বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০১:১৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
ঝিনাইদহে ইউপি চেয়ারম্যান কর্তৃক সাংবাদিক লাঞ্ছিত ও বেঁধে রাখার হুমকি।। ঘটনার প্রতিবাদ জানিয়ে নিন্দা জানিয়ে অসংখ্য সাংবাদিক। কোরবানীর কাঁচা চামড়ার মুল্য নির্ধারণ, বানিজ্য মন্ত্রনালয়কে নিয়ে চলছে রং তামাশা শিক্ষক হত্যা ও জুতার মালা এখন বাঙালি জাতিকে বহন করতে হচ্ছে পদ্মা সেতু হয়ে টুঙ্গিপাড়া গেলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শেখ হাসিনা শ্রদ্ধা মন খুলে দে,ও তুই হেলা করিস না, গোপালগঞ্জে যাবরে ভাই মোটরসাইকেল নিয়া ৩৩ নম্বর ওয়ার্ডে মান্নান হোসেন শাহীন সভাপতি, শেখ মোঃ জহিরুল ইসলাম অপু সাধারণ সম্পাদক ৩২ নং ওয়ার্ডে মোঃ বেলাল আহমেদ সভাপতি, মোঃ আবুল বাশার সাধারণ সম্পাদক ৩১ নং ওয়ার্ডে শহীদ আলী সভাপতি, সাজেদুল হক খান রনি সাধারণ সম্পাদক গণতন্ত্র পুনরুদ্ধারে শিগগিরই আর একটি গণঅভ্যুত্থান হবে: আমান উল্লাহ আমান

বাঙালীর ভোলা মনকে জাগিয়ে তুলতে আমাদের নতুন সময় পত্রিকার ভুমিকা আজ সমাদৃত

রিপোর্টারের নাম:
  • আপডেট টাইম শুক্রবার, ২৫ সেপ্টেম্বর, ২০২০
  • ১১৫ দেখা হয়েছে

মোঃ ইব্রাহিম হোসেনঃ ভোলা মন, মনরে আমার গানের কথাই বার বার মনে করেদেয় আমাদের নতুন সময় পত্রিকা। যুদ্ধ বিধস্ত দেশের কথা, স্বাধীনতার কথা, বাঙালী ইতিহাস ঐতিহ্যের কথা। বঙ্গবন্ধুর জাতিসংঘের ভাষনের কথা। প্রতিদিন পুরোনো কাগজ থেকে উঠিয়ে আনা বাংলা ট্রিবিউনের প্রতিবেদন প্রকাশ করা। এ জেনো এক শিহ্মকের ভুমিকায় অবতীর্ণ।

নাঈমুল ইসলাম খানের চিন্তাচেতনার প্রতিফলনকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুখে আমাদের নতুন সময় পত্রিকার নাম উচ্চারিত হওয়া থেকেই বাঙালী মনে প্রানে গ্রহন করেছে, আমি মনে করি। এত কম সময়ে এত ছোটো একটি পত্রিকা এত গুরু দায়ীত্ব পালন করবে, বিঃষয়কর।

বাঙালীর অল্প সময়ে ভুলে যায়। অল্প কিছুতেই খুসী হয়ে যায়, রাতের আধারে টাকা পাইলেই ভোট বিক্রি করেদেয়। নিজের অধিকার ঐতিহ্যের কথা মনে রাখে না। বাঙালী জেগে উঠলে শত বাধাও আটকাতে পারেনা, জাগিয়ে তুলেছিলেন শেখ মুজিব, অবদানের জন্য আজ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবর রহমান।

২৫ সেপ্টেম্বর জনকের জাতিসংঘের ভাষনের প্রকাশিত অংশ পড়ছিলাম। ৭ মার্চের ভাষন প্রতি সপ্তাহে শুনি আর ভাবি, স্বাধীনতা ইতিহাস, কত সহজ করে একদল বাঙালী উচ্চারন করে স্বাধীনতা নাকি ঘোষণা দিয়েই অর্জন করা হয়েছে। প্রথম বাংলাদেশ আমার, শেষ বাংলাদেশ জাতীয় সংগীত করতে চেয়েছে, ভারতের বিজেপি সরকারও ২০ সেপ্টেম্বর বাঙালীর বুকে, ভাষা দিবশ চাপিয়ে দিতে চায়।

বাঙালীর ইতিহাস ঐতিহ্য কৃষ্টি সম্পর্কে নতুন সময়ের ভুমিকা বিশ্ব বাঙালীকে জাগাতে না পারলেও অবদানকে কখনো ছোট করে দেখা যাবেনা। আমরা গর্বিত নাঈমুল ইসলাম খানের জন্য, স্বাধীনতা, ভাষা, বাঙালী ইতিহাস ঐতিহ্য কৃষ্টি সংস্কৃতি, সাহিত্য নিয়ে মিডিয়ার ভুমিকার জন্য। অনেক বিষয় আমাদের মনকে জাগিয়ে তুলার জন্যে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনের শুভেচ্ছা শুভকামনার মাধ্যমে আজকে লেখা শেষ করলাম।

লেখকঃ বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব ও রাজধানী মোহাম্মদপুর থানার ৩৪ নং ওয়ার্ড আওয়ামলী লীগের সভাপতি জনাব রবিউল আলম।

শেয়ার করুন

এই ধরনের আরও খবর...

Dairy and pen distribution

themesba-lates1749691102