May 25, 2024, 7:34 pm
শিরোনামঃ
বেটারী চালিত রিকশা চালকদের তুলকালাম,কর্মহীন মানুষের জন্য শেখ হাসিনাই ভরসার স্থান নিপুণ চলচ্চিত্র শিল্পী সমিতির অভিশাপ না আশির্বাদ ? উত্তর ডিপজলের কাছেও পাওয়া গেলো না জাতীয় কবি কাজী নজরুল ইসলামের সমাধিতে আওয়ামী মৎস্যজীবী লীগের শ্রদ্ধা জাতীয় কবি কাজী নজরুল ইসলামের সমাধিতে কৃষক লীগের শ্রদ্ধা শৈলকুপার এক ব্যবসায়ীকে পিটিয়ে আহত করেছে দুর্বৃত্তরা এমন যদি হতোঃ কবি মোঃ খোকন খান ইন্টারন্যাশনাল আইকনিক এক্সিলেন্স অ্যাওয়ার্ডে মনোনীত ডেইজী সারোয়ার জাতীয় সাংবাদিক কল্যাণ ফোরামের কমিটি গঠন সাংবাদিককে হেনস্থাকারী ছাত্রলীগ নেতার বিচার চায় বিডিজেএ ঘটনার সময় বাংলাদেশে ছিলাম, আমাকে ফাঁসানো হয়েছে : আক্তারুজ্জামান শাহীন

বিশ্ব মানবাধিকার ভিশন ঢাকা বিভাগের আয়োজনে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Monday, January 10, 2022
  • 186 Time View

মোঃ ইব্রাহিম হোসেনঃ “বিশ্ব মানবাধিকার ভিশন (WHRV)” ঢাকা বিভাগের আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৫০তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে।

১০ জানুয়ারি ২০২২ রোজ সোমবার বাদমাগরিব রাজধানী মোহাম্মদপুর থানার বিশ্ব মানবাধিকার ভিশন (WHRV) অফিসে এ স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়।

স্বদেশ প্রত্যাবর্তন দিবস অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশ্ব মানবাধিকার ভিশন (WHRV) এর ঢাকা বিভাগের সভাপতি বিশিষ্টি ব্যবসায়ী ও সমাজ সেবক এবং রাজধানী মোহাম্মদপুর থানার ২৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের সংগ্রামী সহ-সভাপতি মোঃ জয়নাল আবেদীন চৌধুরী।

এসময় উপস্থিত ছিলেন, বিশ্ব মানবাধিকার ভিশন (WHRV) এর ঢাকা বিভাগের জনাব এস.এম এ লতিফ, মেজবাউল করিম মেজবা, মোঃ ইসলাম ঢালী, মাহীনুর আজার মনি সহ ঢাকা বিভাগে বিভিন্ন সভাপতিমন্ডলী ও সম্পাদকমন্ডলী এবং থানার নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে প্রধান অতিথি বিশ্ব মানবাধিকার ভিশন (WHRV) এর ঢাকা বিভাগের সভাপতি মোঃ জয়নাল আবেদীন চৌধুরী বলেন, নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধ শেষে ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর বিজয় অর্জন করে বাংলাদেশ। সেই বিজয় পূর্ণতা পায় ১৯৭২ সালের ১০ জানুয়ারি। বাঙালি জাতির অবিসংবাদিত নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পাকিস্তানের কারাগারে ২৯০ দিন বন্দি থাকার পর ১৯৭২ সালের ১০ জানুয়ারি লন্ডন ও নয়াদিল্লি হয়ে স্বাধীন বাংলাদেশের পবিত্র মাটিতে ফিরে আসেন।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের মাধ্যমে স্বাধীনতা পূর্ণতা পেয়েছিল। মুজিববিহীন বাংলায় বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এই বাংলাদেশ বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ প্রতিষ্ঠার জন্য নিরবিচ্ছিন্নভাবে কাজ করে যাচ্ছেন। শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ প্রতিষ্ঠার মধ্য দিয়ে বঙ্গবন্ধুর এই বাংলাদেশ তার সার্থকতা নিয়ে আসবে।

আলোচনা শেষে কেক কেটে ও মিলাদ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102