May 25, 2024, 9:36 pm
শিরোনামঃ
বেটারী চালিত রিকশা চালকদের তুলকালাম,কর্মহীন মানুষের জন্য শেখ হাসিনাই ভরসার স্থান নিপুণ চলচ্চিত্র শিল্পী সমিতির অভিশাপ না আশির্বাদ ? উত্তর ডিপজলের কাছেও পাওয়া গেলো না জাতীয় কবি কাজী নজরুল ইসলামের সমাধিতে আওয়ামী মৎস্যজীবী লীগের শ্রদ্ধা জাতীয় কবি কাজী নজরুল ইসলামের সমাধিতে কৃষক লীগের শ্রদ্ধা শৈলকুপার এক ব্যবসায়ীকে পিটিয়ে আহত করেছে দুর্বৃত্তরা এমন যদি হতোঃ কবি মোঃ খোকন খান ইন্টারন্যাশনাল আইকনিক এক্সিলেন্স অ্যাওয়ার্ডে মনোনীত ডেইজী সারোয়ার জাতীয় সাংবাদিক কল্যাণ ফোরামের কমিটি গঠন সাংবাদিককে হেনস্থাকারী ছাত্রলীগ নেতার বিচার চায় বিডিজেএ ঘটনার সময় বাংলাদেশে ছিলাম, আমাকে ফাঁসানো হয়েছে : আক্তারুজ্জামান শাহীন

মোহাম্মদপুরে জার্মান প্রবাসীর বাড়িতে ২০ লাখ টাকা চাঁদা দাবি, একজন গ্রেপ্তার

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Sunday, August 20, 2023
  • 132 Time View

নিজস্ব প্রতি‌বেদকঃ রাজধানীর মোহাম্মদপুরে এক জার্মান প্রবাসির নির্মানাধীন বাড়িতে ২০ লাখ টাকা চাঁদা দাবি করায় র হয়েছে চাঁদাবাজ চক্রের এক সদস্য।

রবিবার (২০ আগষ্ট) মোহাম্মদপুরের চাঁদ উদ্যান থেকে চক্রের এক সদস্যকে গ্রেফতার করে মোহাম্মদপুর থানা পুলিশ।

গ্রেফতারকৃতের নাম- মোস্তফা কামাল (৩৮)।

এজহার সূত্রে জানা যায়, মোহাম্মদপুরের চাঁদ উদ্যান এলাকায় ৫ নম্বর রোডে জার্মান প্রবাসি মিয়া সোহেল (৪০) ৬ কাঠার ওপর একটি জমিতে বাড়ির কাজ করছে। গত ৩ আগস্ট মোস্তফা কামালসহ ১০-১৫ জনের একটি দল নির্মানাধীন বাড়িটিতে গিয়ে ভাঙ্গচুর চালিয়ে প্রজেক্টে দায়িত্বরত ইঞ্জিনিয়ার ও মিস্ত্রীকে হুমকি দিয়ে কাজ বন্ধ করে দেয়। এ সময় প্রজেক্টে কর্মরত ইঞ্জিনিয়ার নির্মাণ কাজ বন্ধ রাখতে হবে কেন জিজ্ঞেস করলে, তারা নিজেদের স্থানীয় লোক বলে পরিচয় দেয় এবং তাদেরকে চাঁদা না দিয়ে চাঁদ উদ্যান এলাকায় কেউ বিল্ডিং করতে পারে না বলে জানায়।

তখন চাঁদাবাজ চক্রটি তাদের হুমকি দিয়ে বলে যায়, বিশ লাখ টাকা চাঁদা না দিলে তারা যেন বাড়ির কাজ বন্ধ রাখে। না হয় অস্ত্র-শস্ত্র সহ এসে তাদের হত্যা করে ফেলবে। এ ঘটনায় জার্মান প্রবাসীর মামা মিজানুর রহমান (৪৮) বাদী হয়ে মোহাম্মদপুর থানায় অভিযোগ দায়ের করে। ঘটনার তদন্ত করে আজ (রবিবার) বিকেলে চাঁদ উদ্যান এলাকা থেকে চাঁদাবাজ চক্রের এক সদস্যকে গ্রেফতার করে মোহাম্মদপুর থানা পুলিশ।

স্থানীয়রা জানায়, বেশ কয়েকদিন যাবৎ মোহাম্মদপুরের চাঁদ উদ্যান এলাকায় একটি চক্র নির্মানাধীন বাড়িতে চাঁদাবাজি করে আসছিলো। কেউ তাদের বিরুদ্ধে কথা বললে, তাদের মারধরসহ নানা রকম হুমকি দেওয়া হতো। এ জন্য ভয়ে কেউ মুখ খুলতো না। এসব চাঁদাবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য জোর দাবী জানান স্থানীয় বাসিন্দারা।

এ বিষয়ে তেজগাঁও বিভাগের মোহাম্মদপুর জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি) জানান, এ ঘটনায় আমাদের থানায় একটা অভিযোগ দায়ের করেছে। পরে ঘটনার তদন্ত করে অভিযোগের প্রেক্ষিতে রুজু করা হয়। আজকে এ চক্রের এক সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102