বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:৩৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
জন্মদিনে নানা শ্রেণির মানুষের ভালো বাসায় সিক্ত আওয়ামী লীগ নেতা মোঃ রুস্তুম আলী জন্মদিনে শুভেচ্ছায় সিক্ত যুবলীগের নেতা মোঃ আলমগীর হোসেন ঝিনাইদহের কালীগঞ্জে আগুনে পুড়ে বৃদ্ধার মৃত্যু শীতার্ত মানুষের ঘরে ঘরে কম্বল পৌঁছে দিচ্ছেন ঝাল মুড়ি বিক্রেতা মোহাম্মদ জাবেদ ইসলাম পর্ব ৫৮: “যে ইতিহাসটি বলা দরকার” : এডভোকেট খোন্দকার সামসুল হক রেজা বাঙ্গালীর মাতৃভাষা আন্দোলন সংস্কৃতি রক্ষা স্বাধীকার স্বাধীনতা ও বর্তমান উন্নয়ন প্রেক্ষাপট সন্ত্রাসী সংগঠন হুজিবি প্রধানসহ গ্রেফতার ৬; বড় হামলার পরিকল্পনা ছিল, বলছে সিটিটিসি গ্যাসে ভাসছে ভোলা, কঠিন হচ্ছে তোলা কর্ণেল (অব) শওকত আলীর ৮৬তম জন্মবার্ষিকীতে আবু সাঈদ তালুকদারের বিনম্র শ্রদ্ধা মিলেমিশে এ জীবনঃ কবি মোঃ নাসির উদ্দিন দুলাল

রাজধানীতে ‘নব্য জেএমবির শীর্ষস্থানীয় নেতা’ গ্রেফতার

রিপোর্টারের নাম:
  • আপডেট টাইম শুক্রবার, ২৮ আগস্ট, ২০২০
  • ১১৬ দেখা হয়েছে
আন্তর্জাতিক জঙ্গিগোষ্ঠী আইএসপন্থী নব্য জেএমবির শীর্ষস্থানীয় এক সদস্যকে গ্রেফতার করার দাবি করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট। গ্রেফতার ব্যক্তির নাম শিব্বির আহমাদ।
গ্রেফতার শিব্বির আহমাদ ঢাকার বাসাবো সাইদিয়া দাখিল মাদ্রাসা থেকে ২০১৭ সালে দাখিল পাস করার পর বিভিন্ন মসজিদের মুয়াজ্জিন ও সহকারী ইমামের কাজের অন্তরালে উগ্রবাদী ধারণার প্রচার ও জঙ্গি কার্যক্রম পরিচালনা করতেন। তার (শিব্বির আহমাদ) বিরুদ্ধে অভিযোগ, তিনি বিশ্বের বিভিন্ন দেশের ইসলামিক স্টেট (আইএস) অনুপ্রাণিত সদস্যদের সঙ্গে যোগাযোগ রক্ষাসহ অর্থ সংগ্রহ করে সংগঠনকে শক্তিশালী করার চেষ্টা করছিলেন।
বৃহস্পতিবার রাজধানীর সবুজবাগ থানার পূর্ব বাসাবো এলাকা থেকে শিব্বিরকে গ্রেফতার করে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সিটিটিসি ইউনিট। শুক্রবার গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন ডিএমপির জনসংযোগ শাখার উপ-কমিশনার (ডিসি) ওয়ালিদ হোসেন। তিনি বলেন, পুলিশের সিটিটিসি ইউনিট তাকে গ্রেফতার করেছে। তিনি নব্য জেএমবির শীর্ষস্থানীয় নেতা।
তিনি আরও বলেন, গ্রেফতারকালে তার কাছ থেকে জব্দ করা হয়েছে একটি মুঠোফোন, পাঁচটি জিহাদি বই এবং একটি ব্যাংকে টাকা জমা দেওয়ার রসিদ বই। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি এসব ব্যাপার স্বীকার করেছেন। তার বিরুদ্ধে ডিএমপির সবুজবাগ থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা করা হয়েছে। তার (শিব্বির আহমাদ) বিষয়ে আরো বিস্তারিত জিজ্ঞাসাবাদ চলছে। সূত্রেঃ বিডি-প্রতিদিন/শফিক

শেয়ার করুন

এই ধরনের আরও খবর...

Dairy and pen distribution

themesba-lates1749691102