শনিবার, ০২ জুলাই ২০২২, ০৬:২০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
শৈলকূপ উপজেলার ১১ নং আবাইপুর ইউনিয়নের ঢাকায় অবস্থানকারী দের নিয়ে গঠিত হলো লিজেন্ড এগারো নামে একটি ক্লাব বধ্যভূমি, একটি বটগাছ ও একজন রবিউল প্রানি সম্পদ মন্ত্রনালয় ও ঢাকা সিটি কর্পোরেশন কোন পথে কোরবানির আয়োজনে ? বৃষ্টির দিনেও রান্না করা খাবার নিয়ে অসহায় মানুষের পাশে রাজধানী মোহান্মদপুর ক্লাব সাধারণ সম্পাদক পদে সকলের পছন্দ হাফেজ মাওলানা মোঃ ইসমাইল হোসেন মানি ইজ নো প্রবল্যামের রাজনীতির জনক জিয়া, বঙ্গবন্ধু ছিলেন রাজনৈতিক কৃপণতার জনক অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে কারিগরি শিক্ষা: শিক্ষা উপমন্ত্রী নওফেল ইভিএম পেশীশক্তিকে প্রতিরোধে সহায়ক, দিনের ভোট দিনের জন্য মুলমন্ত্র ৩৩ নং ওয়ার্ড বিএনপির ত্রি-বার্ষিক সম্মেলনে সাধারণ সম্পাদক পদে আলোচনায় শেখ মোঃ জহিরুল ইসলাম অপু বিনামূল্যে প্রাথমিক চিকিৎসা সেবা এবং ঔষধ বিতরণের ব্যবস্হা করেছে বাংলাদেশ ডেন্টাল হেলথ সোসাইটি কেন্দ্রীয় কমিটির

মসজিদেরই ’পাশে আমায়, কবর দিয় ভাই

রিপোর্টারের নাম:
  • আপডেট টাইম শনিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২০
  • ১৫৩ দেখা হয়েছে

মোঃ ইব্রাহিম হোসেনঃ  কবি নজরুল ইসলামের এই গানের কথা, তার কবরের স্থানের কথা স্মরণ করতে হয়। স্মরণ করবেন শফি হুজুরের কথা। দুইজন দুই মেরুর, একজন নারী মুক্তি মানবতাবাদী আর একজন নারী বিদ্রেশী। কবর মসজিদের পাশেই হয়েছে।

অনেকেই শফি হুজুরকে নিয়ে আলোচনা, সমালোচনা বিভোর। মানুষ সমালোচনার উর্দ্দে নয়, আমার দিনের নবী ( সাঃ) কে নিয়েও আলোচনা হয়, হয় জাতির জনককে নিয়ে। এখানেই মানব ’জীবনের সফলতা। আমার আলোচনার বিষয় এখানে নয়। আমার মনের মাঝে প্রতিনিয়ত একটি প্রশ্ন, উত্তর পাবো কী ? কেনো শফি হুজুরকে আটক করে রাখা হলো ? কেনো অক্তভাষায় গালাগাল করা হলো ? মাদ্রাসা ভাংচুর করা হলো ? ইসলাম কি এই শিহ্মা দিয়েছে ১০৪ বছরের বয়জষ্ট একজন আলেমকে হ্মমতার জন্য অপমান অপদস্ত করতে হবে। মতের মিল না হতে পারে। আঃলীগকে অনেক গালি দেওয়া হয়, শেখ হাসিনা আমাদেরকে এই শিহ্মাদেয় নাই শিহ্মক পেটাতে হবে। ছাত্রলীগ শিহ্মক পেটায় নাই, আমি তা বলছি না।তবে শাস্তি ছাড়া মুক্তি পায় নাই।

আজ কদিন হেফাজতের নেতৃত্ব নিয়ে আলোচনা আছে, নেতৃত্বকে অপমান অপদস্ত নিয়ে কোনো আলোচনা নাই। শফি হুজুর কাদেরকে, কি শিহ্মা দিয়ে গেলে। সারাজীবনের শিহ্মা কি শাপলা চক্রে বিলিয়ে দিয়ে গেলেন ? শেখ হাসিনা শাপলা চক্র থেকে শফি হুজুরকে উদ্ধার না করলে, বাবুনগরীরা তাকে দিয়ে কি করাতে পারতেন, হেফাজতে ও আহম্মেদ শফির অনুসারীদের বুজতে হবে।

শফি হিজুর সারাজীবন যাদেরকে হেফাজত করেছেন, তাদের কাছ থেকেই নিরাপত্তাহীন হয়ে পদপদবী সহ জীবনদান করতে হয়েছি। ছাত্রলীগে কিছু বেয়াদব আছে, তবে এত বেয়াদব নয়, নেতৃত্বের চোখের দিকে চেয়ে কথা বলতে পারে। শেখ হাসিনার কাছে অনেক কিছুই শিখার আছে।

লেখকঃ বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব ও রাজধানী মোহাম্মদপুর থানার ৩৪ নং ওয়ার্ড আওয়ামলী লীগের সভাপতি জনাব রবিউল আলম।

শেয়ার করুন

এই ধরনের আরও খবর...

Dairy and pen distribution

themesba-lates1749691102