June 17, 2024, 4:50 pm
শিরোনামঃ
ত্যাগের মহিমায় রাজধানীতে মহল্লায় মহল্লায় চলছে পশু কোরবানি রাজধানীতে মহল্লায় মহল্লায় চলছে পশু কোরবানি পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন অ্যাডভোকেট শেখ জামাল হোসেন মুন্না পবিত্র ঈদ-উল আযহার শুভেচ্ছা জানিয়েছেন আলহাজ্ব মোঃ রেজাউল করিম সেন্টমার্টিন পরিদর্শনে পরিস্থিতি মোকাবিলায় তৎপর থাকার নির্দেশ:  বিজিবি মহাপরিচালক   ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনারকে হত্যার আগে ২৫ বার বৈঠক করেন শাহীন বৃক্ষরোপণ কর্মসূচির শুভ উদ্বোধন এবং পুরস্কার বিতরণ করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন মোঃ জাফর ইকবাল (বাবুল) পবিত্র ঈদ-উল আযহার শুভেচ্ছা জানিয়েছেন মোঃ সাইফ ইসলাম শুভ পবিত্র ঈদ-উল আযহার শুভেচ্ছা জানিয়েছেন মোঃ ইব্রাহিম খান তুষার

বিশ্ব রাজনীতির দাবানল থেকে বাংলাদেশকে রক্ষা করাই শেখ হাসিনার সফলতা

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Saturday, April 9, 2022
  • 162 Time View
রবিউল আলমঃযুদ্ধ কখনো জয় পরাজয় নির্ধারন হয় না। জয় পরাজয় নির্ধারণ হয় আলোচনার টেবিলে। উচ্চস্বরে বক্তব্য ও উচ্চবাচ্য রাজনৈতিক ভাষা হতে পারে না এবং সমাধান দিতেও পারে না। পাকিস্তানের প্রধান মন্ত্রী ইমরান খানের বক্তব্য বিশ্বকে দুইভাগ করেছে। নিজের দেশ ও শরিলের অবস্থান না বুঁজে কথা বলার অপরাধের রাজনৈতিক শাস্তি এশিয়ার রাজনীতিকে উৎপত্ত করেছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিচক্ষণতা দেশ, দল ও জাতিকে কিছুটা হলেও স্বস্তি এনে দিয়েছে। বিশ্ব রাজনীতি মহা পরিকল্পনা ছিলো বাকশাল, অনেক রথীমহারথী ভাষ্য ছিলো, প্রশ্নও ছিলো, রাজনৈতিক মিলনের। বিশ্ব রাজনীতি দুই ভাগে হলেও বাকশাল ছিলো কোন ভাগের ? পরিপূর্ণ বুঁজে উঠার আগেই বাকশালের যবনিকা টানা হয়েছিলো জাতির পিতার হত্যার মাধ্যমে। বুঝতে পারলে, বুঝাতে পারলে বিশ্বে মানবিক ও মানবতার রাজনীতি খুঁজে পেতো। শেখ হাসিনার রাজনীতিকে কিছুটা সংযমের মাধ্যমেই এগিয়ে নিচ্ছেন। কথা কম, দেশের প্রয়োজন বেশী লক্ষ্য অর্জনই মুল বিষয়। রাশিয়ার সম্মান, আমেরিকার প্রয়োজন, ভারতের লক্ষ্য পুরণ করেই চীনের কারিগরীক সহায়তায় দেশকে এগিয়ে নিচ্ছেন। হুমকি দামকীর রাজনীতি থেকে কিছুটা পিছিয়ে থাকেন। কথার চেয়ে কাজের রাজনীতি পছন্দ করেন। ইউক্রেন যুদ্ধ বিশ্বকে কোন পথের সন্দান দিবে, কারোই জানার কথা নয়। পারমাণবিক বোমার সাথে তেল গ্যাসের রাজনীতি চলছে। নিজেদের প্রয়োজন অনুপাতে পক্ষ বিপক্ষ হয়ে পরেছে বিশ্ব। বাংলাদেশ রক্তচক্ষু উপেক্ষা করে উন্নয়ন এগিয়ে নেওয়া সম্ভব নয়। সামরিক চুক্তি যদি উন্নয়নের বাধা না হয়, তবে তাই হউক বাংলাদেশের জন্য। বাঙালি জাতির জন্য। একদিনের গ্যাসের অভাবে রমজানের রোজাদারদের লঙ্কাকাণ্ড জাতির জন্য শিখনীয়। যুদ্ধের দাবানল সইবার ক্ষমতা এখনো বাংলাদেশ অর্জন করেন নাই। শুধু শুধু বড় কথা জাতির জন্য বিপদ ছাড়া আর কিছুই দিতে পারবে না। ইমরান খান রাজনৈতিক হলে, নিজের জন্য, জাতির জন্য বিপদ ডেকে আনতেন না। খেলার মাঠের ছক্কা আর রাজনৈতিক ছক্কা একি কায়দায় হাকানো যায় না।
লেখকঃ বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব ও রাজধানী মোহাম্মদপুর থানার ৩৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জনাব রবিউল আলম।
শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102