May 25, 2024, 9:06 pm
শিরোনামঃ
বেটারী চালিত রিকশা চালকদের তুলকালাম,কর্মহীন মানুষের জন্য শেখ হাসিনাই ভরসার স্থান নিপুণ চলচ্চিত্র শিল্পী সমিতির অভিশাপ না আশির্বাদ ? উত্তর ডিপজলের কাছেও পাওয়া গেলো না জাতীয় কবি কাজী নজরুল ইসলামের সমাধিতে আওয়ামী মৎস্যজীবী লীগের শ্রদ্ধা জাতীয় কবি কাজী নজরুল ইসলামের সমাধিতে কৃষক লীগের শ্রদ্ধা শৈলকুপার এক ব্যবসায়ীকে পিটিয়ে আহত করেছে দুর্বৃত্তরা এমন যদি হতোঃ কবি মোঃ খোকন খান ইন্টারন্যাশনাল আইকনিক এক্সিলেন্স অ্যাওয়ার্ডে মনোনীত ডেইজী সারোয়ার জাতীয় সাংবাদিক কল্যাণ ফোরামের কমিটি গঠন সাংবাদিককে হেনস্থাকারী ছাত্রলীগ নেতার বিচার চায় বিডিজেএ ঘটনার সময় বাংলাদেশে ছিলাম, আমাকে ফাঁসানো হয়েছে : আক্তারুজ্জামান শাহীন

বাঙালি জাতি গর্বিত, আমাদের প্রধান মন্ত্রীর দৃষ্টি থেকে আসপিয়াও এরাতে পারেনি

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Sunday, December 12, 2021
  • 168 Time View

জনাব রবিউল আলমঃ

জমি ছাড়া পুলিশের চাকরি হবে না, এই আইনের কথা এ দেশের সর্ব সাধারণ অবগত না। পত্রিকার পাতাজুড়ে আলোচনা সমালোচনার ঝড় বইছে। মেধা তালিকার পঞ্চম হয়েও একখণ্ড জমির জন্য আসপিয়ার আশার প্রদীব নিবে যাওয়ার পুর্বমুহুর্তে কবি নির্মনন্দ গুন অনশনে কথা বলেছেন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার মানবিকতায়, জমি ও চাকরি সবই ফিরে পাওয়ার নির্দেশ জারি হয়েছে। অনেকেই বলেছেন, লিখেছেন জমি ছাড়া পুলিশের চাকরি না পাওয়ার বিধান সংবিধানের সাথে সাংঘর্ষিক। আইনকে নিয়ে কিছু একটা করা হতে পারে। আমার প্রশ্ন আইনকে ফাঁকি দিয়ে পরিক্ষার পাঁচটি পার হলো কীভাবে ? আমার মনে হয়, যে আইনের কথা আমরা জানিনা, আমাদের মতো অনেক পুলিশ অফিসার ও জানেন না। আসপিয়ার আবেদনের সাথে জীবনবৃত্তান্ত ভালো করে দেখা হয় নাই। মায়াভরা মন, বাঙালির ছায়া, জাতির জনকের কণ্যা, আমাদের প্রিয় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিকে কলংকের হাত থেকে রক্ষা করেছেন, আসপিয়ার জন্য চাকরির প্রয়োজনীয় ব্যবস্থা করে। দেশের জন্য একজন যোগ্য পুলিশকে উপহার দিয়ে। আইন তার নিজস্ব গতিতে চলবে, এ বিষয়টা সাংবিধানিক। আইনের হাত পা বাধা থাকলে কীআর চলতে পারবে ? বৃটিশ পাকিস্তান ও সামরিক সরকারের অনেক কালো আইন সম্পর্কে জাতি অবগত নয়, যেমন পুলিশের চাকরি জমি ছাড়া নয়। এমন অনেক জনকল্যাণে প্রতিরোধ, আইনগুলোকে বিতারিত করতে হবে। সবাই তো আর আসপিয়ার মতো প্রধান মন্ত্রীর দৃষ্টি আক্রশন করতে পারবে না। মিডিয়াকে ধন্যবাদ, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দীর্ঘায়ু কামনা করছি, বাংলার ভাগ্যহত মানুষের পাশে থাকার জন্য।

লেখকঃ বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব ও রাজধানী মোহাম্মদপুর থানার ৩৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জনাব রবিউল আলম।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102