বুধবার, ১৮ মে ২০২২, ১২:২১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
ইষ্টার্ণ প্লাজায় নির্বাচন পর্যবেক্ষণে করলেন বিশ্ব মানবাধিকার ভিশন ঢাকা বিভাগ শেখ হাসিনার ঐতিহাসিক ৪১তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ ফারাক্কা লংমার্চ জাতির চেতনাকে শাণিত করে : বাংলাদেশ ন্যাপ রাজধানী মোহাম্মদপুর প্রাইম হাসপাতালে ইলিজারভ পদ্ধতিতে ভাঙ্গা হাটুর সফল অস্ত্রোপচার হচ্ছে বিএনপি-জামাত নির্বাচনে যাবেন না, হতেও দিবেন না, পরের কথাটা কি ? তাও বলতে পারলেন না তথাকথিত ‘গণকমিশন’ ইসলাম ও আলেম উলামাদের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র করছে: বাংলাদেশ খেলাফত মজলিস বর্ধিত সভার বিজ্ঞপ্তিঃ ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ পর্ব ৮০: “যে ইতিহাসটি বলা দরকার” : এডভোকেট খোন্দকার সামসুল হক রেজা যুদ্ধ কারো কাম্ম না হলেও একটি যুদ্ধের প্রয়োজন ছিলো, বিশ্ব ক্ষমতার ভারসাম্ম্যের জন্যে দেশে সাংবিধানিক স্বৈরশাসন চলছে: গোলাম মোহাম্মদ কাদের

বিএনপি-জামাত নির্বাচনে যাবেন না, হতেও দিবেন না, পরের কথাটা কি ? তাও বলতে পারলেন না

রিপোর্টারের নাম:
  • আপডেট টাইম শনিবার, ১৪ মে, ২০২২
  • ২৪ দেখা হয়েছে

রবিউল আলমঃ

চেয়ার আছে, পার্সন এখন চেয়ারে নাই। নেতা আছে, দেশে নাই। নির্দেশনা কার, তাও জনগণের জানা নাই। বিএনপি-জামাত নির্বাচনে যাবে না, ক্ষমতায় যাওয়ার বিকল্প পথের সন্ধান জনগণকে দিতেও পারছে না। নির্বাচন হতে দেওয়া হবে না, এই কথাটা কার ? যে-কথা সংবিধানের অধিনে পরে না। র‍্যার পুলিশ, সেনা বাহিনী জনগণের অধিনে। সংবিধানের বাদ্রবাদকতা নির্বাচন, তা হতে না দিলে সরকারের ধারাবাহিকতা রক্ষা হবে কীভাবে ? বিকল্প কোনো প্রদ্ধতি আবিস্কার হয়ে থাকলে জনগণের সাথে শেয়ার করতে পারেন। তা না করে নির্বাচনে যাবেন না, হতেও দিবেন না, কোনো অলৌকিক শক্তির বলে ? তবে কি কানাডার আদালতের দেওয়া সন্ত্রাসি দলের ক্ষ্যাতাব সত্য প্রমান করেই ছাড়বেন ? ৭০ নির্বাচন পাকিস্তান সরকারের অধিনেই হয়েছে। জনগণ তাদের পছন্দের প্রার্থীকেই বেছে নিয়েছে, সরকারের বাহিনী ছিলো থুটোজগর্নাথ। অধিকার আদায়ের জন্য অস্ত্র হাতে তুলে নিয়েছিলো, বুকের রক্ত বিলিয়ে দিতে কার্পণ্য করেন নাই। মুক্তি ছিনিয়ে আনতে হয়। শ্রীলঙ্কার জনগণকে দেখেও কি শিক্ষা গ্রহন করতে পারেন না ? আপনারা খালেদা জিয়ার বাড়ী, তারেক জিয়ার মুক্তির ছাড়া আর কোনো রাজনীতি জানেন না। জনগণ আপনাদেরকে বিশ্বাস করবে কেনো ? জনগণের কথা যারা বলে, জনগণের জন্য যারা কাজ করে, জনগণের বুকের রক্ত একমাত্র তাদের জন্য ২০১৪, ২০১৮ সালে আপনাদের হুংকারের জবাব জনগণ বুঁজিয়ে দিয়েছিলো। ২০২৩ সালের জবাবটা আরো কঠিন হতে পারে বলেই কি নির্বাচনে যাবেন না ? হতে দিবেন না বলার অধিকার আপনাদের নাই। বানরের লেঙ্গুর দিয়ে কান খাওজানের পরিনাম বুক করতাছেন। এখন কি পিপড়ায় খাওয়ার অপেক্ষায় আছেন ?

লেখকঃ বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব ও রাজধানী মোহাম্মদপুর থানার ৩৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জনাব রবিউল আলম।

শেয়ার করুন

এই ধরনের আরও খবর...

Dairy and pen distribution

themesba-lates1749691102