May 25, 2024, 8:01 pm
শিরোনামঃ
বেটারী চালিত রিকশা চালকদের তুলকালাম,কর্মহীন মানুষের জন্য শেখ হাসিনাই ভরসার স্থান নিপুণ চলচ্চিত্র শিল্পী সমিতির অভিশাপ না আশির্বাদ ? উত্তর ডিপজলের কাছেও পাওয়া গেলো না জাতীয় কবি কাজী নজরুল ইসলামের সমাধিতে আওয়ামী মৎস্যজীবী লীগের শ্রদ্ধা জাতীয় কবি কাজী নজরুল ইসলামের সমাধিতে কৃষক লীগের শ্রদ্ধা শৈলকুপার এক ব্যবসায়ীকে পিটিয়ে আহত করেছে দুর্বৃত্তরা এমন যদি হতোঃ কবি মোঃ খোকন খান ইন্টারন্যাশনাল আইকনিক এক্সিলেন্স অ্যাওয়ার্ডে মনোনীত ডেইজী সারোয়ার জাতীয় সাংবাদিক কল্যাণ ফোরামের কমিটি গঠন সাংবাদিককে হেনস্থাকারী ছাত্রলীগ নেতার বিচার চায় বিডিজেএ ঘটনার সময় বাংলাদেশে ছিলাম, আমাকে ফাঁসানো হয়েছে : আক্তারুজ্জামান শাহীন

যুব মহিলা লীগের ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Tuesday, July 6, 2021
  • 312 Time View

খাস খবর বাংলাদেশঃ বাংলাদেশ যুব মহিলা লীগের ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ  ৬ জুলাই ২০২১ রোজ মঙ্গলবার।

২০০২ সালের এই দিনে প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা সাবেক ছাত্রলীগের নেত্রীদের সমন্বয়ে প্রতিষ্ঠা করেন আওয়ামী লীগের এই সহযোগী সংগঠনটি।

সংগঠনটির প্রতিষ্ঠার মূল লক্ষ্যই ছিল- নারী সমাজকে এই সংগঠনের পতাকাতলে একত্রিত করে সকল বাধা জয় করে নারীর রাজনৈতিক, সামাজিক ও অর্থনেতিক মুক্তির পথে এগিয়ে নিয়ে যাওয়া। একইসঙ্গে তৎকালীন বিএনপি-জামায়াত জোট সরকারের সন্ত্রাস, জঙ্গীবাদ, দুর্নীতিসহ সকল অত্যাচার-অনিয়মের বিরুদ্ধে রুখে দাঁড়িয়ে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করা।

বিগত বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে রাজপথের আন্দোলনে যুব মহিলা লীগের নেতাকর্মীরা অত্যন্ত সাহসী ভূমিকা পালন করে। শত নির্যাতনের মুখেও সংগঠনটির নেত্রীদের অত্যন্ত সাহসী ভূমিকা পালন করতে দেখা গেছে। এমনকি ওয়ান-ইলেভেনের সময় চরম দুঃসময়ে তৎকালীন বিরোধী দলের নেতা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুক্তির আন্দোলনেও সাড়া জাগানিয়া ভূমিকা পালন করে সংগঠনটি। নতুন সংগঠন প্রতিষ্ঠায় সকল বাধা-বিপত্তি অতিক্রম করে পথ চলতে জাতির পিতার আদর্শ সংগঠনটিকে প্রেরণা জুগিয়েছে।

সংগঠনটির বর্তমান সভাপতি নাজমা আক্তার ও সাধারণ সম্পাদক অধ্যাপিকা অপু উকিল প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বলেন, জননেত্রী শেখ হাসিনার ভালবাসা, স্নেহ, মমতা মিশ্রিত দিক-নির্দেশনার কারণেই এই সংগঠনকে এগিয়ে নেয়া সম্ভব হয়েছে। এজন্য তাঁরা জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধাঞ্জলি নিবেদনের পাশাপাশি কৃতজ্ঞতা জানিয়েছেন জাতির পিতার কন্যা জননেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102