May 25, 2024, 8:30 pm
শিরোনামঃ
বেটারী চালিত রিকশা চালকদের তুলকালাম,কর্মহীন মানুষের জন্য শেখ হাসিনাই ভরসার স্থান নিপুণ চলচ্চিত্র শিল্পী সমিতির অভিশাপ না আশির্বাদ ? উত্তর ডিপজলের কাছেও পাওয়া গেলো না জাতীয় কবি কাজী নজরুল ইসলামের সমাধিতে আওয়ামী মৎস্যজীবী লীগের শ্রদ্ধা জাতীয় কবি কাজী নজরুল ইসলামের সমাধিতে কৃষক লীগের শ্রদ্ধা শৈলকুপার এক ব্যবসায়ীকে পিটিয়ে আহত করেছে দুর্বৃত্তরা এমন যদি হতোঃ কবি মোঃ খোকন খান ইন্টারন্যাশনাল আইকনিক এক্সিলেন্স অ্যাওয়ার্ডে মনোনীত ডেইজী সারোয়ার জাতীয় সাংবাদিক কল্যাণ ফোরামের কমিটি গঠন সাংবাদিককে হেনস্থাকারী ছাত্রলীগ নেতার বিচার চায় বিডিজেএ ঘটনার সময় বাংলাদেশে ছিলাম, আমাকে ফাঁসানো হয়েছে : আক্তারুজ্জামান শাহীন

ব্যাক্তির দায় পুলিশ নিবে না, ব্যাক্তির জন্য ছাত্রলীগকে দায় মুক্ত করা যাচ্ছে না

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Wednesday, September 13, 2023
  • 85 Time View
বাংলাদেশের চৌকস বাহিনীর নাম পুলিশ, সুসজ্জিত পরিক্ষিত। এই বাহিনীতে যোগদানের পুর্ব স্বর্থ, স্কুল জীবন থেকে, চৌদ্দ পুরুষের ইতিহাস ও রাজনৈতিক পরিচয় জীবনবৃত্তান্তে থাকতে হবে। তার উপর তদন্তের মাধ্যমে নিয়োগপত্র দেওয়া হয় । পুলিশকে ব্যাক্তি হিসেবে চিহ্নিত করার কোনো বিধান আছে কি-না ? আমার জানা নাই। কানটানলে মাথা আসে, এই জখন্য অপরাধীদের নিয়োগদাতারা জবাবদিহি মুক্ত হতে পারে না। একজন প্রধান বিচারপতি, একজন মন্ত্রী, একজন সংসদ সদস্য, একজন মেয়র কাউন্সিলর চেয়ারম্যান কে ব্যাক্তির তালিকায় অপরাধী হিসেবে গন্য করা যাবে না।এরা সবাই দলবদ্ধ সংগঠিত।আওয়ামীলীগ যুবলীগ, ছাত্রলীগ পরিচয় ধারী কেনো ব্যাক্তির অপরাধ হিসেবে গন্য হবে।
পদ পদবী ধারীর অপরাধীদের দায়ীত্ব সংগঠনকে নিতে হবে । দল কখনো দায়মুক্ত হতে পারে না। দলের অনেক অপরাধীর বিচারের মাধ্যমে জেলখানায় ও সংগঠন থেকে বহিস্কার হয়েছে। আওয়ামীলীগ ও ছাত্রলীগের কলংকৃতরা একাধিক রাজনৈতিক দলে পুরস্কৃত হয়েছে। সফিউল আলম প্রধান, মাহামুদুর রহমান মান্না, হাবিবুর রহমান হাবিব সহ অপরাধীর সংখ্যা অনেক। এখনো পরিচয়ের সময় সাবেক আওয়ামীলীগ ছাত্রলীগের পরিচয় বহন করে। ছাত্রলীগ ইচ্ছে করলেও বহিস্কৃত, দুর্নীতির দায় সাজাপ্রাপ্ত, জেল খাটা আসামীর খেতাব টানতে পারেন না। পুলিশ, সেনা, নৌ ও বিমান বাহিনী থেকে বিএনপি জামাতে যোগদান কারীদের ইতিহাস কেউ দেখবেন না। একগাদা ফুল ও রাতের আঁধারে ফল, সব অপরাধ ধুয়েমুছে ফেলা যাবে না।
যোগদানকারীদের তালিকায় ৭৫ এর হত্যাকাণ্ডে জরিত থাকতে পারে।সরকারের বাহিনীর পরিচয় বহন করবেন অপরাধের জন্য ব্যাক্তির পরিচয়, জাতির কাছে কাম্ম নয়।
এডিসি হারুন কোনো সাধারণ পুলিশের তালিকার নয়। এতো বড় পোস্ট হোল্ডার, ঢাকার প্রানকেন্দ্রে সাংবাদিক পিটিয়েছে, ছাত্রলীগ বলেই মারে। মারতে মারতে দাঁত ভেঙেছে, ঠুট কেটেছে, অন্যের বৌয়ের সাথে পরকীয়া মেতেছে। শান্তির জন্য পুলিশ বলতে পারছি না। উপযুক্ত সাজার মাধ্যমে পুলিশকেই শান্তি ফিরিয়ে দিতে হবে। পুলিশ ছাড়া রাষ্ট্র ও সমাজ ভাবতে পারছি না, পুলিশকে জনগণের বন্ধু আসন দিতে কখনো পিছুপা ছিলাম না। কিছু পুলিশ বন্ধু হয়েছে, কিছু পুলিশ ডাকাত হয়েছে। পুলিশ বাহিনীকে বিতর্কে আনলে জাতি কলংকৃত হয়। এডিসি হারুন, ওসি প্রদীব, এসপি বাবুল আক্তারদের মতো কুলাংগাররা পুলিশ বাহিনীর পবিত্রতা বিনষ্ট করেছে। সাথে যুক্ত হয়েছে সাবরিনা, ওসি তদন্ত মোস্তফা।
লেখকঃ বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব, রাজধানী মোহাম্মদপুর থানার ৩৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের চলতি দায়িত্ব প্রাপ্ত সভাপতি ও খাস খবর বাংলাদেশ পত্রিকার সম্মানিত উপদেষ্টা মন্ডলী জনাব রবিউল আলম।
শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102