April 14, 2024, 5:43 am
শিরোনামঃ
বাংলা ও বাঙ্গালীর নববর্ষঃ আঃ রহমান শাহ ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন কৃষক লীগ নেতা মোঃ হালিম খান পদ্মা সেতুতে একদিনে সর্বোচ্চ টোল আদায়ের রেকর্ড জাহাজেই ঈদুল ফিতরের নামাজ আদায় করলেন জিম্মি নাবিকরা পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছে আলহাজ্ব লায়ন মোঃ দেলোয়ার হোসেন বাংলাদেশের আকাশে শাওয়াল মাসের চাঁদ দেখা গেছে, কাল ঈদ সবার সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করুন :প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন মোঃ বশির আহম্মেদ রাজবাড়ীর কালুখালীতে বকেয়া বেতন ভাতার দাবিতে কারখানায় শ্রমিকদের বিক্ষোভ রাজধানী মোহাম্মদপুর মোঃ রুস্তুম আলীর আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

রাজধানী মোহাম্মদপুরে শীতের আগেই বেড়েছে গরম পিঠার কদর

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Monday, September 25, 2023
  • 4086 Time View

মোঃ ইব্রাহিম হোসেনঃ বাজার কিংবা শহরের মোড়ে মোড়ে ভ্রাম্যমাণ দোকানে দাঁড়িয়ে পিঠা খাওয়ার স্বাদই আলাদা। শীতের ২মাস আগেই কদর বেড়েছে নানা রকমের পিঠার। পিঠার দোকানে ভিড় জমতে শুরু করেছে।

সোমবার (২৫ সেপ্টেম্বর) রাজধানী মোহাম্মদপুর ৩১নং ওয়ার্ড কাউন্সিলর অফিসের পাশে ভ্রাম্যমাণ বিক্রমপুর শাহী পিঠা ঘর দোকানে সন্ধ্যায় পিঠার স্বাদ নিতে ভিড় জমছে মানুষের।কয়েক প্রকার ভর্তা দিয়ে পিঠা খেতে দোকানে আসছেন শিশু-কিশোর-বয়োবৃদ্ধ সব বয়সী মানুষ। আবার অনেকেই পরিবারের অন্য সদস্যদের জন্য প্যাকেট করে পিঠা নিয়ে যাচ্ছেন। সঙ্গে বিনামূল্যে পাওয়া শুঁটকি ও সরিষার ভর্তা নিতেও ভোলেন না তারা।

পিঠা খেতে আসা যুবক মোঃ আশরাফুল ইসলাম জানান, গরমকালে পিঠা খাওয়ার  স্বাদই আলাদা। দামও তেমন না। চিতই ও ভাপা পিঠা প্রতিটি ১০ টাকা করে। এছাড়াও বিভিন্ন ধরণের পিঠা এখানে পাওয়া যায়। দামেও এখানে সস্তা। শীতের আগেই প্রথম পিঠা খেয়ে যাত্রা করেছেন তিনি।

পিঠা বিক্রি নিয়ে কথা হয় ভ্রাম্যমাণ বিক্রমপুর শাহী পিঠা ঘর দোকানের মালিক আব্দুল কাদের এর সঙ্গে। তিনি বলেন, শীতের দুই মাস আগেই পিঠা বিক্রি শুরু করছি।  আগামী ৪-৫ মাস প্রতিদিন পিঠা বিক্রি করব। আমরা বিভিন্ন ধরণের পিঠা তৈরি করি। সন্ধ্যা নামতেই ক্রেতাদের সমাগম হয়। পিঠার সঙ্গে সরিষা বাটাসহ কয়েক ধরনের ভর্তা বিনামূল্যে দেওয়া হয়।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102