June 17, 2024, 5:03 pm
শিরোনামঃ
ত্যাগের মহিমায় রাজধানীতে মহল্লায় মহল্লায় চলছে পশু কোরবানি রাজধানীতে মহল্লায় মহল্লায় চলছে পশু কোরবানি পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন অ্যাডভোকেট শেখ জামাল হোসেন মুন্না পবিত্র ঈদ-উল আযহার শুভেচ্ছা জানিয়েছেন আলহাজ্ব মোঃ রেজাউল করিম সেন্টমার্টিন পরিদর্শনে পরিস্থিতি মোকাবিলায় তৎপর থাকার নির্দেশ:  বিজিবি মহাপরিচালক   ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনারকে হত্যার আগে ২৫ বার বৈঠক করেন শাহীন বৃক্ষরোপণ কর্মসূচির শুভ উদ্বোধন এবং পুরস্কার বিতরণ করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন মোঃ জাফর ইকবাল (বাবুল) পবিত্র ঈদ-উল আযহার শুভেচ্ছা জানিয়েছেন মোঃ সাইফ ইসলাম শুভ পবিত্র ঈদ-উল আযহার শুভেচ্ছা জানিয়েছেন মোঃ ইব্রাহিম খান তুষার

বিশ্ব মানবাধিকার ভিশন (WHRV) এর ঢাকা বিভাগের মার্সিক ও আলোচনা সভা অনুষ্ঠিত

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Saturday, January 8, 2022
  • 179 Time View

মোঃ ইব্রাহিম হোসেনঃ “বিশ্ব মানবাধিকার ভিশন (WHRV)” ঢাকা বিভাগের মার্সিক ও আলোচনা সভা আজ ৮ জানুয়ারি ২০২২ রোজ শনিবার বাদমাগরিব রাজধানী মোহাম্মদপুর থানার বিশ্ব মানবাধিকার ভিশন (WHRV) অফিসে অনুষ্ঠিত হয়েছে।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশ্ব মানবাধিকার ভিশন (WHRV) এর ঢাকা বিভাগের সভাপতি বিশিষ্টি ব্যবসায়ী ও সমাজ সেবক এবং রাজধানী মোহাম্মদপুর থানার ২৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের সংগ্রামী সহ-সভাপতি মোঃ জয়নাল আবেদীন চৌধুরী।

অনুষ্ঠান সভাপতিত্ব করেন, বিশ্ব মানবাধিকার ভিশন (WHRV) এর ঢাকা বিভাগের সহ-সভাপতি ও রাজধানী মোহাম্মদপুর থানার ৩১ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জনাব দিল মোহাম্মদ দিলু। অনুষ্ঠান পরিচালনা করেন, বিশ্ব মানবাধিকার ভিশন (WHRV) এর ঢাকা বিভাগের যুগ্ম-সাধারণ সম্পাদক এম.এম. ইব্রাহীম খলিল।

এসময় উপস্থিত ছিলেন, বিশ্ব মানবাধিকার ভিশন (WHRV) এর ঢাকা বিভাগের সহ-সভাপতি ওয়াহিদুজ্জামান স্বপন, সহ-সভাপতি হাবিবুর রহমান হাবিব, সহ-সভাপতি মোঃ ঢালী সহ ঢাকা বিভাগে বিভিন্ন সভাপতিমন্ডলী ও সম্পাদকমন্ডলী এবং থানার নেতৃবৃন্দ।

মাসিক সভায় মূর্খ বিষয় ছিল বর্তমান পরিস্থিতি ও আগামী দিনে করণীয় কাজসমূহের বিষয়বস্তু ও সার্বিক কার্যক্রম পরিচালনার ব্যাপারে আলোচনা করা হয়।

বিশ্ব মানবাধিকার ভিশন (WHRV) এর ঢাকা বিভাগের সভাপতি মোঃ জয়নাল আবেদীন চৌধুরী বলেন, বাংলাদেশ তথা বিশ্বের অধিকার বঞ্চিত নির্যাতিত-নিপীড়িত, অসহায় মানুষদের অধিকার প্রতিষ্ঠায়, সুরক্ষা ও বাস্তবায়নে–তদন্ত, অনুসন্ধান, তথ্যানুসন্ধান, মানবাধিকার বাস্তবায়ন, উন্নয়ন, সংরক্ষণ, আইনী পরামর্শ (লিগ্যাল এইড/এ্যাকশন) ও সহায়তা প্রদানের মাধ্যমে সামাজিক ভাবে আইনের শাসন প্রতিষ্ঠা করা। আরও ব্যাপক জনগোষ্ঠীর স্বার্থ রক্ষায় বহুবিধ কার্যক্রম যেমন-মাদকমুক্ত সমাজগঠন, বেকার যুবকদের আত্মকর্মসংস্থান, সুবিধা বঞ্চিত মানুষের শিক্ষা, গুণীজন সংবর্ধনা, স্বাস্থ্য, স্যানিটেশন, ও সমর্থন আদায় সহ অন্যান্য মৌলিক চাহিদা নিশ্চিত করা বিশ্ব মানবাধিকার ভিশন (WHRV)মূল লক্ষ্য।

তিনি আরো বলেন, বিশ্ব মানবাধিকার ভিশন (WHRV)সমাজের অন্যায়, অবিচার ও জুলুমের বিরুদ্ধে তথা আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। প্রতিটি শাখা নিজ নিজ ক্ষেত্রে মানবাধিকার উন্নয়ন ও সংরক্ষণকল্পে অসহায় নারী-পুরুষদের বিনামূল্যে আইনগত সাহায্যের লক্ষ্যে সালীশির মাধ্যমে সমস্যার সমাধান, প্রশাসনের মাধ্যমে মানবাধিকার লংঘন রোধ, বিভিন্ন মানবাধিকার লংঘনের ঘটনা তদন্ত ও নিরপেক্ষ প্রতিবেদন তৈরী করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট প্রেরণ, মানবাধিকার ম্যাগাজিন নিয়মিত প্রকাশ, নির্যাতিতদের পক্ষে আদালতে মামলা দায়ের করে অধিকারহীন নারী-পুরুষের অধিকার আদায়ের ব্যবস্থা করা, মানবাধিকার বিষয়ে সচেনতা বৃদ্ধি করার লক্ষ্যে সেমিনার, কর্মশালা ও প্রশিক্ষণের আয়োজন করা, মানবাধিকার বিষয়ক বিভিন্ন পুস্তিকা লিফল্যাট ও পোস্টার প্রকাশনা, সকল নির্বাচন পর্যবেক্ষণ করা, আত্মনির্ভরশীল প্রকল্প চালু করা এবং দুর্যোগকালীন সময়ে দূর্গতদের পাশে এগিয়ে আসা সহ বহুমুখী কর্মসূচী অব্যাহত ভাবে পালন করে যাচ্ছে।

পরিশেষে বিশ্ব মানবাধিকার ভিশন (WHRV) এর ঢাকা বিভাগের সভাপতি মোঃ জয়নাল আবেদীন চৌধুরী সকলের নিকট আহ্বান জানান যে, বিশ্ব মানবাধিকার ভিশনের লক্ষ্য ও উদ্দেশ্য বাস্তবায়ন করার লক্ষ্যে সকলকে আরো গতিশীল, উদ্যমী ও পরিশ্রমী হতে হবে।

মার্সিক ও আলোচনা সভা উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। মিলাদ মাহফিল পরিচালনা করেন, বিশ্ব মানবাধিকার ভিশন (WHRV) এর ঢাকা বিভাগের সহ-সভাপতি ও রাজধানী মোহাম্মদপুর থানার ৩১ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জনাব দিল মোহাম্মদ দিলু।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102