April 14, 2024, 5:20 am
শিরোনামঃ
বাংলা ও বাঙ্গালীর নববর্ষঃ আঃ রহমান শাহ ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন কৃষক লীগ নেতা মোঃ হালিম খান পদ্মা সেতুতে একদিনে সর্বোচ্চ টোল আদায়ের রেকর্ড জাহাজেই ঈদুল ফিতরের নামাজ আদায় করলেন জিম্মি নাবিকরা পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছে আলহাজ্ব লায়ন মোঃ দেলোয়ার হোসেন বাংলাদেশের আকাশে শাওয়াল মাসের চাঁদ দেখা গেছে, কাল ঈদ সবার সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করুন :প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন মোঃ বশির আহম্মেদ রাজবাড়ীর কালুখালীতে বকেয়া বেতন ভাতার দাবিতে কারখানায় শ্রমিকদের বিক্ষোভ রাজধানী মোহাম্মদপুর মোঃ রুস্তুম আলীর আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

রাজধানীর উত্তরায় পুলিশকে লক্ষ্য করে ককটেল বিস্ফোরণ, হাতেনাতে ছাত্রদল নেতা আটক

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Sunday, November 5, 2023
  • 87 Time View

শেখ আসাদুল্লাহ্ আহমেদ (আপন), ষ্টাফ রিপোর্টারঃ বিএনপি-জামায়াতের ডাকা অবরোধের মধ্যে রাজধানীর উত্তরায় পুলিশের টহল গাড়িকে লক্ষ্য করে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ সময় পুলিশ ঘটনাস্থল থেকে মো. হাসান নামে ছাত্রদলের এক নেতাকে আটক করেছে।

রোববার (৫ নভেম্বর) সকালে উত্তরার আব্দুল্লাহপুর এলাকায় ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। পুলিশের উত্তরা বিভাগের অতিরিক্ত উপকমিশনার মির্জা সালাউদ্দিন গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। আটক কাজী মোহাম্মদ হাসান গাজীপুর মহানগর ছাত্রদলের সাবেক সহসভাপতি।

মির্জা সালাউদ্দিন বলেন, সকালে দুর্বৃত্তরা একটি ককটেল বিস্ফোরণ ঘটায়। আরেকটি ককটেল অবিস্ফোরিত ছিল। পরে বোম্ব ডিসপোজাল দল সেটি নিষ্ক্রিয় করে। ককটেল নিক্ষেপের ঘটনায় কেউ আহত হয়নি জানিয়ে তিনি বলেন, সিসি ক্যামেরার ফুটেজ রয়েছে। ঘটনার আগে তারা একত্রিত হয়ে পরামর্শ করছিল। ঘটনার পরপরই হাসানকে ‘হাতেনাতে’ ধরা হয়। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

উল্লেখ্য, রোববার থেকে শুরু হয়েছে বিএনপির ডাকা ফের ৪৮ ঘণ্টার টানা অবরোধ। দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী গত বৃহস্পতিবার বিকালে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে সড়ক, নৌ ও রেলপথে এ অবরোধ কর্মসূচির ঘোষণা দেন।

এর আগে জাতীয় নির্বাচনের আগে ‘সরকার পতনের’ এক দফা দাবিতে ২৮ অক্টোবর সমাবেশ ডেকেছিল বিএনপি। সমাবেশকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনায় পুলিশের সাঁড়াশি অভিযানে পণ্ড হয়ে যায় বিএনপির সমাবেশ। এরই প্রতিবাদে পরদিন সারাদেশে হরতালের ডাক দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ২৯ অক্টোবর সকালে গুলশানের বাসা থেকে ফখরুলকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ।

এর প্রতিবাদে মঙ্গলবার থেকে টানা তিন দিনের অবরোধ কর্মসূচি ঘোষণা করে বিএনপি। বৃহস্পতিবার সন্ধ্যায় সেই কর্মসূচি শেষ পর্যন্ত দেশের বিভিন্ন স্থানে সংঘাতে বেশ কয়েকজনের প্রাণ গেছে, ভাঙচুর-অগ্নিসংযোগের শিকার হয়েছে কয়েক ডজন যানবাহন ও স্থাপনা।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102