May 19, 2024, 6:31 pm
শিরোনামঃ
শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে মৎস্যজীবী লীগের উদ্যোগে আলোচনা সভা বিচার ব্যবস্তার সুচনার ইতিহাস জানিনা, বিতর্কের শেষ কোথায় ? বুঝতে পারছি না বঙ্গ কণ্যার স্বদেশ প্রত্যাবর্তন ও বাংলার মাটি কে বুকে ধারন, ইতিহাসের অংশ ব্রাহ্মণবাড়িয়া মুক্তিযোদ্ধা স্মৃতি পাঠাগারের কমিটি গঠন জহির সভাপতি ও লিটন সাধারণ সম্পাদক গাজায় নিজেদের গোলার আঘাতে পাঁচ ইসরায়েলি সেনা নিহত তালের শাঁস খেলে যেসব উপকার হয় ঢাকা শহরে কোনো ব্যাটারিচালিত রিকশা চলবে না: ওবায়দুল কাদের বিশ্বাস পুনর্নির্মাণের জন্য আমি বাংলাদেশ সফর করছি: ডোনাল্ড লু ভারতবর্ষে হিন্দু মুসলমানের রাজনীতি হয়,মহাত্মা গান্ধী সকল ধর্মের রাজনীতি নাই গুলিস্তান-মিরপুরের কাপড় পাকিস্তানের বলে বিক্রি করেন তনি!

ভারত বাংলাদেশের বন্ধু হলেও বিজেপি নয়, জঙ্গিবাদ বিস্তারের রাজনীতিতে আইএস, তালেবানের বিকল্প

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Saturday, July 31, 2021
  • 220 Time View
মানবতাহীন জঙ্গিবাদ বিস্তারে বিশ্বকে একটা নাড়া দিয়েছে আইএস ও তালেবান। মুসলিম ধর্মকে প্রশ্নবৃদ্ধ করেছে,জাতিকে করেছে হেওপ্রতিপণ্য। হিন্দু সম্পদায়কে বিশ্বের কাছে প্রশ্নবৃদ্ধ করেছে বিজেপি। এমন কোনো জখন্য কাজ নাই যা বিজেপি সরকার ভারতে আবিস্কার করে নাই। বাবরী মসজিদ থেকে গো-রক্ষা কমিটি। কাশ্মীর ৩৭০ ধারা বাতিল থেকে এনআরসি। জাতিগত বিভেদের রাজনীতির মাধ্যমে রাষ্ট্রীয় ক্ষমতাই মুল উদ্দেশ্যকে হাতিয়ার। আইএস, তালেবান থেকে আমি আলাদা করে ভাবতে পারছি না। ভারতের মতো একটি মহান রাষ্ট্রকে গরুর রাজনীতির ভিতরে আবদ্ধ করা হয়েছে। গরু জবাই করা যাবে না, গরুর মাংস খাওয়া যাবে না, গরু তাদের মা। গরু পাচার প্রতিরোধে সীমান্ত হত্যায় পরিনত হয়েছিলো। বাংলাদেশ তাদের প্রতিহিংসার রাজনীতি বন্দ করার জন্য গরু পাচার প্রতিরোধ গড়ে তুলেছে। এখন গরুর মাংস পাচারের জন্য বিজেপি সরকার তাদের হাই কমিশনারকে ব্যবহার করছে টেক্স কমানোর জন্য। কি বলবেন ? গরু মা হলে, মাংস কি তাদের বাবার ? পশুর বর্জ্য রপ্তানীযোগ্য হওয়াতে, রপ্তানির উপাদানগুলো রেখে মাংস পাচারে অতিউৎসাহি হয়েছে ভারত। আমাদের কিছু বিশ্বাস ঘাতক দেশপ্রেমহীন অর্থ পিপাসুদের কারসাজিতে বাংলাদেশের মাংসের বাজার এখন ভারতের দখলে। আমরা কেনো ভারতের নরেন্দ্র মোদি মতো করে ভাবতে পারি না ? নিজের দেশপ্রেম নিয়ে। সব কিছুতে ভারত নির্ভরতায় অবস্তু হচ্ছি। বিজেপি গরুকে মা-বাপ যা ইচ্ছে বানাতে পারে। আমরা গরু-মহিষ উৎপণ্য করতে পারি। মানবতাবাদ আর জঙ্গিবাদের প্রার্থক্য শেখ হাসিনার রাজনীতি থেকে, বাংলাদেশের উন্নয়ন থেকে নরেন্দ্র মোদি অর্জন করতে না পারে, করার কি আছে। পাকিস্তানের সাথে প্রতিযোগীতা করতে গিয়ে অর্থনীতির নিম্নমুখী প্রতিযোগীতায় ও অংশগ্রহন করাচ্ছে ভারতকে মোদিজী। ভারতের জনগণ কবে এই হিনমন্ন্যতার রাজনীতি থেকে বেরিয়ে আসবে, জানিনা। তবে ভারতের জন্য দুঃখ করা ছাড়া বিকল্প নাই আমাদের মুক্তির সংগ্রামের জন্য।
লেখকঃ বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব ও রাজধানী মোহাম্মদপুর থানার ৩৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জনাব রবিউল আলম।
শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102