বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০১:৫৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
ঝিনাইদহে ইউপি চেয়ারম্যান কর্তৃক সাংবাদিক লাঞ্ছিত ও বেঁধে রাখার হুমকি।। ঘটনার প্রতিবাদ জানিয়ে নিন্দা জানিয়ে অসংখ্য সাংবাদিক। কোরবানীর কাঁচা চামড়ার মুল্য নির্ধারণ, বানিজ্য মন্ত্রনালয়কে নিয়ে চলছে রং তামাশা শিক্ষক হত্যা ও জুতার মালা এখন বাঙালি জাতিকে বহন করতে হচ্ছে পদ্মা সেতু হয়ে টুঙ্গিপাড়া গেলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শেখ হাসিনা শ্রদ্ধা মন খুলে দে,ও তুই হেলা করিস না, গোপালগঞ্জে যাবরে ভাই মোটরসাইকেল নিয়া ৩৩ নম্বর ওয়ার্ডে মান্নান হোসেন শাহীন সভাপতি, শেখ মোঃ জহিরুল ইসলাম অপু সাধারণ সম্পাদক ৩২ নং ওয়ার্ডে মোঃ বেলাল আহমেদ সভাপতি, মোঃ আবুল বাশার সাধারণ সম্পাদক ৩১ নং ওয়ার্ডে শহীদ আলী সভাপতি, সাজেদুল হক খান রনি সাধারণ সম্পাদক গণতন্ত্র পুনরুদ্ধারে শিগগিরই আর একটি গণঅভ্যুত্থান হবে: আমান উল্লাহ আমান

মালেকের দায় স্বাস্থ্য অধিদপ্তর নিবেন না, যাদের জন্য অর্থের পাহাড়, তারা কী দায় নিবেন

রিপোর্টারের নাম:
  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০
  • ১০১ দেখা হয়েছে

খাস খবর বাংলাদেশ ডেস্কঃ অপরাধীর দায় কেহ নেয় না, অপরাধীর টাকা নিতে কেহ নিষেধ করে না। টাকা ছাড়া দাতা হওয়া যায় না, এমপি মন্ত্রী, কাউন্সিলর এমনকি দলের পদ পদবী ও পাওয়া যায় না। দল করো, বোমা মারো,না খেয়ে মিছিল করো, মনোনয়নের সময় বিচার করা হয়, ওর কাছে টাকা নাই। টাকা নাই কেনো এই বিচার কেউ করেনা। ড্রাইভার পিওন, চাপরাশি বিচার করার সময় নাই, টাকা থাকলে মনোনয়ন,মালেকের দোষ কোথায় ? মালেকতো টাকা যোগার করেছে।

এক ড্রাইভার মালেক নয়, টাকার পাহাড় এখন পিওন, পুলিশ, হলুদ সাংবাদিক, বিচারপতির ও দুর্নীতির তালিকায় নাম উঠেছে। দুর্নীতি দমন কমিশনও দুর্নীতি থেকে মুক্ত হতে পারে নাই। সমাজের রন্ধ্রে রন্ধ্রে পচন, শেখ হাসিনা কত স্থানে মলম দিবেন ? আশার আলো এই সরকার সমাজের পচনের স্থানগুলো চিহ্নিত করতে পেরেছেন, ভয় না পেয়ে।

দুর্নীতিবাজ, মাদক কারবারী, নারী পাচারকারী,ক্যাসিনো, বালিশ, পর্দা, গম চাল চোর কারোই মাফ করছেন না। নিজ দল থেকেই শুরুটা করেছেন। শুরু করা যাচ্ছে না মাদ্রাসা মসজিদের অর্থ আত্নসাৎ কারীদের বিরুদ্ধে অভিযান। জাকাতের টাকা, এতিমের টাকা, কোরবানীর চামড়ার টাকা, সারা বিশ্ব থেকে অনুদানের টাকার হিসাব দেওয়া নেওয়ার কোন ব্যবস্থা না থাকায়, বাধাহীন জীবন যাপন হচ্ছে কিছু আলেম নামধারী নরপিচাশরা। যারা ইমানের কথা বলেন, দুনিয়া ও আখেরাতে শৃঙ্খল জীবন যাপনের শিহ্মাগুরুর দায়ীত্ব নিয়েছেন, তারাই শিহ্মাপ্রতিষ্ঠানে আক্রমন করেন গুরুর লাশ সামনে রেখে। টাকার জন্য কী না হচ্ছে। টাকা কেউ সঙ্গে নিতে পারেনা, খেতে পারেনা, রাখতেও পারেনা। টাকার যন্ত্রণা থেকে মুক্ত হতে নিজের সব সম্পর্তি দান করে গরিব হয়েছে স্বেচ্ছায় অ্যমেকিরার এক দম্পতি, শত উদাহরণ আছে টাকার যন্ত্রণার। মালেক রাখতে পেরেছেন।  প্রশাসন তাকেও ছাড়লোনা টাকার যন্ত্রণা বুঝিয়ে দিতে।

স্বাস্থ্য অধিদপ্তর কী টাকা নিতে অস্বীকার করেছিল ? টাকা না নিলে এত টাকা মালেকের কাছে আসলো কী করে। একজন ড্রাইভারে পহ্মে জানার কথা না, টাকার গোডাউন কোথায়, দায় এড়ানো কোনো সুযোগ নাই স্বাস্থ্য অধিদপ্তরের, যারা যুক্ত। মালেকের ওয়ারীশরা কী দায় নিতে এগিয়ে এসেছেন ? ওসি প্রদীপের বৌ নাকি আত্নগোপনে। টাকা সবাই নিতে আসেন, দায় নিতে আসনে না। আমরা কেনো যে এখনো বুঝতে পারলামনা, বুঝতে পারলে দেশ জাতির ও নিজের মঙ্গল অনিবার্য।

লেখকঃ বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব ও রাজধানী মোহাম্মদপুর থানার ৩৪ নং ওয়ার্ড আওয়ামলী লীগের সভাপতি জনাব রবিউল আলম।

শেয়ার করুন

এই ধরনের আরও খবর...

Dairy and pen distribution

themesba-lates1749691102