April 23, 2024, 5:52 am
শিরোনামঃ
জনমত পারমাণবিক বোমাকে পরাজিত করে,নির্বাচন সত্যকে উপজেলা নির্বাচন থেকে আওয়ামীলীগের নতুন নেতৃত্ব উঠে আসবে গরু ও মাংস আমদানীর বিতর্কে অংশ নিতে চাইছিলাম না। ধর্ম নিরপেক্ষ ভারত কে বাঁচাতে,বিজেপি বিরোধী ঐক্য চাই তাপমাত্রা কমাতে যেসব পরামর্শ দিলেন চিফ হিট অফিসার বুশরা কৃষক লীগ নেতাদের গণভবনের শাকসবজি উপহার দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্দোলনে ও নির্বাচনে ব্যর্থ হয়ে বিএনপি নিজেরাই মহাবিপদে আছে: ওবায়দুল কাদের শুধু প্রশাসন দিয়ে মাদক ও কিশোর গাং প্রতিরোধ করা সম্ভব নয় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনা বাস্তবায়ন করতে ব্যর্থ হলে ? গুচ্ছভুক্ত ২৪ বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অর্জন, পদ্মার নদীতে রেল, ভাড়া কতো দিলেন?

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Thursday, October 12, 2023
  • 92 Time View

কারা আপনার রেলের টিকিতের ভাড়া নির্ধারণ করার দায়ীত্বে ছিলো ? এসির কেবিনের ভাড়া নিয়ে আমার মাথাব্যথা নাই। আপনার সাথে রেল যাত্রায় যারা অংশগ্রহণ করেছে, ননএসির জন্য ৩৫০ টাকা ভাড়া, ভাবতে পারছি না। বাসের ভাড়া দুইশ টাকা। রেলের ভাড়া সর্বনিম্ম একশ টাকার টিকিট থাকতে হবে। মাননীয় প্রধানমন্ত্রী, আপনার বিচক্ষণতায় বাংলার ঘরে ঘরে মোবাইল, ইন্টারনেট। ব্যবহারের সহজলভ্য করার জন্য।বহু ব্যবহারের জন্য বহু কোম্পানির টেলিভিশন, খালেদার জিয়ার সিটি সেল,মোরশেদ খানের তদারকির দিন শেষ। বাংলাদেশ আজ বিশ্ব জয়ের পথে। গ্রাম থেকে গ্রামে ইন্টারনেটে, ব্যাংকিন সেবার সহ, অর্থ আয়ের পথপ্রদর্শক। পৃথিবী কতো সহজ হতে পারে, কতো অল্প ব্যয়ে দেশ ও জাতি চলতে পারে, আপনি আকাশ জয় করে দেখিয়েছেন। বিদ্যুৎ দিয়ে গাড়ী চলে, বাংলাদেশ সেই গাড়ী বানাতে পারে, আপনার জন্য। পদ্মানদীর উপর দিয়ে রেল চলে, অবিশ্বাস্য হলেও সত্য, আপনি চড়ে দেখিয়েছেন। আমাদের চড়তে হবে, এই অবিশ্বাস্য পথে। ভাড়ার জন্য পকেটে হাত দিলে, কতোদিন চলতে পারবো ? আপনি ছাড়া আর কে বিবেচনা করবে ? জাতীয় সম্পদ,জাতির সামর্থের বিবেচনায় নিতে হবে। একজন অফিস গামী ও কৃষক শ্রমিক সাতশত টাকা দিয়ে গ্রামকে শহর বানাতে পারবে না।
রেলের ভাড়ার সাথে সামজোস্য ও না। ননএসির জন্য ১,১৭পয়সা ভাড়া হলে,ঢাকা ভাঙার ৭৭ কিলোমিটারের জন্য ৯০ টাকার সাথে পদ্মাসেতুর টোল যোগ করেও ১৫০ টাকার উপরে ভাড়া হতে পারে না। সামনে নির্বাচন, বিশ্ব ষড়যন্ত্র মোকাবেলা করতে হবে বাঙালি জাতি কে। আপনাকে অন্ধকারে রেখে আমরা এই ষড়যন্ত্র মোকাবেলা করতে পারবো না। একজন বিচারপতি অবসরে যাওয়ার পাঁচদিন আগে বলেন দেশটা নাকি জাহান্নামে পরিনত করে দিয়েছি আমরা। একজন সহকারী এটনি জেনারেল আসামী ডক্টর ইউনুসের পক্ষাবলম্বন করেন। আওয়ামীলীগের অনেক সংসদ সদস্য, কাউন্সিলর, মেয়র ফুলেফেঁপে বিচুক্ত হয়েছে, আদর্শ না থাকার জন্য। প্রশাসনে এখনো বিএনপি জামাতের আবর্জনা লুকিয়ে আছে, যারা পানি বিদ্যুৎ এর সমস্যা সৃষ্টি করে। বিরোধী রাজনৈতিক দলকে প্রয়োজনের অতিরিক্ত আঘাত করে। ভালো মানুষ আটক করে, গাঁজা বাবা ফেনসিডিল দিয়ে চালান করে।সরকারের ভালো কাজগুলো কে বিতর্কে আনাই তাঁদের কাজ মনে করে। নগর, জেলা উপজেলা কমিটি এই বিতর্ক এরাতে পারেনি। আপনার একার পক্ষে এতসব ? জাতি কল্পনাও করতে পারে না। পদ্মাসেতু থেকে আপনি ইচ্ছে করলেও দুরে থাকতে পারবে না।
আলহাজ্ব মোঃ সাদেক খান এমপি ১০ টাকার রিকশা ভাড়া ২০ টাকা দিবে না,সাধারণ মানুষের কাছ থেকে আদায় হতে পারে। প্রতিদিন রিকশাওয়ালা ও অসহায় মানুষের মাঝে হাজার হাজার টাকা দান করেন। পদ্মার রেলের ভাড়া সাধারণ মানুষের কথা বিবেচনায় নিতে হবে। নিত্যপণ্যের টিসিব বিক্রয়, আশ্রয়ন প্রকল্প, বিধবা বয়স্ক, মুক্তিযোদ্ধা ভাতার জন্য আপনি বাঙালি জাতির ইতিহাস।পদ্মাসেতুর জন্য বিশ্ব ইতিহাস।সাধারণ মানুষের চলার জন্য ভাড়ার বিতর্কে, আইনি নোটিশে রাজনৈতিক কাঁদা ছোড়াছুড়িতে শেখের বেটির জন্য কাম্ম হতে পারে না। সইতে পারছি না বলে, লেখছি। পদ্মাসেতুর মটর সাইকেল, রোহিঙ্গা পুর্ণবাসনে ঠেঙ্গার চর ( ভাষানচর) পশুপালন, ইনডেমনিটি অধ্যাদেশ বতিল, রপ্তানীর জন্য চামড়া শিল্প, মাংস আমদানী বন্ধ করার জন্য অনেক লেখা উপহার দিয়েছেন আমাদের নতুন সময়, অর্থনীতি, আওয়ার ও ডটকম, নাঈমুল ইসলাম খানের মাধ্যমে। আপনার কাছে কৃতজ্ঞতা প্রকাশের ভাষা নাই। আপনি শেখের বেটী, বাঙালি জাতির অহংকার। পদ্মার রেলের ভাড়া পুর্ণ বিবেচনা না করলে অর্থনীতির গতি আসবে না। রেলের বহুব্যবহার ছাড়া।

লেখকঃ বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব, রাজধানী মোহাম্মদপুর থানার ৩৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের চলতি দায়িত্ব প্রাপ্ত সভাপতি ও খাস খবর বাংলাদেশ পত্রিকার সম্মানিত উপদেষ্টা মন্ডলী জনাব রবিউল আলম।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102