February 22, 2024, 1:26 pm
শিরোনামঃ
তওবা করে বিএনপি নেতাদের রাজনীতি থেকে বিদায় নেয়া উচিত: জাহাঙ্গীর কবির নানক সংরক্ষিত আসনে জাতীয় পার্টির মনোনয়ন পেলেন সালমা ইসলাম ও নূরুন নাহার সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ বিশ্বের সবচেয়ে বড় কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশি বিচারক জন্মদিনে ভালোবাসায় সিক্ত আওয়ামী লীগ নেতা রমিজ উদ্দিন ফরাজী ২৫ ফেব্রুয়ারি পবিত্র শবে বরাত: ইসলামিক ফাউন্ডেশন মুসলিম উম্মার ঐক্য প্রার্থনা কারীরা নিজেদের ঐক্য রক্ষা করতে পারছেন না কেনো ? কর্মীদের কাছে বিএনপি নেতারা এখন প্রশ্নবিদ্ধ: ড. হাছান মাহমুদ গুচ্ছভুক্ত ২৪টি  বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার তারিখ আবারও পরিবর্তন এ কে আজাদ শাহ্জালাল ইসলামী ব্যাংকের নতুন চেয়ারম্যান হওয়ায়, লিটন মাস্টার ও রতন এর অভিনন্দন

বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিতদের জন্য আওয়ামীলীগকে জবাবদিহি করতে হয়েছে

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Friday, December 1, 2023
  • 42 Time View
আবার যারা স্বপ্ন দেখছেন,স্বপ্ন দেখাচ্ছেন দলকে এবং বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হওয়ার জন্যে, তাদেরকে জাতি ও দল কীভাবে গ্রহন করবে ? আমার জানা নাই। তবে, নিজেকে অনেকটা অসহায় মনে হয়, এই দলটা করি বলে। মাননীয় প্রধানমন্ত্রী, সভানেত্রী শেখ হাসিনা বহিঃবিশ্বের কাছে গর্ভ করে নিরপেক্ষ প্রতিদ্বন্ধিতাপুর্ণ নির্বাচন উপহার দেওয়ার ঘোষণা করেছেন। দলের প্রতিটি মনোনীত ও মনোনয়নের জন্য আবেদনকারীদের অংশগ্রহণের জন্য উন্মুক্ত বার্তা দিয়েছেন। যারা পাশ করে আসবেন জনগণের ভোটে, তারাই বাংলার জনগনের জনপ্রতিনিধি হবেন। বিশ্ব দেখবে শেখ হাসিনার নিরপেক্ষতা। আমরা যারা এই দলটি করি, মজিব আদর্শ বুকে ধারন করেছি, তারা গর্ভিত।
আশা কী হৃদয়ে বন্দী থাকবে ? নাকি মনোনীতরা জনগণের কাছে, বহিঃবিশ্বের কাছে নিজের যোগ্যতার প্রমান দিবেন, প্রতিদ্বন্ধিতার মাধ্যমে ? মনোনয়নের জন্য আবেদনকারীদের সহায়তা ছাড়া সম্ভব হবে না,  এই কথা বিবেচনায় নিতে হবে মনোনীতদের।নিজেকে জনগণের হিতাকাঙ্ক্ষী ও মনোনয়ন বঞ্চিতদের কাছে দায়িত্বশীলতার পরিচয় দিতে হবে। সবাই পাশ করবে না। আপনাকে জনগণ কতটা গ্রহন করেছেন, নির্বাচনে মাধ্যমে প্রমান করতে হবে।ভারতের বিজেপি, যোগের পর যোগ নির্বাচনের অংশগ্রহণ করেছে।বারবার পরাজিত হওয়ার পরেও নির্বাচন বয়কট করেন নাই, আজকে বিজেপিকে পরাজিত করা যাচ্ছে না।আওয়ামীলীগ ২৬ টা আসন নিয়েও নির্বাচন বয়কট করেন নাই। আওয়ামীলীগ কে পরাজিত করা আজ স্বপ্ন।
তবু নেতারা নৌকা পেয়েও হতাশায় ভোগছেন। শতবাধা সত্যেও বঙ্গবন্ধু ৭০এর নির্বাচনে অংশগ্রহণ করেছিলেন বাংলার স্বাধীনতার জন্য। যারা মনোনয়ন পেয়েছেন, মনে রাখতে হবে, তাদেরকে সমর্থনের নামে ইতিমধ্যে বেনার ফেস্টুন ছিড়া শুরু হয়েছে , অফিস দখল, অস্ত্র প্রদর্শন কোনো সুস্থ নির্বাচনের ইঙ্গিত বহন করে না। ক্ষমতাশীলদের দায়ীত্ব অনেক। মনোনীতদের দায়ীত্ব আরো বেশী, বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়ে সংসদে প্রতিনিধিত্ব করা জনগণ ভালোভাবে নেয় না। আমরা মাঠের রাজনীতির সাথে যুক্ত, কি জবাব দিবো ? কি নিয়ে রাজনীতি করবো ? মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বহিঃবিশ্বের কাছে কি বলবেন ? মনোনয়ন যারা পেয়েছে, বিনা প্রতিদ্বন্ধিতার লজ্জা থেকে, দেশ জাতি ও দলকে রক্ষা করবেন, মনোনয়ন বঞ্চিতদের সঙ্গে নিয়ে।
লেখক-মহাসচিব বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতি
শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102