শনিবার, ২৬ নভেম্বর ২০২২, ০২:৫৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
রিচার্লিসনের জোড়া গোল, দাপুটে জয় ব্রাজিলের বিশ্ব ফুটবলের বিস্ময় সৌদি, এশিয়া নিয়ে আমরা গর্ব করতেই পারি মাহাতি হারেনি , হেরেছে সভ্যতা নিষ্ঠা, মালয় উন্নয়নে চকমক, জাতি মাদকাসক্ত মনে হয় উন্নয়নের বিনিময়ে নৌকায় ভোট চাইলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা গোয়ালন্দ উপজেলা কৃষক লীগের সভাপতি হাবিব, সাধারণ সম্পাদক শামীম মৃধা গোয়ালন্দ উপজেলা কৃষক লীগের সভাপতি হাবিব, সাধারণ সম্পাদক শামীম মৃধা রাজধানী মোহাম্মদপুরে জালাল উদ্দিন এর স্মরণে মিলাদ ও দোয়া মাহফিল জার্মানিকে হারিয়ে বিশ্বকাপের দ্বিতীয় অঘটন জাপানের মাহাতি হারেনি , হেরেছে সভ্যতা নিষ্ঠা, মালয় উন্নয়নে চকমক,জাতি মাদকাসক্ত মনে হয় ওয়ালিউল্লাহ মাষ্টারের ৬২তম জন্মবার্ষিকীতে বিনম্র শ্রদ্ধাঞ্জলি

মুক্তিযোদ্ধাদের শ্রদ্ধা জানিয়ে মার্কিন কংগ্রেসে রেজুলেশন পাস

রিপোর্টারের নাম:
  • আপডেট টাইম শনিবার, ২০ মার্চ, ২০২১
  • ১০১ দেখা হয়েছে

খাস খবর বাংলাদেশঃ যুক্তরাষ্ট্রের কংগ্রেসে বাংলাদেশ বিষয়ে রেজুলেশন পাস হয়েছে বলে জানা গেছে। এতে বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে মুক্তিযোদ্ধাদের শ্রদ্ধা জাননো হয়েছে। সেইসঙ্গে রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের প্রশংসা করা হয়েছে।

শুক্রবার (১৯ মার্চ) ওয়াশিংটনের বাংলাদেশ দূতাবাস থেকে এ তথ্য জানানো হয়েছে।

জানা যায়, সম্প্রতি মার্কিন কংগ্রেসের ১১৭তম অধিবেশনে এই প্রথম এমন রেজুলেশন উত্থাপন করা হয়। এতে স্বাধীনতার জন্য বাংলাদেশের মানুষের লড়াই এবং এদেশের গণতন্ত্রকে স্মরণ করা হয়েছে।

অন্যদিকে, মিয়ানমারে গণহত্যার কারণে পালিয়ে আসা লাখ লাখ রোহিঙ্গাকে আশ্রয় দিয়ে বাংলাদেশ মানবাধিকার রক্ষায় যে অবদান রেখেছে, তারও স্বীকৃতি দেওয়া হয়েছে। এ ছাড়া ১৯৭১ সালের ২৬ মার্চ পশ্চিম পাকিস্তান থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতা ঘোষণা করেন বলে রেজুলেশনে উল্লেখ করা হয়েছে।

জানা যায়, যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক থেকে নির্বাচিত হাউজ রিপ্রেজেনটেটিভ মিস ওসাকো করতেজ এটি উপস্থাপন করেন। তিনি তার নিজের এবং অন্য তিন হাউস রিপ্রেজেনটেটিভ গ্রেহরি মিক, রাশিদা তালিব ও জিমি গোমেজের পক্ষে এই রেজুলেশন উপস্থাপন করেন।

শেয়ার করুন

এই ধরনের আরও খবর...

Dairy and pen distribution

themesba-lates1749691102