December 9, 2023, 6:07 am
শিরোনামঃ
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ৩১ নং ওয়ার্ড আওয়ামী লীগের ১৩ টি কেন্দ্র ভিত্তিক নির্বাচন পরিচালনা কমিটি প্রদান দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ৩ নং ইউনিট আওয়ামী লীগের মতবিনিময় সভা দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ৩১ নং ওয়ার্ড আওয়ামী লীগের মতবিনিময় সভা ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভর্তি পরীক্ষা শুরু ২৩ ফেব্রুয়ারি, আবেদন শুরু ১৮ ডিসেম্বর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ঢাকা-১৩ আসনের জাতীয় পার্টির কর্মী সভা অনুষ্ঠিত মাংসের দাম নিয়ে বিতর্কে, ভোক্তার অধিকার সংরক্ষণ হবে না ভারত বাংলাদেশের বন্ধুত্বের ৫২ বছর,ভেজনেবকে বাদ দিয়ে স্মরণ করা যায় না শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে নৌকাকে জয়লাভ করাতে হবেঃ সৈয়দা আরজুমান বানু নার্গিস বাঙালী হৃদয়ে হাজার বছরঃ কবি মোঃ নাসির উদ্দিন দুলাল বিএনপি-জামায়াতের অগ্নিসন্ত্রাস প্রতিরোধে মোহাম্মদপুর থানা আওয়ামী স্বেচ্ছাসেব লীগ রাজপথে অবস্থান কর্মসূচি

বিশ্ব রাজনীতির ভারসাম্য রক্ষায় একটা যুদ্ধের প্রয়োজন ছিলো

Reporter Name
  • Update Time : Friday, March 4, 2022
  • 109 Time View

রবিউল আলমঃ

যদিও আমি যুদ্ধকে সমর্থন করি না। বিশ্বের খুধার্থ মানুষগুলো মুখের দিকে তাকালে, হৃদয়টা কেপে উঠে। অনুন্নত বিশ্বকে গ্রাস করার লক্ষ্যে উন্নত বিশ্ব খাদ্যের চেয়ে মারনস্ত্র প্রিয় ওদের কাছে। সোভিয়েত ইউনিয়ন পতনে পর,আমরা ভেবেছিলাম একক সাম্রাজ্যে আর মারনস্ত্রের প্রয়োজন হবে না। আমেরিকা তার স্বভাব চরিত্রের পরিবর্তন করতে পারলো না। একক সাম্রাজ্যের সুযোগে ইরাক, লিবিয়া সিরিয়া সহ বিশ্বকে এক হাত নিয়েছে। দুই হাত বাড়িয়ে ইউক্রেনকেও অতিক্রম করার পরিকল্পনায় বাধার সম্মুখীন হতে হলো। রাশিয়ার নিরবতায় মিত্ররা একে একে লেঙ্গুর ঘুছিয়ে নিতে শুরু করেছিলো। ভারসাম্যহীন এই পৃথিবীর বাদশা মনে করতো আমেরিকার। ইউক্রেন যুদ্ধে প্রমান করতে সক্ষম হয়েছে রাশিয়া। এখনো বিশ্ব ভারসাম্যহীন নয়। সোভিয়েত ইউনিয়নের মিত্রশক্তি পুনরুদ্ধার পুরনো জীবিত করার সময় ফুরিয়ে যায় নাই। অর্থনৈতিক নিষেধাজ্ঞা আজ রাশিয়ার জন্যে, আমেরিকার জন্য ও একদিন রাশিয়া-চীন, উত্তর কোরিয়ার অর্থনৈতিক নিষেধাজ্ঞা আসতে পারে। ইউক্রেন যুদ্ধে সেই আভাস পাওয়া যাচ্ছে। ইউরোপীয় ইউনিয়ন থেকে অনেক দেশ রাশিয়ার বর্শতা স্বীকার করতে হবে। এশিয়ার অনেক দেশ লাইন দরবে, পাকিস্তান ইতিমধ্যে লেজুড়বৃত্তিক করার জন্য মাঠে আছে।ভারত পানি ছুতে চায় না। আফগানিস্তান ইতিমধ্যে প্রমান করেছে জাতিসংঘে ভোট দিয়ে, তালেবান গোপন চুক্তির মাধ্যমে ক্ষমতায় এসেছে। তুরস্ক দম নিতে পারছে না। সৌদি আরব বাইডেনকে নাক না গলানোর জন্য হুশিয়ার করে দিয়েছে। মুখ খুলতে শুরু করেছে। বিশ্ব মুদ্রার বাজার কারা নিয়ন্ত্রণ করবে, সময় বলে দিবে।

লেখকঃ বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব ও রাজধানী মোহাম্মদপুর থানার ৩৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জনাব রবিউল আলম।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102