April 23, 2024, 4:14 am
শিরোনামঃ
জনমত পারমাণবিক বোমাকে পরাজিত করে,নির্বাচন সত্যকে উপজেলা নির্বাচন থেকে আওয়ামীলীগের নতুন নেতৃত্ব উঠে আসবে গরু ও মাংস আমদানীর বিতর্কে অংশ নিতে চাইছিলাম না। ধর্ম নিরপেক্ষ ভারত কে বাঁচাতে,বিজেপি বিরোধী ঐক্য চাই তাপমাত্রা কমাতে যেসব পরামর্শ দিলেন চিফ হিট অফিসার বুশরা কৃষক লীগ নেতাদের গণভবনের শাকসবজি উপহার দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্দোলনে ও নির্বাচনে ব্যর্থ হয়ে বিএনপি নিজেরাই মহাবিপদে আছে: ওবায়দুল কাদের শুধু প্রশাসন দিয়ে মাদক ও কিশোর গাং প্রতিরোধ করা সম্ভব নয় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনা বাস্তবায়ন করতে ব্যর্থ হলে ? গুচ্ছভুক্ত ২৪ বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা

রাজবাড়ীতে কার্টুনিস্ট এম এ কুদ্দুসের কুলখানি অনুষ্ঠিত

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Friday, July 21, 2023
  • 124 Time View

মোঃ ইব্রাহিম হোসেনঃ  ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) জ্যেষ্ঠ সহ-সভাপতি ও ঢাকাস্থ রাজবাড়ী জেলা সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক, প্রখ্যাত কার্টুনিস্ট এম এ কুদ্দুসের কুলখানি অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২১ জুলাই) দুপুরে মরহুমের গ্রামের বাড়ি রাজবাড়ী সদর উপজেলার মিজানপুর ইউনিয়নের মহাদেবপুর গ্রামে এ কুলখানি অনুষ্ঠিত হয়।

এম এ কুদ্দুসের পরিবারের আয়োজনে কুলখানিতে নানা শ্রেণি-পেশার মানুষ অংশ নেন। মরহুমের আত্মার মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত করেন তারা।

ঢাকাস্থ রাজবাড়ী জেলা সাংবাদিক ফোরামের সভাপতি ও বাংলাদেশ কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির বিপ্লবী সাংগঠনিক সম্পাদক নূরে আলম সিদ্দিকী হকের নেতৃত্বে ফোরামের একটি প্রতিনিধিদল কুলখানিতে অংশ নেন। প্রতিনিধিদলে ছিলেন ঢাকাস্থ রাজবাড়ী জেলা সাংবাদিক ফোরামের সহ-সভাপতি শাহীন হাসনাত, সাংগঠনিক সম্পাদক অরণ্য গফুর, দপ্তর সম্পাদক শামীম মোল্লা প্রমুখ।

মরহুমের শোকাহত বাবা-মা, স্ত্রী ও একমাত্র কন্যাকে সান্ত্বনা দেন নূরে আলম সিদ্দিকী হক। ঢাকাস্থ রাজবাড়ী জেলা সাংবাদিক ফোরাম সর্বদা পরিবারটির পাশে থাকবে বলে এসময় তাদের আশ্বস্ত করেন তিনি।

ফোরামের প্রতি কৃতজ্ঞতা জানান এম এ কুদ্দুসের সহধর্মিণী তানিয়া সুলতানা বিথী। এসময় দেশবাসীর কাছে মরহুমের জন্য দোয়া কামনা করেন তিনি। পরে মরহুমের কবর জিয়ারত করেন ঢাকাস্থ রাজবাড়ী জেলা সাংবাদিক ফোরামের নেতারা।

উল্লেখ্য গত ১৫ জুলাই সকালে ঢাকার শাহীনবাগের বাসায় স্ট্রোক করে মারা যান কার্টুনিস্ট এম এ কুদ্দুস। মারা যাওয়ার আগ পর্যন্ত তিনি দৈনিক সংবাদে কর্মরত ছিলেন। এর আগে তিনি দৈনিক ইত্তেফাকসহ আরও কয়েকটি জাতীয় দৈনিকে কাজ করেছেন। পত্র পত্রিকায় কার্টুন এঁকে তিনি অনেক সুনাম অর্জন করেছিলেন। তার অঙ্কিত কার্টুন বিভিন্ন সময় জনসচেতনতা তৈরির পাশাপাশি দেশে আলোড়ন তৈরি করে। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫০ বছর। তিনি স্ত্রী ও এক কন্যাসহ অসংখ্য আত্মীয় স্বজন এবং শুভাকাঙ্ক্ষী রেখে গেছেন।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102