বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:৪৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
জন্মদিনে নানা শ্রেণির মানুষের ভালো বাসায় সিক্ত আওয়ামী লীগ নেতা মোঃ রুস্তুম আলী জন্মদিনে শুভেচ্ছায় সিক্ত যুবলীগের নেতা মোঃ আলমগীর হোসেন ঝিনাইদহের কালীগঞ্জে আগুনে পুড়ে বৃদ্ধার মৃত্যু শীতার্ত মানুষের ঘরে ঘরে কম্বল পৌঁছে দিচ্ছেন ঝাল মুড়ি বিক্রেতা মোহাম্মদ জাবেদ ইসলাম পর্ব ৫৮: “যে ইতিহাসটি বলা দরকার” : এডভোকেট খোন্দকার সামসুল হক রেজা বাঙ্গালীর মাতৃভাষা আন্দোলন সংস্কৃতি রক্ষা স্বাধীকার স্বাধীনতা ও বর্তমান উন্নয়ন প্রেক্ষাপট সন্ত্রাসী সংগঠন হুজিবি প্রধানসহ গ্রেফতার ৬; বড় হামলার পরিকল্পনা ছিল, বলছে সিটিটিসি গ্যাসে ভাসছে ভোলা, কঠিন হচ্ছে তোলা কর্ণেল (অব) শওকত আলীর ৮৬তম জন্মবার্ষিকীতে আবু সাঈদ তালুকদারের বিনম্র শ্রদ্ধা মিলেমিশে এ জীবনঃ কবি মোঃ নাসির উদ্দিন দুলাল

যেভাবে দেলোয়ার-বাদলকে গ্রেফতার করে র‌্যাব

রিপোর্টারের নাম:
  • আপডেট টাইম সোমবার, ৫ অক্টোবর, ২০২০
  • ১৫৩ দেখা হয়েছে

খাস খবর বাংলাদেশ ডেস্কঃ রাতের বেলা পালাতে গিয়ে পিস্তল, ম্যাগজিন ও ২ রাউন্ড গুলিসহ র‌্যাবের হাতে গ্রেফতার হয়েছে ‘নোয়াখালীতে বিবস্ত্র করে নারী নির্যাতন’ মামলায় অন্যতম আসামি দেলোয়ার হোসেন। সে দেলোয়ার বাহিনীর প্রধান। রবিবার (৪ অক্টোবর) দিনগত রাত আড়াইটার দিকে র‌্যাব-১১ সিদ্ধিরগঞ্জের চিটাগাং রোড এলাকা থেকে দেলোয়ারকে গ্রেফতার করে র‌্যাব।

পরে তার দেওয়া তথ্যে ভোর সাড়ে ৫টায় ঢাকা জেলার কামরাঙ্গীরচর ফাঁড়ির গলি এলাকা থেকে চাঞ্চল্যকর এই নারী নির্যাতনের ঘটনার প্রধান আসামি মো. নুর হোসেন বাদলকে গ্রেফতার করা হয়।

৫ অক্টোবর ২০২০ রোজ সোমবার দুপুর ১ টায় নারায়ণগঞ্জ আদমজী নগর কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ সকল তথ্য তুলে ধরেন র‌্যাব-১১ অধিনায়ক লে. কর্নেল খন্দকার সাইফুল আলম।

‌নোয়াখালী স্থানীয় সূত্রে জানা গেছে, ওই নারীর ১৮ বছর আগে বিয়ে হয়। তার স্বামী দ্বিতীয় বিয়ে করায় কয়েক বছর আগে তিনি বাপের বাড়ি চলে আসেন। তার এক ছেলে ও মেয়ে আছে। মেয়ের বিয়ে হয়ে গেছে। বাড়িতে ওই নারী ছেলে ও এক ভাইয়ের সঙ্গে থাকতেন।

গত ২ সেপ্টেম্বর ২০২০ রোজ বুধবার গৃহবধূর সঙ্গে দেখা করতে আসেন তার স্বামী। এ সময় অপরিচিত লোক দাবি করে তাকে বেঁধে রাখে স্থানীয় বখাটেরা।

র‌্যাব-১১ জানায়, ২ সেপ্টেম্বর রাতের বেলায় ওই নারীর ঘরের ভেতর ঢুকে নোয়াখালীর বেগমগঞ্জ থানার একলামপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ডে মধ্যযুগীয় কায়দায় বিবস্ত্র করে নির্যাতন করে ভিডিও ধারণ করা হয়।

পরবর্তীতে গত ৪ অক্টোবর ২০২০ রোজ রবিবার ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় ছড়িয়ে পড়লে দেশব্যাপী ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়।

নির্যাতনের ঘটনার ৩৩ দিন পর ১৯ জনকে আসামি করে ৪ অক্টোবর ২০২০ রোজ রবিবার রাত ১টার দিকে ধর্ষণচেষ্টার অভিযোগে মামলা করেন নির্যাতিতা গৃহবধূ। পাশাপাশি ভিডিও ছড়িয়ে দেওয়ার অভিযোগে আরও একটি মামলা হয়।

র‌্যাব-১১ অধিনায়ক লে. কর্নেল খন্দকার সাইফুল আলম জানান, মামলার পর থেকেই র‌্যাব ব্যাপকভাবে গোয়েন্দা নজরদারি শুরু করে। র‌্যাব অস্ত্রসহ প্রথমেই রাতে আটক করে সন্ত্রাসী দেলোয়ার বাহিনীর প্রধান দেলোয়ার হোসেনকে। পরে তার দেওয়া তথ্যে ঢাকা জেলার কামরাঙ্গীরচর ফাঁড়ির গলি এলাকা থেকে মো. নুর হোসেন বাদলকে গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঘটনার দায় স্বীকার করেছেন আটককৃতরা।

র‌্যাব জানায়, ‘দেলোয়ার বাহিনী’ এলাকায় চাঁদাবাজি, মাদক ব্যবসা এবং নানান সন্ত্রাসী কার্যকলাপের সঙ্গে জড়িত এবং দেলোয়ার এলাকার চিহ্নিত সন্ত্রাসী। তাদের ভয়ে এলাকার লোকজন ভীত সন্ত্রস্ত। এই ঘটনায় জড়িত অন্যান্য অপরাধীদের গ্রেফতারে র‌্যাবের অভিযান অব্যাহত রয়েছে। গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

শেয়ার করুন

এই ধরনের আরও খবর...

Dairy and pen distribution

themesba-lates1749691102