April 23, 2024, 4:12 am
শিরোনামঃ
জনমত পারমাণবিক বোমাকে পরাজিত করে,নির্বাচন সত্যকে উপজেলা নির্বাচন থেকে আওয়ামীলীগের নতুন নেতৃত্ব উঠে আসবে গরু ও মাংস আমদানীর বিতর্কে অংশ নিতে চাইছিলাম না। ধর্ম নিরপেক্ষ ভারত কে বাঁচাতে,বিজেপি বিরোধী ঐক্য চাই তাপমাত্রা কমাতে যেসব পরামর্শ দিলেন চিফ হিট অফিসার বুশরা কৃষক লীগ নেতাদের গণভবনের শাকসবজি উপহার দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্দোলনে ও নির্বাচনে ব্যর্থ হয়ে বিএনপি নিজেরাই মহাবিপদে আছে: ওবায়দুল কাদের শুধু প্রশাসন দিয়ে মাদক ও কিশোর গাং প্রতিরোধ করা সম্ভব নয় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনা বাস্তবায়ন করতে ব্যর্থ হলে ? গুচ্ছভুক্ত ২৪ বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা

রাখিবো নিরাপদের অঙ্গিকার ভঙ্গ করার হয়েছে ৩ নভেম্বর জেল হত্যার মাধ্যমে

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Thursday, November 2, 2023
  • 84 Time View
ইতিহাসের জখন্য হত্যা বলা হয়, জেলখানায় চার নেতা হত্যার কাণ্ড, বিশ্ব বিবেক স্তব্ধ, রাখিবো নিরাপদের অঙ্গিকার ভঙ্গ করা হয়েছে,মুক্তিযুদ্ধের চার সেনানি, বঙ্গবন্ধুর বিশ্বস্ত সিপাহিদের কে জেলখানায় হত্যার মাধ্যমে। আমার দেখা বীর মুক্তিযোদ্ধা তাজউদ্দীন আহম্মেদের লাশ দেখার অভিজ্ঞতা থেকে জাতির জন্যে। সারাদিন কার্ফিও, রায়ের বাজার, মধু বাজার খুব কাছাকাছি। ধানমন্ডি ১৯ নম্বর সাতমসজিদ রোড তাজউদ্দীন আহম্মেদে বাড়ী। কার্ফিও বেদ করে লুকিয়ে দুপুর বেলায় হাজির হয়েছিলাম। ইতিমধ্যে আরো ১০/১২ জন সেই বাড়ীর সামনে, কিছু পুলিশ পাহাড়ায় ছিলো। হটাৎ পাঁচ ছয়টি বিপদগামী সেনাবাহিনীর গাড়ী,দৌড়ে এদিকওদিক। কিছু বুজবার আগেই ফাঁকা। সারাদিন এমনি করেই চলেছে, লাশ আসার অপেক্ষায়। পরদিন সকালে তাজউদ্দীন আহম্মেদের ভাগিনা বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আবু সাঈদ জেলখানা থেকে লাশ নিয়ে আসেন।
কিছুক্ষণ পরে সেনাবাহিনীর গাড়ী আসে, লাশ নিয়ে যাবার জন্য। বেগম জহুরা তাজউদ্দিন বাড়ীর ভিতরে অচেতন, ছেলে মেয়ে আত্মীয়স্বজন কান্নারত, বাঁধা হলেন সাঈদ সাহেব। লাশ জানাজা ছাড়া কিছুতেই নিতে দেওয়া হবে না।অবশেষে একজন সেনা অফিসার রাজি হলেন। আমরা উপস্থিত ১০/১২ জনের জানাজার মাধ্যমে জাতির শ্রেষ্ট সন্তান বীর মুক্তিযোদ্ধা দেশের প্রথম প্রধান মন্ত্রী তাজউদ্দীন আহম্মেদের লাশের বিদায়ী জানিয়ে ছিলাম। বাঙালি জাতির অহংকার কে চুর্ণ করা হয়েছে, বিশ্বের কাছে লজ্জিত করা হয়েছে। আজকের বিচারবহির্ভূত হত্যার অজুহাত আবিস্কার করেছে আমেরিকা, সন্ত্রাসিদের জন্য। জাতির শ্রেষ্ট সন্তানদের হত্যার করিয়েছে বিচারবহির্ভূত এই আমেরিকা।তিব্র নিন্দা জানানো ছাড়া কোনো ভাষা নাই। চার নেতার জন্য বিনম্র শ্রদ্ধা জানানো ছাড়া আমাদের কোনো বিকল্প নাই।শোকের শক্তিতে, নৌকার ভোট হবে হত্যার প্রতিশোধ।
লেখকঃ বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব, রাজধানী মোহাম্মদপুর থানার ৩৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও খাস খবর বাংলাদেশ পত্রিকার সম্মানিত উপদেষ্টা মন্ডলী জনাব রবিউল আলম।
শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102