June 24, 2024, 7:34 pm
শিরোনামঃ
১৪ জেলায় নতুন পুলিশ সুপার আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ঢাকা মহানগর উত্তর মৎস্যজীবী লীগের শ্রদ্ধা পর্ব ১০৯: “যে ইতিহাসটি বলা দরকার” : এডভোকেট খোন্দকার সামসুল হক রেজা আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মোঃ নুরে আলম সিদ্দিকী এর শুভেচ্ছা আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে সাজেদুল ইসলাম এর শুভেচ্ছা আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মোঃ জাফর ইকবাল (বাবুল) এর শুভেচ্ছা আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ৩১ নং ওয়ার্ড আওয়ামী লীগের প্রস্তুতি সভা ১৫ লাখ টাকায় ছাগল কেনা ইফাত আমার ছেলে নয়: রাজস্ব কর্মকর্তা মোঃ ওয়াকিল উদ্দিন এমপিকে ফুলের শুভেচ্ছা জানালেন রামপুরা থানা আওয়ামী মৎস্যজীবী লীগ কাঁঠাল খাওয়ার উপকারিতা

মায়ানমারকে দক্ষিণ এশিয়ার ইসরায়েল, আরাকানকে প্যালেষ্টাইন।বাংলাদেশকে ষড়যন্ত্রের অংশ করা হচ্ছে

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Monday, January 17, 2022
  • 164 Time View

জনাব রবিউল আলমঃ

স্বাধীনতার মর্মতা বাঙালি অনুভব করতে পারছে না, নয় মাসে অর্জিত হওয়ার কারনে। জাতির পিতার অসামান্য নেতৃত্ব,ব্যাক্তিত্ব বিশ্বের মারনস্ত্র সজ্জিত আমেরিকার নৌবহর কে প্রতিরোধের মাধ্যমে, এক সাগর রক্তের বিনিময়ে,বাংলার স্বাধীনতা আনলে যারা। বুঝতে চাইলে প্যালেষ্টাইন ও আরাকানের জনগনের কাছে পৌচাইতে হবে। দেশ আছে, ঠিকানা নাই। টাকা আছে খাদ্য বস্ত্র বাসস্থান নাই। নাই জীবনে নিরাপত্তা। ১৭৮৪ সালে আরাকানের স্বাধীনতা হারিয়েছে, পুনরুদ্ধার হয় নাই। বিটেমাটি হারিয়ে বাংলাদেশের রোহিঙ্গা হয়েছে। আমেরিকা ও জাতিসংঘের হুঙ্কার আছে, দুইশত পচিশ বছরেও সমাধানের কোনো পথ আবিস্কার করা যায় নাই।আরাকান আর্মি এখন বাংলাদেশের সীমান্তে রোহিঙ্গা নিয়ে খেলতে চায়, মহীবুল্লাহ, আতাউল্লাহদের মাধ্যমে। র‍্যাবের নিষেধাজ্ঞা কি তারই অংশ হতে পারে। ভারতের আচরনের দ্বৈত্যনীতি, চীনের বিচরনের অর্থনীতি। বিশ্ব বিনিয়োগের জন্য আমেরিকার আগ্রাসন অনেক প্রশ্নের জন্ম দিয়েছে। বৃটিশ ষড়যন্ত্রের ফসল ইসরায়েলকে এখনো হটাতে পারে নাই।পারে নাই প্যালেষ্টাইন জনগণের অধিকার ফিরিয়ে দিতে, গনতন্ত্রের অনেক কথা আমাদেরকে শুনতে হচ্ছে। নির্বাচন কমিশনারের ভাষায় বলতে হচ্ছে, গনতন্ত্রের অনেক কিছু আমেরিকার, আমাদের কাছে শিখার আছে। নীতি আদর্শের অনেক কথা হয়েছে। এখন সময় হয়েছে নিজের ঐক্য প্রতিষ্ঠার,স্বার্থ রক্ষার। তা না হলে রোহিঙ্গা নিয়ে মায়ানমাকে দক্ষিণ এশিয়ার আর একটা ইসরায়েল বানানোর ষড়যন্ত্র চলছে, অস্ত্র বিক্রির বাজার গড়ে তুলার জন্য। আরাকানকে করা হবে প্যালেষ্টাইন। বাংলাদেশ ও বাঙালিকে ষড়যন্ত্রের শিকার করা হচ্ছে। পররাষ্ট্র মন্ত্রণালয়ের লবিস্ট নিয়োগ কতটা সফলতা আনতে পারবে, উত্তরের জন্য অপেক্ষা করতে হবে। অংসান সুচির ক্ষমতার মোহে মায়ানমার জনগনকে মাসুল দিতে হচ্ছে, অস্ত্র ব্যবসায়ীদেরকে আমন্ত্রণ করা হয়েছে। ভারতের মৌলবাদী সরকার সেই মোহ থেকে আলাদা হতে পারে নাই। চীন রাশিয়া, আমেরিকার অস্ত্র বিক্রির নতুন বাজার হাত ছাড়া করতে চাইবে না। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে বাঁচানোর পথ আবিস্কার করতে হবে। আরাকান আর্মি বাংলাদেশের সাথে সম্পর্ক চায়, চীন চায় মায়ানমার সামরিক জান্তার সাথে। ভারতের দ্বৈতনীতির সম্পর্ক উন্নয়নের সকল পথ বন্দী হয়ে আছে তিস্তার ব্যারেজে। গরিব দেশের অর্থলুটের পরিকল্পনা থেকে লবিস্টরা কি বাংলাদেশকে মুক্ত করে আনতে পারবে ? তার উপর বাংলাদেশের কিছু দালাল যুক্ত হয়েছে, দেশের স্বার্থ বিষর্জন দিয়ে হলেও ক্ষমতার মোহে। ক্ষমতা কাউকে গনতান্ত্রিক হতে দেয় না,শুধু জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান বিহনে।বিশ্বে নেতৃত্বের বড় অভাব, শেখ হাসিনাকে হারিয়ে কি বুঝবেন বাঙালি ? প্রশ্নটা জাতির কাছে।

লেখকঃ বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব ও রাজধানী মোহাম্মদপুর থানার ৩৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জনাব রবিউল আলম।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102