February 22, 2024, 3:01 pm
শিরোনামঃ
তওবা করে বিএনপি নেতাদের রাজনীতি থেকে বিদায় নেয়া উচিত: জাহাঙ্গীর কবির নানক সংরক্ষিত আসনে জাতীয় পার্টির মনোনয়ন পেলেন সালমা ইসলাম ও নূরুন নাহার সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ বিশ্বের সবচেয়ে বড় কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশি বিচারক জন্মদিনে ভালোবাসায় সিক্ত আওয়ামী লীগ নেতা রমিজ উদ্দিন ফরাজী ২৫ ফেব্রুয়ারি পবিত্র শবে বরাত: ইসলামিক ফাউন্ডেশন মুসলিম উম্মার ঐক্য প্রার্থনা কারীরা নিজেদের ঐক্য রক্ষা করতে পারছেন না কেনো ? কর্মীদের কাছে বিএনপি নেতারা এখন প্রশ্নবিদ্ধ: ড. হাছান মাহমুদ গুচ্ছভুক্ত ২৪টি  বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার তারিখ আবারও পরিবর্তন এ কে আজাদ শাহ্জালাল ইসলামী ব্যাংকের নতুন চেয়ারম্যান হওয়ায়, লিটন মাস্টার ও রতন এর অভিনন্দন

মুসলিম উম্মার ঐক্য প্রার্থনা কারীরা নিজেদের ঐক্য রক্ষা করতে পারছেন না কেনো ?

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Saturday, February 10, 2024
  • 62 Time View
রবিউল আলমঃ  বিশ্ব মুসলিমের জন্য,বিশ্ব ইস্তেমায় দুনিয়া ও আখেরাতে শান্তি সমৃদ্ধি জন্য ঐক্য কামনা করেন। মক্কার হজ্বের পরে মুসলিম জমায়ের টঙ্গীর বিশ্ব ইস্তেমা। সারা বছর তাবলীগের মাধ্যমে দাওয়াত দিয়ে নিজেদের গুনামাপে লক্ষ্যে, লাক্ষো মানুষের সাথে হাত তোলা হয় আল্লাপাক রাব্বুল আলামিনের কাছে, আমিন আমিন ধ্বনিতে তুরাগ পারে কান্নার আহাজারি। মাবুদ ক্ষমা করো, মাবুদ মাপ করো, মাবুদ মুসলিম জাহান কে রক্ষা করো,মুসলিমদের মাঝে ঐক্য প্রতিষ্ঠা করে দাও মাবুদ। হৃদয়ে যতো গ্লানি, মনের যতো যন্ত্রণা, প্রতিহিংসা হিংসা কিছুটা সময়ের জন্য হলেও নিবারন, নিরন্তর নিঃশব্দে কাঁদতে, নিজেকে ইমান আকিদার সাথে একাকার করা, বিলিয়ে দেওয়া হয় আমার মাবুদের কাছে। যাদের প্রার্থনার সাথে আমরা হাত দুইখানা একাৎরিত করার জন্য দুর দুরান্ত থেকে বিশ্ব ইস্তেমায় হাজির হই আখেরি মোনাজাতের এবং লাগাতার তিনদিন টঙ্গীর তুরাগ নদের পারে রাত্রী যাপন করি,মনের শান্তি অনুভব করি,তাদের মাঝে ঐক্য খুঁজে পাচ্ছি না। সাড়ে জাহানের মুসলিম ঐক্যের জন্য আমরা যাদের পেছনে, তাদের ঐক্যের জন্য কার কাছে প্রার্থনার করবো ? মাবুদ আমাদেরকে সঠিক পথে সন্ধান দাও। তাবলিক নিয়ে হানাহানি।
ইতিমধ্যে দুইগুরুপে ভাগ হয়ে গেছে, জোবায়েদ গুরুপ, সাদ গুরুপে। মাওলানা সাদ দেওভোগ, মাওলানা জোবায়েদ বাংলাদেশের হেফাজত। দিন ও ইসলাম নিয়ে মতবাদ আছে, তাবলীগ নিয়ে মতবাদ দেখতে হচ্ছে মাত্র কিছুদিন। কি বলবো ? ক্ষমতার দ্বন্দ্ব ? নাকি ইমানের পরিক্ষা ? বাংলাদেশের জন্য বিশ্ব ইস্তেমা হয় মহান আল্লাপাক রাব্বুল আলামিনের রহমতের বার্তা। এই বার্তাকে নিয়ে তেলেসমাতি কাণ্ডকারখানার জন্য লজ্জিত হতে হচ্ছে আন্তর্জাতিক মুসলিম উম্মার কাছে। যারা আমাদেরকে অহিংস হওয়ার বার্তা দিবেন, তারা কেনো অহিংস হতে পারছেন না ? তাদেরকে অহিংস করতে না পারলে, ইমান ও আকিদার পরিকষায় উৎতিন্ন্য হতে পারবো কি ?
লেখকঃ বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব, রাজধানী মোহাম্মদপুর থানার ৩৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও খাস খবর বাংলাদেশ পত্রিকার সম্মানিত উপদেষ্টা মন্ডলী জনাব রবিউল আলম।
শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102