June 24, 2024, 8:16 pm
শিরোনামঃ
১৪ জেলায় নতুন পুলিশ সুপার আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ঢাকা মহানগর উত্তর মৎস্যজীবী লীগের শ্রদ্ধা পর্ব ১০৯: “যে ইতিহাসটি বলা দরকার” : এডভোকেট খোন্দকার সামসুল হক রেজা আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মোঃ নুরে আলম সিদ্দিকী এর শুভেচ্ছা আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে সাজেদুল ইসলাম এর শুভেচ্ছা আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মোঃ জাফর ইকবাল (বাবুল) এর শুভেচ্ছা আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ৩১ নং ওয়ার্ড আওয়ামী লীগের প্রস্তুতি সভা ১৫ লাখ টাকায় ছাগল কেনা ইফাত আমার ছেলে নয়: রাজস্ব কর্মকর্তা মোঃ ওয়াকিল উদ্দিন এমপিকে ফুলের শুভেচ্ছা জানালেন রামপুরা থানা আওয়ামী মৎস্যজীবী লীগ কাঁঠাল খাওয়ার উপকারিতা

রাজনীতি ভোগে নয়, ত্যাগের মাঝে খুজতে হয়, ঐক ছাড়া বিনষ্ঠ হয়

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Saturday, November 6, 2021
  • 182 Time View

জনাব রবিউল আলমঃ

দেশ, জাতি, সমাজ নিয়ে যারা ভাবে, তাদের জন্য ভাবনার মানুষের সংখ্যা কমে আসছে। আমার মনটা বড় বিচিত্র আচরন করে। মাঝে মাঝে এমন কিছু প্রশ্নের সম্মুখীন করে, যার উত্তর খুজতে দীর্ঘ সময় অপেক্ষায় থাকতে হয়। এই সমাজের বিক্ষাত মানুষগুলোর কেনো শেষ বয়সে চিকিৎসার জন্য সহায়তার প্রয়োজন হয়। বাংলার স্বাধীনতা সংগ্রাম, মুক্তির গান, মজিব বাইয়া যাওরে গান সহ শত শত গানের রাজমনি বীর মুক্তিযোদ্ধা আব্দুল জব্বার, গ্রামের মোড়ল চরিত্রের রাজা এটিএম শামসুজ্জামান, ভিলেন আহম্মেদ শরিফ,, গীতিকার লেখক সাহিত্যিক কবি সামসুর হক সহ সমাজের অনেককেই চিকিৎসার জন্য সরকারের ও ব্যাক্তি সহায়তার প্রয়োজন হয়েছে। কবি নির্মন্দন গুন, আফসান চৌধুরী, অধ্যাপক ডঃ সৈয়দ আনোয়ার হোসেনেদের বেলায় কি হবে ? আমার ভাবনার বাহিরে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মজিব সম্পর্কে এতো উচ্চ ধারনা পোষণ করা, জাতির সামনে উপস্থাপন করা, তাদেরকে নিয়ে গবেষণা করতে করতে যারা নিজের জীবনের প্রয়োজনীয়তার কথা ভুলে গিয়েছেন, সেই শিল্পী সাহিত্যিক লেখক, কবি-দের তো আর চিকিৎসা নিয়ে ভাববার সময় কোথায়। নিজেকে উজার করে দিয়েছেন দেশ-জাতি ও সমাজের জন্য। যাকে বুকে ধারন করেছি, যার লেখা পড়ে অনুপ্রানিত হয়েছি, বক্তব্য শুনে চোখের পানি ফেলেছি, একজনর দেখার জন্য, একটি কথা বলার জন্য সুদীর্ঘকাল অপেক্ষা করেছি অধ্যাপক ডঃ সৈয়দ আনোয়ার হোসেনে স্যারের জন্য। আমরা স্বপ্ন পুরন হয়েছে। আমার লেখা, আমার দেখা রায়ের বাজার বদ্ধভুমি এবং শহিদ বুদ্ধিজীবীদের রক্তে ভেজা একটি বটগাছ বই এর একটি কপি তার হাতে দিতে পারার জন্য। স্বপ্ন ভঙ্গ হয়েছে তার সাদাসিধে জীবনযাপনের জন্য। চাইলে পৃথিবীতে সুখের নীড়, অর্থের পাহার গড়ে তুলতে পারতেন। সুখ শুধু অনুভবের মাঝেই সীমাবদ্ধ রেখেছেন। কিছু নেতাদের জন্য আওয়ামীলীগকে নিয়ে বিব্রত হন। আমরা রাজনৈতিকরা কি তাদের কাছ থেকে কিছুই নিতে পারি না ? ঐক্যবদ্ধ থাকতে পারলেই জাতির জন্য দেশের জন্য অনেক কিছুই করা যায়। অপ্রয়োজনীয় অর্থ আমাদেরকে বিপদগামী করে,রাজনৈতিক ঐক্য বিনষ্ট করে, ভোগে নয়, ত্যাগের মাঝে রাজনৈতিক সফলাতা খুজতে হয়। বুঝতে পারলে সমাধান অনিবার্য।
লেখকঃ বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব ও রাজধানী মোহাম্মদপুর থানার ৩৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জনাব রবিউল আলম।
শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102