May 19, 2024, 4:44 pm
শিরোনামঃ
শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে মৎস্যজীবী লীগের উদ্যোগে আলোচনা সভা বিচার ব্যবস্তার সুচনার ইতিহাস জানিনা, বিতর্কের শেষ কোথায় ? বুঝতে পারছি না বঙ্গ কণ্যার স্বদেশ প্রত্যাবর্তন ও বাংলার মাটি কে বুকে ধারন, ইতিহাসের অংশ ব্রাহ্মণবাড়িয়া মুক্তিযোদ্ধা স্মৃতি পাঠাগারের কমিটি গঠন জহির সভাপতি ও লিটন সাধারণ সম্পাদক গাজায় নিজেদের গোলার আঘাতে পাঁচ ইসরায়েলি সেনা নিহত তালের শাঁস খেলে যেসব উপকার হয় ঢাকা শহরে কোনো ব্যাটারিচালিত রিকশা চলবে না: ওবায়দুল কাদের বিশ্বাস পুনর্নির্মাণের জন্য আমি বাংলাদেশ সফর করছি: ডোনাল্ড লু ভারতবর্ষে হিন্দু মুসলমানের রাজনীতি হয়,মহাত্মা গান্ধী সকল ধর্মের রাজনীতি নাই গুলিস্তান-মিরপুরের কাপড় পাকিস্তানের বলে বিক্রি করেন তনি!

বাইডেন ও পুতিন শীর্ষ সম্মেলন অনুষ্ঠানে নীতিগতভাবে সম্মত

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Monday, February 21, 2022
  • 404 Time View

খাস খবর বাংলােদেশ ডেস্কঃ ইউক্রেন ইস্যুতে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এবং রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন শীর্ষ বৈঠকে বসার ব্যাপারে নীতিগতভাবে একমত হয়েছেন। ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রনের সরকারি দপ্তর এলিসি প্রাসাদ থেকে এক বিবৃতির মাধ্যমে এই তথ্য জানানো হয়েছে। খবর- পার্সটুডের।

এলিসি প্রাসাদের বিবৃতিতে বলা হয়েছে, ইউরোপের নিরাপত্তা এবং কৌশলগত স্থিতিশীলতা ধরে রাখার স্বার্থে প্রেসিডেন্ট ম্যাক্রন আমেরিকা ও রাশিয়ার দুই নেতাকে শীর্ষ বৈঠকে বসার ব্যাপারে রাজি করাতে সক্ষম হয়েছেন। প্রেসিডেন্ট বাইডেন এবং পুতিন দুজনই বৈঠকে বসার ব্যাপারে সম্মত হয়েছেন বলে বিবৃতিতে দাবি করা হয়। বিবৃতিতে আরো বলা হয়েছে, রাশিয়া যদি ইউক্রেনে সামরিক আগ্রাসন চালাতো তাহলে এই শীর্ষ বৈঠক অনুষ্ঠান সম্ভব হতো না।

এলিসি প্রাসাদের এই বিবৃতির পর মার্কিন প্রেসিডেন্টের সরকারি দপ্তর হোয়াইট হাউস থেকেও পরিকল্পিত বৈঠকের কথা নিশ্চিত করা হয়েছে।

হোয়াইট হাউজের প্রেস সেক্রেটারি জেন সাকি বলেছেন, আগ্রাসন শুরু হওয়ার আগ পর্যন্ত আমেরিকা কূটনৈতিক পন্থা অবলম্বনের ব্যাপারে প্রতিশ্রুতিবদ্ধ। সাকি বলেন, যদি রাশিয়ার সামরিক আগ্রাসন না চালায় তাহলে প্রেসিডেন্ট পুতিনের সঙ্গে শীর্ষ বৈঠকে বসতে প্রস্তুত রয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

রুশ প্রেসিডেন্টের সরকারি দপ্তর ক্রেমলিন থেকে সম্ভাব্য এই বৈঠকের ব্যাপারে কিছু বলা হয় নি। তবে গতকাল ফরাসি প্রেসিডেন্ট ম্যাক্রনের সঙ্গে দীর্ঘ ফোনালাপের পর পুতিন বলেছেন, ইউক্রেন সংকট নিরসনের জন্য কূটনৈতিক প্রচেষ্টা জোরদার করা উচিত।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102