সোমবার, ০৪ জুলাই ২০২২, ১২:৩৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
মন খুলে দে,ও তুই হেলা করিস না, গোপালগঞ্জে যাবরে ভাই মোটরসাইকেল নিয়া ৩৩ নম্বর ওয়ার্ডে মান্নান হোসেন শাহীন সভাপতি, শেখ মোঃ জহিরুল ইসলাম অপু সাধারণ সম্পাদক ৩২ নং ওয়ার্ডে মোঃ বেলাল আহমেদ সভাপতি, মোঃ আবুল বাশার সাধারণ সম্পাদক ৩১ নং ওয়ার্ডে শহীদ আলী সভাপতি, সাজেদুল হক খান রনি সাধারণ সম্পাদক গণতন্ত্র পুনরুদ্ধারে শিগগিরই আর একটি গণঅভ্যুত্থান হবে: আমান উল্লাহ আমান শৈলকূপ উপজেলার ১১ নং আবাইপুর ইউনিয়নের ঢাকায় অবস্থানকারী দের নিয়ে গঠিত হলো লিজেন্ড এগারো নামে একটি ক্লাব বধ্যভূমি, একটি বটগাছ ও একজন রবিউল প্রানি সম্পদ মন্ত্রনালয় ও ঢাকা সিটি কর্পোরেশন কোন পথে কোরবানির আয়োজনে ? বৃষ্টির দিনেও রান্না করা খাবার নিয়ে অসহায় মানুষের পাশে রাজধানী মোহান্মদপুর ক্লাব সাধারণ সম্পাদক পদে সকলের পছন্দ হাফেজ মাওলানা মোঃ ইসমাইল হোসেন

বিশ্ব রাজনীতিতে এখন নেতৃত্বের অভাব, আমাদের ভরসা শেখ হাসিনা

রিপোর্টারের নাম:
  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১ অক্টোবর, ২০২০
  • ১৯৪ দেখা হয়েছে

খাস খবর বাংলাদেশ ডেস্কঃ নেতৃত্বের সুফল আমরা রন্ধ্রে রন্ধ্রে ভোগ করছি, স্বাধীনতা থেকে উন্নয়নের অগ্রযাত্রা, জাতির জনক থেকে বঙ্গ কণ্যা শেখ হাসিনা। ২৮ সেপ্টেম্বর ছিলো ৭৪ তম জন্মদিন।

দিনটি বাঙালী জাতি যথাযোগ্য মর্যাদায় পালন করেছেন। একটি জাতির উন্নয়নের চালিকা শক্তি সঠিক নেতৃত্ব। নেতৃত্ব প্রতিদিন সৃষ্টি হয় না, যোগের পর যোগ অপেক্ষায় থাকতে হয়।নিপীড়ন নির্যাতন লুটতরাজ অসহনীয় থেকেই নেতৃত্বের আবির্ভাব হয়।

লেলিন, স্টার্লিন, মাওসেতুন, জজ ওয়াসিংটন, বঙ্গবন্ধু সহ হিটলার অবধি ইতিহাসের শেষ কোথায়। পৃথিবীর সভ্যতা বিকাশে স্বাধীনতা সংগ্রামে তাদের অবদানকে জাতির কাছে স্মরনীয়, স্মরণীয় করে রাখার জন্য আমরা কত না কী করি।

জন্মদিন, মৃত্যু বার্ষিকী সহ স্মৃতির মিনার আকি মনের মনি কোঠায়। এ তাদের চাওয়ার নয়, আমরা দিয়ে ঋণ পরিষোদ করতে চাই। ঋণ পরিষোদ যোগ্য নয়। আমরা কী শেখ মজিব, শেখ হাসিনার জন্য সে পরিমান কিছু করতে পারি?

বিশ্ব রাজনীতির নেতৃত্বের অভাব পরিলহ্মিত হচ্ছে, নেতৃত্বের অভাবে ইরাক, লিবিয়া, সিরিয়া, আবগান, ফিলিস্তিনি, মিয়ারমা সহ অনেক ধৌনি দেশের জনগণ কুকুরের সঙ্গেও আহার করতে হচ্ছে। নেতৃত্বের অভাবে ঐতিহ্য বাহি রাজনৈতিক দল দিকনির্দেশনাহীন। অনেক হ্মমতাশালী দল বিলুপ্তির পথে।

আঃ লীগকে আল্লাপাক শেখ হাসিনা উপহার দিয়েছে বাংলার নিপিড়ীত জনগণের অধিকার আদায়ে। আমরা কতটুকু মুল্যায়ন করতে পেরেছি, অন্তরে ধারন করতে পেরেছি?  সময় সব প্রশ্নের উত্তর দিতে পারবে। তবে ব্যার্থ হলে দায় আমাদেরকেই নিতে হবে।

৭৫ পটপরিবর্তনের, নেতৃত্ব হারানোর যন্ত্রণা থেকে মুক্তি আমরা পাইনাই, রক্তের বিনিময়ে অর্জন করতে হয়েছে। উল্লেখিত কথাগুলো মনে না রাখতে পারলে, শেখ হাসিনাকে হারালে, আমাদের কাছে আর বিকল্প নাই। শুভ শুভ শুভদিন শেখ হাসিনার জন্মদিন, জয় হউক বাংলার মেহনতি মানুষের।

লেখকঃ বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব ও রাজধানী মোহাম্মদপুর থানার ৩৪ নং ওয়ার্ড আওয়ামলী লীগের সভাপতি জনাব রবিউল আলম।

শেয়ার করুন

এই ধরনের আরও খবর...

Dairy and pen distribution

themesba-lates1749691102