সোমবার, ০৪ জুলাই ২০২২, ১২:২৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
মন খুলে দে,ও তুই হেলা করিস না, গোপালগঞ্জে যাবরে ভাই মোটরসাইকেল নিয়া ৩৩ নম্বর ওয়ার্ডে মান্নান হোসেন শাহীন সভাপতি, শেখ মোঃ জহিরুল ইসলাম অপু সাধারণ সম্পাদক ৩২ নং ওয়ার্ডে মোঃ বেলাল আহমেদ সভাপতি, মোঃ আবুল বাশার সাধারণ সম্পাদক ৩১ নং ওয়ার্ডে শহীদ আলী সভাপতি, সাজেদুল হক খান রনি সাধারণ সম্পাদক গণতন্ত্র পুনরুদ্ধারে শিগগিরই আর একটি গণঅভ্যুত্থান হবে: আমান উল্লাহ আমান শৈলকূপ উপজেলার ১১ নং আবাইপুর ইউনিয়নের ঢাকায় অবস্থানকারী দের নিয়ে গঠিত হলো লিজেন্ড এগারো নামে একটি ক্লাব বধ্যভূমি, একটি বটগাছ ও একজন রবিউল প্রানি সম্পদ মন্ত্রনালয় ও ঢাকা সিটি কর্পোরেশন কোন পথে কোরবানির আয়োজনে ? বৃষ্টির দিনেও রান্না করা খাবার নিয়ে অসহায় মানুষের পাশে রাজধানী মোহান্মদপুর ক্লাব সাধারণ সম্পাদক পদে সকলের পছন্দ হাফেজ মাওলানা মোঃ ইসমাইল হোসেন

মঙ্গলগ্রহে ১ একর জমি কিনলেন বাঙালি যুবক! পেলেন তার দলিলও

রিপোর্টারের নাম:
  • আপডেট টাইম মঙ্গলবার, ২৫ আগস্ট, ২০২০
  • ৯৩ দেখা হয়েছে

অনলাইন ডেস্ক

চাঁদ পেরিয়ে এখন মঙ্গলগ্রহে নজর বাঙালির! তাই এবার লালগ্রহে জমি কিনতে উদ্যোগী বাঙালি। ইতিমধ্যেই মঙ্গলে জমি কিনে ফেললেন ভারতের হুগলি শ্রীরামপুরের বাসিন্দা শৌনক দাস।

তবে লালগ্রহে জমি কিনতে লাখ লাখ টাকা খরচ করতে হয়নি শৌনককে। বলা যেতে পারে একেবারে ‘পানির দরে’ই মঙ্গলে গ্রহে জমি কিনে ফেলেছেন সদ্য বিবাহিত শৌনক দাস। মঙ্গলে ১ একর জমির দাম পড়েছে মাত্র ৩,০০০ রূপি!

কিন্তু মঙ্গলে কী আর কোনও দিন যাওয়া যাবে! এ বিষয়ে শৌনকের মত, বিজ্ঞান, প্রযুক্তি যে গতিতে উন্নত হচ্চে তাতে অদূর ভবিষ্যতে মঙ্গল গ্রহও হয়তো মানুষের বাসযোগ্য হয়ে উঠবে। ইতিমধ্যেই শৌনকের নামে একটি চিপ মঙ্গলে পাঠিয়েছে নাসা। সম্প্রতি, জমির দলিলও হাতে পেয়েছেন শৌনক।

শৌনক বর্তমানে একটি বেসরকারি সংস্থায় কর্মরত। ২০২৪ সালে চাঁদে লোক পাঠানোর পরিকল্পনা করছে নাসা। চন্দ্রযান এবং মঙ্গল যানের জন্য অভিযাত্রীদের ব্যবহারযোগ্য উপযুক্ত শৌচালয় বানাতে হবে। সমস্ত দিক বিচার বিবেচনা করে চন্দ্রযানের সেই নকশাই বানাচ্ছেন শৌনক। সূত্র: জি নিউজ

শেয়ার করুন

এই ধরনের আরও খবর...

Dairy and pen distribution

themesba-lates1749691102