July 17, 2024, 8:32 pm
শিরোনামঃ
অহেতুক কতগুলো মূল্যবান জীবন ঝরে গেল : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফুফুর বাড়ি বেড়াতে এসে নদীতে ডুবে সিয়াম নামে এক যুবকের মৃত্যু গায়েবানা জানাজার পরই পল্টনে পুলিশের সঙ্গে বিএনপি-সমমনা দলের ধাওয়া-পাল্টা ধাওয়া, ইটপাটকেল নিক্ষেপ সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক দল রাজনৈতিক উদ্দেশ্যে কোটা আন্দোলনকে ব্যবহার করছে: ডিবিপ্রধান হারুন-অর-রশিদ ছারছীনা দরবার শরীফের পীর সাহেবের ইন্তেকাল পবিত্র আশুরা সমগ্র মুসলিম উম্মা’র জন্য এক তাৎপর্যময় ও শোকের দিনঃ: মোঃ সাদেক খান রাজবাড়ীর পাংশায় সাংবাদকর্মীদের সঙ্গে মত বিনিময় সভা করলেন নবাগত উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা শেখ হাসিনাকে গ্রেপ্তার করে গণতন্ত্রকেই বন্দী করা হয়েছিলঃ মোঃ সাদেক খান কোটা প্রথা বা পদ্ধতি বিশ্বে নতুন নাঃ আঃ রহমান শাহ্

মুক্তিযোদ্ধা কোটা বহাল না থাকলে কঠোর আন্দোলনঃ মোঃ নুরে আলম সিদ্দিকী

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Tuesday, July 9, 2024
  • 18 Time View

মোঃ ইব্রাহিম হোসেনঃ সরকারি চাকরিতে মুক্তিযোদ্ধা কোটা বহল না রাখা হলে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে বলে হুঁশিয়ারি দিয়েছে ঢাকা মহানগর উত্তর মোহাম্মদপুর থানা আওয়ামী মৎস্যজীবী লীগের বিপ্লবী সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধার কৃতি সন্তান মোঃ নুরে আলম সিদ্দিকী।

মোঃ নুরে আলম সিদ্দিকী বলেন, স্বাধীনতা পরবর্তী সময় থেকে বর্তমান সময় পর্যন্ত মুক্তিযোদ্ধা কোটায় সংরক্ষিত পদগুলো বিশেষ নিয়োগের মাধ্যমে পূরণ, রাজাকরসহ স্বাধীনতা বিরোধী ও তাদের বংশধরদের সরকারি সকল প্রতিষ্ঠানে চাকরিচ্যুত ও নিয়োগের ক্ষেত্রে অযোগ্য ঘোষণা, জাতির পিতা ও তার পরিবারসহ বীর মুক্তিযোদ্ধা পরিবারদের অবমাননাকারীদের বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা, বীর মুক্তিযোদ্ধাদের সাংবিধানিক স্বীকৃতি ও পারিবারিক সুরক্ষা আইন প্রণয়ন এবং প্রয়োগ নিশ্চিত, সামাজিক যোগাযোগ মাধ্যমে মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী সকল প্রকার অপপ্রচার ও কোটা সংস্কার আন্দোলনের নামে স্বঘোষিত সকল প্রকার অরাজকতা সৃষ্টিকারী স্বাধীনতা বিরোধীদের বিরুদ্ধে যথাযথ ও দ্রুত আইনত ব্যবস্থা গ্রহণ, সরকারি চাকরিতে নিয়োগের ক্ষেত্রে মুক্তিযোদ্ধা সন্তান ও প্রজন্মের বয়সসীমা প্রচলিত নিয়ম অনুযায়ী আনুপাতিকহারে বৃদ্ধি করা।

তিনি আরো বলেন, আমাদের বাপ-দাদারা মুক্তিযুদ্ধ করেই আপনাদের বাগস্বাধীনতা এনে দিয়েছে৷ আর সেই বীর মুক্তিযোদ্ধাদের অবমাননা করা হচ্ছে, কটূক্তি করা হচ্ছে। আমরা এসব শিক্ষার্থীদের বহিষ্কারের দাবি ও বিচার দাবি করছি।

মোঃ নুরে আলম সিদ্দিকী বলেন, মুক্তিযোদ্ধা ও তাদের প্রজন্মদের আজ রাজপথে নামতে হয়েছে। মুক্তিযোদ্ধাদের অপমানিত করার জন্য রাজাকারের সন্তানেরা কোটা বাতিলের দাবিতে আন্দোলন করেছে। কিন্তু মুক্তিযোদ্ধাদের রক্তের বিনিময়ে এ দেশ স্বাধীন হয়েছে এটা তারা ভুলে গেছে। বঙ্গবন্ধু যে উপহার মুক্তিযোদ্ধাদের দিয়েছে সেটা ফিরিয়ে নেওয়া অধিকার কারও নাই। তাই কোটা বাতিল নয়, মুক্তিযোদ্ধা কোটা বহাল রেখে মুক্তিযোদ্ধাদের সম্মান ফিরিয়ে দিতে হবে। মুক্তিযোদ্ধা কোটা বহাল না থাকলে কঠোর আন্দোলনের গড়ে তোলা হবে।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102