সোমবার, ০৪ জুলাই ২০২২, ১১:১২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
মন খুলে দে,ও তুই হেলা করিস না, গোপালগঞ্জে যাবরে ভাই মোটরসাইকেল নিয়া ৩৩ নম্বর ওয়ার্ডে মান্নান হোসেন শাহীন সভাপতি, শেখ মোঃ জহিরুল ইসলাম অপু সাধারণ সম্পাদক ৩২ নং ওয়ার্ডে মোঃ বেলাল আহমেদ সভাপতি, মোঃ আবুল বাশার সাধারণ সম্পাদক ৩১ নং ওয়ার্ডে শহীদ আলী সভাপতি, সাজেদুল হক খান রনি সাধারণ সম্পাদক গণতন্ত্র পুনরুদ্ধারে শিগগিরই আর একটি গণঅভ্যুত্থান হবে: আমান উল্লাহ আমান শৈলকূপ উপজেলার ১১ নং আবাইপুর ইউনিয়নের ঢাকায় অবস্থানকারী দের নিয়ে গঠিত হলো লিজেন্ড এগারো নামে একটি ক্লাব বধ্যভূমি, একটি বটগাছ ও একজন রবিউল প্রানি সম্পদ মন্ত্রনালয় ও ঢাকা সিটি কর্পোরেশন কোন পথে কোরবানির আয়োজনে ? বৃষ্টির দিনেও রান্না করা খাবার নিয়ে অসহায় মানুষের পাশে রাজধানী মোহান্মদপুর ক্লাব সাধারণ সম্পাদক পদে সকলের পছন্দ হাফেজ মাওলানা মোঃ ইসমাইল হোসেন

বীর মুক্তিযোদ্ধা কর্নেল শওকত আলী মৃত্যুতে শেখ বজলুর রহমান এবং এস এম মান্নান কচি শোক

রিপোর্টারের নাম:
  • আপডেট টাইম সোমবার, ১৬ নভেম্বর, ২০২০
  • ২৬২ দেখা হয়েছে

মোঃ ইব্রাহিম হোসেনঃ বাংলাদেশ জাতীয় সংসদের সাবেক ডেপুটি স্পিকার, ৬ বারের সংসদ সদস্য, ঐতিহাসিক আগরতলা মামলার ২৬ নম্বর অভিযুক্ত বীর মুক্তিযোদ্ধা কর্নেল শওকত আলী সম্মিলিত সামরিক হাসপাতালে সকাল ৯.৩০ মনিটে ইন্তেকাল করেছেন। ইন্নানিল্লাহি ওয়া ইন্ন্ইলাইহি রাজিউন। তার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন ঢাকা মহানগর-উত্তর আওয়ামী লীগের সংগ্রামী সভাপতি শেখ বজলুর রহমান এবং সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি।

আজ ১৬ নভেম্বর ২০২০ রোজ সোমবার শোক বার্তায় শেখ বজলুর রহমান এবং এস এম মান্নান কচি বলেন, বীর মুক্তিযোদ্ধা কর্নেল শওকত আলী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আর্দশকে ধারণ করে দেশ ও জাতির কল্যাণে কাজ করে গেছেন। সব ঘাত-প্রতিঘাত উপেক্ষা করে মুক্তিযুদ্ধের আদর্শ ও অসাম্প্রদায়িক চেতনা প্রতিষ্ঠায় তিনি অনন্য অবদান রেখেছেন।

শেখ বজলুর রহমান এবং এস এম মান্নান কচি আরও বলেন, ঐতিহাসিক আগরতলা মামলার ২৬ নম্বর অভিযুক্ত বীর মুক্তিযোদ্ধা কর্নেল শওকত আলী মৃত্যুতে বাংলাদেশ একজন দেশপ্রেমিক ও জনমানুষের নেতাকে হারালো। আমরা হারালাম একজন বিশ্বস্ত সহযোদ্ধাকে।

শেখ বজলুর রহমান এবং এস এম মান্নান কচি তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

৮৪ বছর বয়সী শওকত আলী কিডনি, ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ, হৃদরোগ, নিউমোনিয়ায় ভুগছিলেন।

অবসরপ্রাপ্ত কর্নেল শওকত আলী পাকিস্তান আমলে ১৯৬৯ সালে বঙ্গবন্ধুর বিরুদ্ধে যে আগরতলা ষড়যন্ত্র মামলা করা হয়েছিল, সে মামলায় তাকেও আসামি করা হয়।

শওকত আলী মুক্তিসংহতি পরিষদের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এবং ৭১ ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা।

তার ছেলে দৈনিক খাস খবর বাংলাদেশ কে জানান আজ বাদ মাগরিব নামজে জানাজা বায়তুল মোকারম জাতীয় মসজিদে অনুষ্ঠিত হবে। এর পূর্বে বিকাল ৩টায় জাতীয় শহীদ মিনারে রাখা হবে শ্রদ্ধা নিবেদনের জন্য। আগমীকাল সশস্ত্র বাহীনির হেলিকোপটারে সকাল ১০ টায় নড়িয়ায় নেওয়া হবে, নড়িয়া শহীদ মিনারে রাখা হবে সর্বস্তরের মানুষের সম্মান প্রদর্শনের জন।বাদ জোহর নড়িয়া বি এল উচ্ বিদ্যালয়ে জানাজা শেষে নিজ বাড়ীতে শরিয়তপুরের নড়িয়ায় স্বাধীনতা ভবনে চির নিদ্রায় শায়িত করা হবে।

শেয়ার করুন

এই ধরনের আরও খবর...

Dairy and pen distribution

themesba-lates1749691102