীদ খুশি রেলওয়ে মাঠে রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য মো. জিল্লুল হাকিমকে সভাপতি ও কাজী কেরামত আলীকে সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণা করা হয়।

রাজবাড়ী জেলা আওয়ামী লীগের কমিটি নিয়ে বার বার প্রশ্ন উঠছে। জেলা জুড়ে আওয়ামী লীগের নবীন ও প্রবীণদের মধ্যে উঠছে উদ্বেগ। কে হবে জেলা আওয়ামী লীগের সভাপতি। আগামী জেলা কাউন্সিলে সভাপতি হিসেবে তৃণমূল থেকে বার বার নাম উঠে আসছে আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা উপকমিটির সাবেক সদস্য, বাংলাদেশ কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক, ঢাকা উত্তর অঞ্চলের দায়িত্বপ্রাপ্ত নেতা, বিশিষ্ট সাংবাদিক ও লেখক এবং দানবীর জনাব নুরে আলম সিদ্দিকী হক।

নুরে আলম সিদ্দিকী হক এর সম্পর্কে খোঁজ নিয়ে জানা যায় মাত্র ২১ বছর বয়সে মৃগী ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতির দায়িত্ব পালন করেন। ২০০৪ থেকে ২০১৭ সাল পর্যন্ত টানা ১৩ বছর রাজবাড়ী জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক ছিলেন। তিনি বঙ্গবন্ধু কন্যা সফল রাষ্ট্র নায়ক মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা, কৃষক লীগের সংগ্রামী সভাপতি কৃষিবিদ সমীর চন্দ এবং সাধারণ সম্পাদক এডভোকেট উম্মে কুলসুম স্মৃতি এমপির স্নেহধন্য আস্হাভাজন। বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটি এবং কেন্দ্রীয় কৃষক লীগের সিনিয়র নেতৃবৃন্দের দুঃসময়ের রাজপথের রাজনৈতিক সহযোদ্ধা। বর্তমানে তিনি বাংলাদেশ কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক ও ঢাকা উত্তর অঞ্চলের দায়িত্বপ্রাপ্ত নেতা।

রাজবাড়ী জেলার বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের সঙ্গে কথা বলে জানা যায়, করোনাকালে সবকিছু স্থবির হয়ে পড়ায় জীবনের ঝুঁকি নিয়ে সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছেন নুরে আলম সিদ্দিকী হক। অসহায়কে দিয়েছেন সহায়। সাধারণ মানুষ, কৃষিজীবী, পত্রিকা বিক্রেতাসহ সব শ্রেণির মানুষকে সাধ্যমত সাহায্য করেছেন। রাজবাড়ী-২ আসন এলাকায় তার জনপ্রিয়তা ঈর্ষণীয়। তার মহানুভবতা, সরলতা, মানুষের প্রতি তার ভালোবাসা তাকে নিয়ে গেছে অন্য এক উচ্চতায়।

এই দানবীর রাজনৈতিক ব্যক্তি ১/১১ এর তৎকালীন সেনা সরকারের রক্তচক্ষুকে উপেক্ষা করে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার মুক্তি আন্দোলনে অংশগ্রহণ করেছেন, সারাজীবন বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে রাজনীতি করে যাচ্ছেন দুঃসময়ে নেতাকর্মীদের সুখ দুঃখের সাথী হয়ে।

আসন্ন রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সম্মেলনে, জেলার আওয়ামী লীগ ও সকল সহযোগী সংগঠনের তৃনমুলের দুঃসময়ে হামলা, মামলা, জেল জুলুম হুলিয়া, অত্যাচার নির্যাতনের স্বীকার নেতাকর্মীরা সভাপতি হিসেবে দেখতে চায় নুরে আলম সিদ্দিকী হক কে।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েক জন প্রবীণ আওয়ামী লীগের নেতাকর্মী বলেন, বর্তমান জেলা কমিটি শীর্ষ নেতাদের কারণে হাইব্রিড আওয়ামী লীগের অনুপ্রবেশ ঘটেছে যা দুঃখজনক। আমাদের দাবী বর্তমান কমিটির শীর্ষ পদের পরিবর্তন আসুক।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102