June 15, 2024, 10:57 am
শিরোনামঃ
পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন মোঃ জাফর ইকবাল (বাবুল) পবিত্র ঈদ-উল আযহার শুভেচ্ছা জানিয়েছেন মোঃ সাইফ ইসলাম শুভ পবিত্র ঈদ-উল আযহার শুভেচ্ছা জানিয়েছেন মোঃ ইব্রাহিম খান তুষার অনেক বড় বড় জায়গা থেকে তদন্ত বাধাগ্রস্ত করতে তদবির করা হচ্ছে: এমপি আনারের মেয়ে সাইদুল করিম মিন্টুর মোবাইলে মেসেজ ‘আনার শেষ, মনোনয়ন কনফার্ম’! লোহার খাঁচার ভেতরে থাকাটা অপমানজনক, হয়রানি করা হচ্ছে: ড. ইউনূস রাশিয়ার হয়ে যুদ্ধ করতে গিয়ে রুশ সেনাবাহিনীতে নিযুক্ত ২ ভারতীয় নিহত ঈদ-উল-আযহার শুভেচ্ছা জানিয়েছেনঃ এনাম-ই-খোদা জুলু ১১ জুন শুধু জননেত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস নয়, গণতন্ত্রেরও মুক্তি দিবস : সাজেদুল ইসলাম নবনির্বাচিত চেয়ারম্যান মনির মিয়াকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন সাইদুল ইসলাম বাদল

বাপের ও বাপ আছে, আইনের উপরেও আইন আছে পরিমনির জামিনের শুনানি আগামীকাল

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Monday, August 30, 2021
  • 222 Time View
জনাব রবিউল আলমঃ 
রঙ্গের দুনিয়া আমি চাই না, গানের কথাগুলো বার বার মনে পরে। রঙ্গিন না হলে কী আর দুনিয়া চলে ? কত রঙ্গের মানুষ, কত ধর্মের মানুষ। মানুষে মানুষের জন্য প্রতিপক্ষ। ধর্মকর্মের প্রতিপক্ষ। সবাই তার নিজস্ব মত ও চাহিদা পুরণে ব্যস্ত। নিজের মনের ইচ্ছা পুরণ না হলে কী ভয়ানক রূপ ধারন করতে পারে, পরিমনির চেয়ে ভালো আর কে বলতে পারে। নারীর দেহ উপভোগ্য ও সৃষ্টির তালিকায় রেখে সম্মানের উচ্চ আসনে প্রতিষ্ঠিত করেছেন, মায়ের জাত বলে। বিদাতার এই অলৌকিক আবিস্কার ছাড়া আমরা এক মিনিট চলার ক্ষমতা রাখি না। কত রূপের অধিকারী করেছেন নারীকে। শিশু কালে মা-বাবা, ভাই বোন আত্নীয় সজনের আদরের , যৌনে জীবন সঙ্গির। বৃদ্ধ বয়সটা সন্তান ও নাতিপুতির। নিরবে একজন নারী সবি পুরণ করেন আমাদের চাহিদা। পরিমনির মত অনেক নারীই জীবন যুদ্ধে পরাজিত হয়ে ষড়যন্ত্রের শিকার হয়েছেন। বাদ্র হয়ে অনেক কিছু করতে। সেখানেও নারীকে স্বাধীনতা দেওয়া হয়েছে, নারী কার কাছে আত্নসমর্পণ করবে। আইন তার জন্য সাজা নির্ধারন করে দিয়েছে। পরিমনির বেলায় কি তা বাস্তবায়ন হয়েছে ? না-কি প্রতিহিংসা ও অর্থের জাতাঁকলে নিস্পেষিত হচ্ছেন ? পৃথিবী সুন্দরের পুজারী। রাষ্ট্র ও সুন্দর, সুন্দরীদেরকে ব্যবহার করে লক্ষ্য অর্জন করেছে, সব বিষয় আলোচনা করা যাবে না রাষ্টিয় গোপনীয়তা জন্য। বিশ্বের অনেক দেশ রাষ্টিয় নিরাপত্তা দেওয়া হয় গোপন কাজের জন্য। পরিমনিকে ও অনেকে ব্যবহার করেছে রাষ্টিয় বাহিনী ও বাদ যান নাই। পরিমনির বিচার হওয়া জরুরী, এখানে আমার দ্বিমত নাই। প্রশ্ন হচ্ছে, আসলেই কি পরিমনির বিচার হচ্ছে, না-কি পরিমনিকে নিয়ে বাঙালি সংস্কৃতিকে কলংকৃত করা হচ্ছে ? মিডিয়া টায়ালের মাধ্যমে। বাপের ও বাপ আছে, আইনের উপরেও আইন আছে। মহামান্য হাইকোর্ট আবার প্রমান দিলেন আইনের বানী নিরবে কাঁদতে পারে না। ১৩ সেপ্টেম্বর পরিমনির শুনানি কেনো বাতিল করা হবে না, রুল দেন হাইকোর্ট। সঙ্গে জামিনের আবেদন এগিয়ে দুইদিনের মধ্যে তা করতে নির্দশ দেওয়া হবে না। আগামীকাল মঙ্গলবার পরিমনির জামিনের শুনানি হবে। আশা করি অপরাধ, অপরাধীর বিচার হবে, প্রতিহিংসার আগুন হবে নিবারণ। সংস্কৃতি জগতে আর কেউ পরিমনি হইতে চাইবে না। পরিমনিরাও প্রতিহিংসার শিকার হবে না।
লেখকঃ বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব ও রাজধানী মোহাম্মদপুর থানার ৩৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জনাব রবিউল আলম।
শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102