বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০১:৫৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
নারী নেতৃত্ব বিশ্বকে উজ্জ্বল করেছে, ইডেন করেছে কলংকৃত প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিনে নুরে আলম সিদ্দিকী হক শুভেচ্ছা রাজধানী মোহাম্মদপুর থানার ৩৩ নং ওয়ার্ড কৃষক লীগের মতবিনিময় সভা অনুষ্ঠিত নদ-নদী রক্ষায় পানি লুন্ঠন ঠেকাতে হবে : বাংলাদেশ ন্যাপ লালমাটিয়া হাউজিং সোসাইটি স্কুল এন্ড কলেজের গভর্নিং বডির সভাপতি সৈয়দ হাসান নূর ইসলাম রাষ্টন ঝিনাইদহে সাপের কামড়ে প্রধান শিক্ষকের মৃত্যু মহা মায়া দুর্গার আগমন উপলক্ষে মন্দিরে মন্দিরে হিন্দু সম্প্রদায়ের মহা প্রস্তুতি বিএনপি কতকাল আওয়ামী লীগের খেলার পুতুল হবে? রাজনীতির জন্য নিজস্ব কিছু অর্জন থাকতে হবে  ক্রিড়াঙ্গনের নিলজ্জ্বতা আবার দেখতে হলো বাঙালি জাতিকে ব্যাক্তিত্ব ছাড়া নেতৃত্ব, জনসমর্থন ছাড়া কোনো জান্তাই ইচ্ছেতন্ত্র চালাতে পারবে না মিয়ানমার

মোহাম্মদপুরে পবিত্র শোহাদায়ে কারবালার স্মরণে ওয়াজ ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত

রিপোর্টারের নাম:
  • আপডেট টাইম রবিবার, ১১ সেপ্টেম্বর, ২০২২
  • ৫১ দেখা হয়েছে

মোঃ ইব্রাহিম হোসেনঃ রাজধানী মোহাম্মদপুর টাউনহল কাঁচা বাজার মৎস্য ব্যবসায়ীর উদ্যোগে পবিত্র শোহাদায়ে কারবালা স্মরণে ওয়াজ ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

১১ সেপ্টেম্বর ২০২২ রোজ রবিবার বাদ আছর রাজধানী মোহাম্মদপুর টাউনহল কাঁচা বাজার প্রাঙ্গনে এ ওয়াজ ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। 

এতে প্রধান আলোচক ছিলেন, জনপ্রিয় ইসলামী আলোচক, আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন মোফাচ্ছীরে কুরআন সুমধুর কণ্ঠস্বরের অধিকারী, আল্লামা পীর মুফতি গিয়াস উদ্দিন আত্ব-তাহেরী, ফয়েজিয়া দরবার শরীফ, বি-বাড়ীয়া। আলোচনায় অংশ নেন, আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন মোফাচ্ছীরে কোরআন সুমুধুর কন্ঠস্বর, মুফতি মাওলানা হাফেজ ক্বারী রুহুল আমিন সিদ্দিকী, বিশিষ্ট ইসলামী চিন্তাবীদ, তরুন বক্তা মাওলানা এইচ.এম রফিকুল ইসলাম আত্তারী আল- কাদ্বেরী, খতিব পশ্চিম গনক পাড়া কেন্দ্রীয় জামে মসজিদ, মুন্সিগঞ্জ সদর, ঢাকা। পরিচালক করেন, মাওলানা মোহাম্মদ জিয়াউল হক রিজভী।

এসময় উপস্থিত ছিলেন, ঢাকা মহানগর উত্তর মোহাম্মদপুর থানার ৩১ নং ওয়ার্ড আওয়ামী লীগের সদ্য সাবেক সভাপতি দিল মোহাম্মদ দিলু, ঢাকা মোহাম্মদপুর টাউনহল কাঁচা বাজার বণিক সমিতির সভাপতি মোঃ লুৎফর রহমান বাবুল, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোঃ মুসলিম উদ্দীন সিকদার, টাউনহল বাজার ইউনিট আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক মোঃ জসিম উদ্দিন নয়ন, ওয়ার্ড, ইউনিট  আওয়ামী লীগ এবং মোহাম্মদপুর টাউনহল কাঁচা বাজার ব্যবসায়ীবৃন্দ সহ প্রমুখ।    

বক্তারা বলেন, কারবালার ঘটনা ছিল সত্য ন্যায় প্রতিষ্টা করতে হযরত ইমাম হোসাইন ও তার পরিবারের সদস্যরা এজিদ বাহিনীর হাতে শাহাদাৎ বরন করেন । সত্য ও ন্যায় প্রতিষ্টার জন্য হযরত মুহাম্মদ (সাঃ) এর প্রিয় দৌহিত্র হযরত ইমাম হোসাইন (রাঃ) কারবালার প্রান্তরে এজিদ বাহিনীর সাথে যুদ্ব করে নিজে ও তার পরিবারের সদস্যরা জীবন উৎসর্গ করে গেছেন তা মুসলিম জাতির জন্য স্মরণীয় ঘটনা। ইয়াজিদের প্রেতাত্মারা এখনো সক্রিয়। তারা মুসলমানদের ঐক্যে ফাটল সৃষ্টি করে আত্মঘাতী সংঘাতে ঠেলে দেওয়ার অপচেষ্টা অব্যাহত রেখেছে। ইয়াজিদের শিষ্যদের অনৈতিক কার্যকলাপের বিরুদ্ধে হযরত ইমাম হোসাইন (রাদি.) এর আদর্শে উজ্জীবিত হয়ে আহলে সুন্নাত ওয়াল জামাতের মতাদর্শ ধারণ করে বিশ্বের মুসলমানদেরকে সক্রিয় ভূমিকা রাখতে হবে।

শেয়ার করুন

এই ধরনের আরও খবর...

Dairy and pen distribution

themesba-lates1749691102