May 19, 2024, 5:42 pm
শিরোনামঃ
শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে মৎস্যজীবী লীগের উদ্যোগে আলোচনা সভা বিচার ব্যবস্তার সুচনার ইতিহাস জানিনা, বিতর্কের শেষ কোথায় ? বুঝতে পারছি না বঙ্গ কণ্যার স্বদেশ প্রত্যাবর্তন ও বাংলার মাটি কে বুকে ধারন, ইতিহাসের অংশ ব্রাহ্মণবাড়িয়া মুক্তিযোদ্ধা স্মৃতি পাঠাগারের কমিটি গঠন জহির সভাপতি ও লিটন সাধারণ সম্পাদক গাজায় নিজেদের গোলার আঘাতে পাঁচ ইসরায়েলি সেনা নিহত তালের শাঁস খেলে যেসব উপকার হয় ঢাকা শহরে কোনো ব্যাটারিচালিত রিকশা চলবে না: ওবায়দুল কাদের বিশ্বাস পুনর্নির্মাণের জন্য আমি বাংলাদেশ সফর করছি: ডোনাল্ড লু ভারতবর্ষে হিন্দু মুসলমানের রাজনীতি হয়,মহাত্মা গান্ধী সকল ধর্মের রাজনীতি নাই গুলিস্তান-মিরপুরের কাপড় পাকিস্তানের বলে বিক্রি করেন তনি!

মাননীয় প্রধানমন্ত্রী,ঢাকাইয়া ছাড়া ঢাকার রাজনীতি খুটা ছাড়া ঘরের মতো

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Wednesday, May 18, 2022
  • 130 Time View

রবিউল আলমঃ

রাজনৈতিক শ্লোগান, মাটি ও মানুষের নেতা। মাটির সাথে সম্পর্কহীন রাজনৈতিক নেতাদের কে বলা হয় ভাড়াটিয়া। অর্থের বিনিময়ে অনেক শিল্পপতি, ব্যবসায়ীরা সম্মান অর্জনে জন্য, অবৈধ অর্থ হালাল করার জন্য রাজনৈতিক দলের সদস্য হওয়ার বাসনা থেকেই রাজনৈতিক শূন্যতা সৃষ্টি হয়। মাটির সাথে সম্পর্কহীনরা প্রতিপক্ষ রাজনৈতিক কর্মসুচি প্রতিরোধে ব্যার্থ হয় । জনমত দলের পক্ষে সৃষ্টি করা যায় না। বঙ্গবন্ধু হত্যার পরে অনেক প্রতিকুলতার মাঝে মেয়র হানিফ ঢাকাকে আওয়ামীলীগের পক্ষে রাজনৈতিক পুর্ণজীবন দান করেছিলেন।ঢাকাইয়া দের জাগিয়ে তুলেছিলেন জনতার মঞ্চের মাধ্যমে । আওয়ামীলীগ সেই ফল ভোগ করছেন। ক্ষমতার টালমাটালে, ঢাকাকে নিয়ে অনেক রাজনীতি হয়েছে। অজপাড়াগাও থেকে ঢাকার রাজনৈতিক নেতা আমদানি করতে হলে, রাজনৈতিক সফলতা কোথায় ? ঢাকার কোনো মন্ত্রী, মেয়র, জেলাপ্রশাসক নাই। ঢাকা মহানগর আওয়ামীলীগের দায়ীত্বে আংশিক । চাকরি,সুপারিশ, সহায়তার কেউ নাই। ঢাকার রাজনীতিতে হতাশার বাতাস বইছে। নির্বাচনকে সামনে রেখে ঢাকাকে রাজনৈতিক পুর্ণগঠনে মনোনিবেশ করতে হবে। মেয়র, মহানগর সমন্বয় করতে হবে। ঢাকার রাজনীতিকে ঢাকাইয়া দের কাছে ফিরাইয়া দিতে হবে। ঢাকায় ভোটার নন, এমন অনেক নেতা মহানগর আওয়ামীলীগের তালিকায় আছে। নির্বাচনের সময় ঢাকা ছেড়ে মাটির ঠিকানায়। সব রাজনৈতিক দলের বহিরাগত নেতার বিবেচনায় মজিব আদর্শেকে যুক্ত করা যাবে না। আওয়ামীলীগ বাংলার মানুষের অধিকার রক্ষার রাজনীতি করে। আমার মাটির অধিকার আঞ্চলিকতা মাধ্যমে দখলে রাখলে, মাটি ও মানুষের নেতার শ্লোগান ত্যাগ করতে হবে।

লেখকঃ বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব ও রাজধানী মোহাম্মদপুর থানার ৩৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জনাব রবিউল আলম।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102