May 18, 2024, 9:46 am
শিরোনামঃ
বিচার ব্যবস্তার সুচনার ইতিহাস জানিনা, বিতর্কের শেষ কোথায় ? বুঝতে পারছি না বঙ্গ কণ্যার স্বদেশ প্রত্যাবর্তন ও বাংলার মাটি কে বুকে ধারন, ইতিহাসের অংশ ব্রাহ্মণবাড়িয়া মুক্তিযোদ্ধা স্মৃতি পাঠাগারের কমিটি গঠন জহির সভাপতি ও লিটন সাধারণ সম্পাদক গাজায় নিজেদের গোলার আঘাতে পাঁচ ইসরায়েলি সেনা নিহত তালের শাঁস খেলে যেসব উপকার হয় ঢাকা শহরে কোনো ব্যাটারিচালিত রিকশা চলবে না: ওবায়দুল কাদের বিশ্বাস পুনর্নির্মাণের জন্য আমি বাংলাদেশ সফর করছি: ডোনাল্ড লু ভারতবর্ষে হিন্দু মুসলমানের রাজনীতি হয়,মহাত্মা গান্ধী সকল ধর্মের রাজনীতি নাই গুলিস্তান-মিরপুরের কাপড় পাকিস্তানের বলে বিক্রি করেন তনি! ইসরায়েলের সেনা ঘাঁটির অস্ত্রগুদামে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে

রাজনীতি কী, শরিয়ত মারফত গানের পালা ? রাতভর মারামারি, সকালে ভাগাভাগি

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Tuesday, September 12, 2023
  • 91 Time View
ইউক্রেন রাশিয়ার যুদ্ধ চলছে,আমেরিকা তেলের ব্যবসা চলছে। সারা পৃথিবীর জন্য নিষেধাজ্ঞা, ভারত- চীনের জন্য উন্মুক্ত। রাশিয়ার দখলদারিত্ব,আমেরিকার অস্ত্রের ব্যবসা চলবে। রাশিয়ায় ও আমেরিকায় আঘাত করতে পারবেন না।পৃথিবীর যেই দেশ ক্ষনি সম্পদ, অর্থনৈতিক মুক্তি অর্জন করবে,শকুনের বংশধর’রা সেই দেশ নজর দারিতে ও ভাগের অংশ করে নিবে। এই সুযোগটা করে দিবে রাজনীতিবিদ’রা। শরিয়ত মারফত গানের কথায়, সারারাত শ্রোতা কে বুকা বানিয়ে ইহকাল ও পরকালের কিচ্ছা কাহিনী শুনাবে,পালা শেষে সমপরিমাণ ভাগ। বাংলাদেশ নিয়ে পশ্চিমাদের তোরজোর, দরকষাকষির পালা কী সমপরিমাণের ভাগের অংশ ? এক সেলফিতে বাইডেনের অস্তিত্ব রক্ষার কৌশল আবিস্কার করতে চেয়েছেন ? নাকি ষড়যন্ত্রের পালা শুরু ? আমার বোধগম্য নয়। খল কে বিশ্বাস করা যায় না।বিএনপি আমেরিকার উপর নির্ভরশীল রাজনৈতিক দল,সামরিক বাহিনীর মাধ্যমে ক্ষমতায়। জাতীয় পার্টির একি ধারায়। পরনির্ভর, জনগণ বিছিন্ন রাজনীতি হপয়াতে বেশীদিন টিকে থাকতে পারে না। পরাজিত শক্তি, জন বিছিন্নদের আমেরিকা পছন্দ করেন না, দুধ ছাড়া গরু কৃষক ঘরে রাখে না। যখন যাকে ব্যবহার করার উপযুক্ত মনে করে, তাদেরকে ব্যবহার করে ছুরে ফেলে। বাংলাদেশের স্বাধীনতা, প্রতিরোধ করার জন্য এনএসএফ এ-র গুণ্ডা বাহিনী করা হয়েছিলো, পাকিস্তান সরকারকে অস্ত্র সহ অবৈধ সমর্থন দিয়ে ছিলো। সপ্তম নৌ বহর পাঠিয়ে বাঙালি জাতির চির কাঙ্ক্ষিত মুক্তির সংগ্রামকে স্তব্দ করতে পারেনি। জাগ্রত জনতাকে প্রতিরোধ করা যায় না।
৭১ এর পরাজয়ের প্রতিশোধ নিয়েছে ৭৫ হত্যা কাণ্ডের মাধ্যমে। ব্যবহার করেছে পশ্চিমাদের এজেন্ট, এদেশীয় দালালদের কে। ভোটের পরে পানি ফুস করে না। আমেরিকার কাম শেষ হলে সন্ত্রাসিদের প্রয়োজন হয় না। দরকষাকষির জন্য কিছুটা জিন্দা রাখে। বঙ্গবন্ধু হত্যাকারীদের ফাঁসি হয়েছে, বিএনপিকে নিঃশেষ করে দিয়েছে। তারেক রহমানের কবর রচনার জন্য ডক্টর ইউনুস কে রাজনীতির মাঠে আনা হয়েছে, জামাতের আশ্রয় প্রশ্রয়ে। তুরস্ককে ছিঁড়তে চেয়ে ছিলো, জনগণের প্রতিরোধে নাকানি চুবানি খেয়েছে। বাঙালি কে ছিঁড়ার জন্য অনেক খেলা হয়েছে। শেখ হাসিনার মুলমন্ত্র ও কুট কৌশলের কাছে নির্বাচনের আগেই দরাসায়ী।
বিশ্ব রাজনীতির বিচক্ষণতার গুরু এখন শেখ হাসিনা। আমেরিকার ডান হাত জাপান, ফ্রান্স, ইটালি, বৃটেন, জার্মান বাংলাদেশের বড় বিনিয়োগ কর্তা। ভারত চীন, রাশিয়া নিরাপত্তার ভাগীদার।আমেরিকার ব্যবসায়ীরা উন্নয়নের অংশীদার। শিল্প উন্নয়নে পশ্চিমাদের বিনিয়োগ আকাশচুম্বী,ইচ্ছে করলেই নিষেধাজ্ঞায় আনতে পারছেন না বাইডেন। ভারত বাংলাদেশের ভিতর দিয়ে সেভেন সিস্টার্স রক্ষার কবজ পেয়েছে। সীমান্ত নিরাপত্তার নিশ্চয়তা। চীন জাপান, কোরিয়া, রাশিয়া, ফ্রান্সের একচেটিয়া ব্যবসার হাতিয়ার এখন বাংলাদেশ। একটা সেলফিতে তিক্ততা পরিহারের কৌশলি আবিস্কার করতে চেয়েছেন বাইডেন। একাকীত্ব দুর করার আশা বলতে পারেন। বিএনপি কি বলবেন ? জামাত কি করবেন ? ইউনুস কি পাঠার বলী ? আমার তো তাই মনে হয়।
জনগণের মন জয় করা ছাড়া কি রাজনীতি হয় ? ইউনুস সাহেব বিদেশীদের মাধ্যমে বাংলাদেশ জয় করতে চেয়েছেন। বিদেশীরা সেলফির মাধ্যমে ইতি টেনেছেন।
লেখকঃ বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব, রাজধানী মোহাম্মদপুর থানার ৩৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের চলতি দায়িত্ব প্রাপ্ত সভাপতি ও খাস খবর বাংলাদেশ পত্রিকার সম্মানিত উপদেষ্টা মন্ডলী জনাব রবিউল আলম।
শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102