June 17, 2024, 9:14 pm
শিরোনামঃ
ত্যাগের মহিমায় রাজধানীতে মহল্লায় মহল্লায় চলছে পশু কোরবানি রাজধানীতে মহল্লায় মহল্লায় চলছে পশু কোরবানি পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন অ্যাডভোকেট শেখ জামাল হোসেন মুন্না পবিত্র ঈদ-উল আযহার শুভেচ্ছা জানিয়েছেন আলহাজ্ব মোঃ রেজাউল করিম সেন্টমার্টিন পরিদর্শনে পরিস্থিতি মোকাবিলায় তৎপর থাকার নির্দেশ:  বিজিবি মহাপরিচালক   ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনারকে হত্যার আগে ২৫ বার বৈঠক করেন শাহীন বৃক্ষরোপণ কর্মসূচির শুভ উদ্বোধন এবং পুরস্কার বিতরণ করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন মোঃ জাফর ইকবাল (বাবুল) পবিত্র ঈদ-উল আযহার শুভেচ্ছা জানিয়েছেন মোঃ সাইফ ইসলাম শুভ পবিত্র ঈদ-উল আযহার শুভেচ্ছা জানিয়েছেন মোঃ ইব্রাহিম খান তুষার

মাধবপুরে আওয়ামী লীগের ১৩ বিদ্রোহী প্রার্থীকে দল থেকে বহিষ্কার

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Wednesday, December 22, 2021
  • 313 Time View

মোঃ ইব্রাহিম হোসেনঃ আগামী ৫ জানুয়ারি পঞ্চম ধাপে অনুষ্ঠিত হবে হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলার ১১টি ইউনিয়ন পরিষদের নির্বাচন। নির্বাচনে ১১টি ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৫৬ জন প্রার্থী। প্রতীক বরাদ্দ হওয়ার পর থেকেই প্রার্থীরা জোড়েশোরে নির্বাচনী প্রচার-প্রচারণা শুরু করেছেন। এদিকে নির্বাচনে চেয়ারম্যান পদে দল থেকে মনোনয়ন না পেয়ে বিদ্রোহী প্রার্থী হিসেবে অংশ নেয়া ১৩ জনকে বহিষ্কার করেছে জেলা আওয়ামী লীগ।

আজ ২২ ডিসেম্বর ২০২১ রোজ বুধবার সন্ধ্যায় তাদেরকে দল থেকে বহিষ্কার করা হয়েছে বলে জানিয়েছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলমগীর চৌধুরী।

বহিষ্কৃতরা হলেন, মাধবপুর উপজেলার ধর্মঘর ইউনিয়নে ফারুক আহম্মদ পারুল (আনারস), বহরা ইউনিয়নে আরিফুর রহমান আরিফ (চশমা) ও মিজবাউল বার চৌধুরী লিপু(আনারস), আদাঐর ইউনিয়নে তাজুল ইসলাম (অটোরিকশা), হাবিবুর রহমান হাবিব (আনারস) ও আশিকুর রহমান দুলাল (ঘোড়া), জগদীশপুর ইউনিয়নে,মাসুদ খান (অটোরিকশা), নাছির উদ্দিন খান (আনারস) ও আব্দুল জলিল মনু (চশমা), বুল্লা ইউনিয়নে মিজানুর রহমান মিজান (আনারস), বশির মিয়া (ঘোড়া) ও ছাতিয়াইন ইউনিয়ন শহীদ উদ্দিন (আনারস) এবং বাঘাসুরা ইউনিয়নে মিজবাহ উদ্দিন তালুকদার সোয়েব (আনারস) কে বহিষ্কার করেছে জেলা আওয়ামীলীগ হবিগঞ্জ।

জেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত দলীয় বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীদেরকে ১৯ ডিসেম্বরের মধ্যে নিজ নিজ মনোনয়নপত্র প্রত্যাহার করার জন্য উপজেলা আওয়ামী লীগ ও জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ বারবার অনুরোধ করা সত্ত্বেও তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেননি। তাই উপজেলা আওয়ামী লীগের সুপারিশে বুধবার জেলা আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থীদেরকে তাদের সাংগঠনিক পদ থেকে বহিষ্কার করে। বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্রের ৪৭ ধারার (১১) উপধারা মোতাবেক বিদ্রোহী প্রার্থী হওয়ার গুরুতর শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে দলের প্রাথমিক সদস্যপদ থেকে তাদেরকে স্থায়ীভাবে বহিষ্কারের জন্য কেন্দ্রীয় কমিটিতে সুপারিশ পাঠানো হয়েছে।

প্রেস বিজ্ঞপ্তিতে বিদ্রোহী প্রার্থীদেরকে সমর্থনকারী স্থানীয় সকল দলীয় নেতা-কর্মীদেরকে দল মনোনীত প্রার্থীর (নৌকা) পক্ষে কাজ করার আহ্বান জানানো হয়েছে। নতুবা তাদের বিরুদ্ধেও কঠোর সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102