May 24, 2024, 10:00 pm
শিরোনামঃ
শৈলকুপার এক ব্যবসায়ীকে পিটিয়ে আহত করেছে দুর্বৃত্তরা এমন যদি হতোঃ কবি মোঃ খোকন খান ইন্টারন্যাশনাল আইকনিক এক্সিলেন্স অ্যাওয়ার্ডে মনোনীত ডেইজী সারোয়ার জাতীয় সাংবাদিক কল্যাণ ফোরামের কমিটি গঠন সাংবাদিককে হেনস্থাকারী ছাত্রলীগ নেতার বিচার চায় বিডিজেএ ঘটনার সময় বাংলাদেশে ছিলাম, আমাকে ফাঁসানো হয়েছে : আক্তারুজ্জামান শাহীন বাবাকে নিয়ে এমপি আনারের মেয়ে ডরিন আবেগঘন স্ট্যাটাস বাবার হত্যার বিচারে চাইলেন মুমতারিন ফেরদৌস ডরিন মৎস্যজীবী লীগের ২১তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিখোঁজ ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিমের ‘লাশ’ কলকাতা থেকে উদ্ধার

মাদক, কিশোর অপরাধ, ইভটিজিং, সন্ত্রাস ও জঙ্গীবাদ বিরোধী মুসল্লিদের সাথে  মুগদা থানা ওসির মতবিনিময়

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Friday, November 26, 2021
  • 178 Time View

মোঃ ইব্রাহিম হোসেনঃ জঙ্গিবাদ, মাদক, কিশোরগ্যাং, ইভটিজিং, চাঁদাবাজ ও বাল্যবিয়ে সম্পর্কে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে মসজিদের মুসল্লিদের সঙ্গে মুগদা থানার জনবান্ধব অফিসার ইনচার্জ (ওসি) জনাব মোঃ জামাল উদ্দিন মীর এর মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ ২৬ নভেম্বর ২০২১ রোজ শুক্রবার রাজধানী মুগদাস্থ মান্ডা এলাকার চাঁন জামে মসজিদে জুম্মার নামাজের পুর্বে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথির বক্তব্যে মোঃ জামাল উদ্দিন মীর বলেন, মাদক, কিশোর অপরাধ, ইভটিজিং, সন্ত্রাস ও জঙ্গীবাদ আমাদের দেশের প্রধান সমস্যা। দলমত নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধভাবে এই সামাজিক সমস্যা নিরসনে কাজ করতে হবে। গুজব প্রসঙ্গে তিনি বলেন, একটি প্রতিক্রিয়াশীল গোষ্ঠী গুজব ছড়িয়ে দেশকে অস্থিতিশীল করতে চাচ্ছে। এসব অপপ্রচারে বিশ্বাস করে অনেকে আইন নিজের হাতে তুলে নিচ্ছে। সমাজের শিক্ষিত সম্প্রদায়ের উচিত এসব মানুষকে সচেতন করা এবং গুজব প্রতিরোধে কার্যকর ভূমিকা পালন করা।

এসময় তিনি ছাত্র-ছাত্রীদেরকে মাদক এবং সন্ত্রাসের ভয়াবহতা স্মরণ করিয়ে দিয়ে বলেন, মাদক এবং সন্ত্রাস আমাদের তরুণ প্রজন্মকে ধ্বংসের দিকে নিয়ে যাচ্ছে। তিনি তরুণ প্রজন্মকে এপথ থেকে ফিরে এসে সুস্থ এবং স্বাভাবিক জীবন যাপনের আহবান জানান।

তিনি আরো বলেন, দেশ আমাদের সকলের, তাই দেশকে ভালো রাখার দায়িত্বও সকলের। শুধু পুলিশ ও প্রশাসনের ওপর সমস্ত দায়িত্ব চাপিয়ে দিয়ে দেশকে নিরাপদ রাখা যাবেনা। শিক্ষার্থীদেরকে জাতির বাতিঘর উল্লেখ করে তিনি বলেন, তোমরাই সমাজে আলো ছড়াবে। সব রকমের অন্যায়, অপ্রচার, সন্ত্রাস ও জঙ্গীবাদ মোকাবেলায় ছাত্র-ছাত্রীরা অগ্রণী ভূমিকা পালন করবে তিনি আশা প্রকাশ করেন।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102