April 19, 2024, 7:43 pm
শিরোনামঃ
কৃষক লীগ নেতাদের গণভবনের শাকসবজি উপহার দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্দোলনে ও নির্বাচনে ব্যর্থ হয়ে বিএনপি নিজেরাই মহাবিপদে আছে: ওবায়দুল কাদের শুধু প্রশাসন দিয়ে মাদক ও কিশোর গাং প্রতিরোধ করা সম্ভব নয় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনা বাস্তবায়ন করতে ব্যর্থ হলে ? গুচ্ছভুক্ত ২৪ বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা ভন্ড কবিরাজ বলেন তিনমাথা,জ্বীন দিয়ে ও গোখরা সাপের কামড় দিয়ে শেষ করে দিব জানা গেল কোরবানি ঈদের সম্ভাব্য তারিখ বাংলা ও বাঙ্গালীর নববর্ষঃ আঃ রহমান শাহ ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন কৃষক লীগ নেতা মোঃ হালিম খান পদ্মা সেতুতে একদিনে সর্বোচ্চ টোল আদায়ের রেকর্ড

বেলাবো-মনোহরদী আসনের জাতীয় পার্টির সংসদ সদস্য প্রার্থী হচ্ছেন তুলি

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Tuesday, March 21, 2023
  • 162 Time View

নিজস্ব প্রতিনিধিঃ আসছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির (লাঙ্গল) পক্ষ হতে নরসিংদী – ৪ (বেলাব-মনোহরদী) আসনে প্রার্থী হচ্ছেন নাজমিন সুলতানা তুলি।

তিনি জাতীয় পার্টির কেন্দ্রীয় সদস‍্য নরসিংদীর আলোচিত নারী সংগঠক। নাজমিন সুলতানা তুলি একজন সফল ও দক্ষ সংগঠক , সমাজসেবক, মানবাধিকারকর্মী।

বর্তমান সময়ে নারী অধিকার, নারী নির্যাতনের বিরুদ্ধে বলিষ্ঠ নেতৃত্বের ক্ষেত্রে নাজমিন সুলতানা তুলি একজন সুপরিচিত নাম।

আলোকিত মানুষ ফাউন্ডেশন নামের স্বেচ্ছাসেবী সমাজ উন্নয়ন সংগঠনের প্রতিষ্ঠাতা নাজমিন সুলতানা তুলি। দীর্ঘদিন বাংলাদেশ মানবাধিকার কমিশনে বিভিন্ন দ্বায়িত্ব পালন করে আসছেন।

তার সংগঠন আলোকিত মানুষ ফাউন্ডেশনের মাধ্যমে ছিন্নমূল, অসহায় পথশিশুদের একবেলা আহার এবং পথশিশুদের পাঠদান সহ বিভিন্ন সেবামূলক কার্যক্রম চালিয়ে আসছেন।

গতবছর ২৫শে মে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পার্টিতে যোগদানের পর রাজনৈতিক বিভিন্ন কর্মকান্ডে সক্রিয় ভূমিকা রাখছেন। জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের তাকে ৯ম জাতীয় সম্মেলনের প্রদত্ত ক্ষমতা বলে গঠনতন্ত্রের ধারা ১২ এর ৩ উপধারার বিধান অনুযায়ী জাতীয় পার্টির কেন্দ্রীয় সদস‍্য হিসেবে নিয়োগ প্রদান করেন গত ১১ অক্টোবর ২০২২ ইং তারিখে।

উক্ত নিয়োগ পত্রে তাকে তার নিজ জেলা নরসিংদী এবং তার নিজ উপজেলায় জাতীয় পার্টির সকল কার্যক্রমে সক্রিয়ভাবে অংশগ্রহনের কথা উল্লেখ করেছেন। নাজমিন সুলতানা তুলি মনোহরদী উপজেলার কাচিকাটা ইউনিয়নের প্রাক্তন সফল চেয়ারম্যান ডাক্তার সিরাজ উদ্দিন আহমেদ সাহেবের নাতনী এবং বাবা সরকারি চাকুরীজীবি প্রয়াত ছিদ্দিকুর রহমানের কন‍্যা। নাজমিন সুলতানা তুলি শৈশব থেকেই মেধাবী ছাত্রী।

ট‍্যালেন্টপুলে বড়মির্জাপুর প্রাথমিক বিদ‍্যালয় থেকে বৃত্তি লাভ করেন।

পরবর্তীতে মনোহরদী পাইলট হাইস্কুলে মেধাবী ছাত্রী জাতীয় বিতর্ক প্রতিযোগিতা, মৌসুমী জাতীয় বিতর্ক প্রতিযোগিতাসহ শিশু একাডেমি থেকে বিভিন্ন সহশিক্ষা কার্যক্রম গুলোতে মেধাবী শিশু হিসেবে তিনি ছোটবেলা থেকে পরিচিত।

তিনি একজন দক্ষ সফল সংগঠক, সাংবাদিক কলামিষ্ট, লেখক, প্রযোজক এবং টিভি উপস্থাপক।

ভবিষ্যতে তিনি তার মেধা ও প্রজ্ঞার মাধ্যমে রাজনৈতিক অঙ্গনেও আলোকিত মানুষ হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত ও সমাজসেবায় নিজেকে নিয়োজিত রাখবেন সেই প্রত্যাশা রইলো।

মনোহরদী -বেলাবোরের সর্বস্তরের জনগণের নিকট তিনি দোয়া চেয়েছেন। তিনি জানান, দীর্ঘদিন ধরে জনসেবার সাথে সম্পৃক্ত আছি।

আগামীতে জনরায় নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হতে পারলে পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের স্বপ্ন পল্লী উন্নয়নের মাধমে আদর্শ পল্লী গঠন করে জনগণকে প্রকৃত উন্নয়নের সাথে সম্পৃক্ত করবো।

নির্যাতিত, নিপীড়িত নারীদের অধিকার প্রতিষ্ঠা ও তাদের স্বাবলম্বী করে গড়ে তুলবো।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102