মঙ্গলবার, ১৭ মে ২০২২, ১০:৩৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
শেখ হাসিনার ঐতিহাসিক ৪১তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ ফারাক্কা লংমার্চ জাতির চেতনাকে শাণিত করে : বাংলাদেশ ন্যাপ রাজধানী মোহাম্মদপুর প্রাইম হাসপাতালে ইলিজারভ পদ্ধতিতে ভাঙ্গা হাটুর সফল অস্ত্রোপচার হচ্ছে বিএনপি-জামাত নির্বাচনে যাবেন না, হতেও দিবেন না, পরের কথাটা কি ? তাও বলতে পারলেন না তথাকথিত ‘গণকমিশন’ ইসলাম ও আলেম উলামাদের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র করছে: বাংলাদেশ খেলাফত মজলিস বর্ধিত সভার বিজ্ঞপ্তিঃ ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ পর্ব ৮০: “যে ইতিহাসটি বলা দরকার” : এডভোকেট খোন্দকার সামসুল হক রেজা যুদ্ধ কারো কাম্ম না হলেও একটি যুদ্ধের প্রয়োজন ছিলো, বিশ্ব ক্ষমতার ভারসাম্ম্যের জন্যে দেশে সাংবিধানিক স্বৈরশাসন চলছে: গোলাম মোহাম্মদ কাদের পতেঙ্গা সমুদ্র সৈকত ইজারা দেয়া গণবিরোধী, তুঘলকি : বাংলাদেশ ন্যাপ

বাইডেন ও পুতিন শীর্ষ সম্মেলন অনুষ্ঠানে নীতিগতভাবে সম্মত

রিপোর্টারের নাম:
  • আপডেট টাইম সোমবার, ২১ ফেব্রুয়ারী, ২০২২
  • ৯৬ দেখা হয়েছে

খাস খবর বাংলােদেশ ডেস্কঃ ইউক্রেন ইস্যুতে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এবং রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন শীর্ষ বৈঠকে বসার ব্যাপারে নীতিগতভাবে একমত হয়েছেন। ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রনের সরকারি দপ্তর এলিসি প্রাসাদ থেকে এক বিবৃতির মাধ্যমে এই তথ্য জানানো হয়েছে। খবর- পার্সটুডের।

এলিসি প্রাসাদের বিবৃতিতে বলা হয়েছে, ইউরোপের নিরাপত্তা এবং কৌশলগত স্থিতিশীলতা ধরে রাখার স্বার্থে প্রেসিডেন্ট ম্যাক্রন আমেরিকা ও রাশিয়ার দুই নেতাকে শীর্ষ বৈঠকে বসার ব্যাপারে রাজি করাতে সক্ষম হয়েছেন। প্রেসিডেন্ট বাইডেন এবং পুতিন দুজনই বৈঠকে বসার ব্যাপারে সম্মত হয়েছেন বলে বিবৃতিতে দাবি করা হয়। বিবৃতিতে আরো বলা হয়েছে, রাশিয়া যদি ইউক্রেনে সামরিক আগ্রাসন চালাতো তাহলে এই শীর্ষ বৈঠক অনুষ্ঠান সম্ভব হতো না।

এলিসি প্রাসাদের এই বিবৃতির পর মার্কিন প্রেসিডেন্টের সরকারি দপ্তর হোয়াইট হাউস থেকেও পরিকল্পিত বৈঠকের কথা নিশ্চিত করা হয়েছে।

হোয়াইট হাউজের প্রেস সেক্রেটারি জেন সাকি বলেছেন, আগ্রাসন শুরু হওয়ার আগ পর্যন্ত আমেরিকা কূটনৈতিক পন্থা অবলম্বনের ব্যাপারে প্রতিশ্রুতিবদ্ধ। সাকি বলেন, যদি রাশিয়ার সামরিক আগ্রাসন না চালায় তাহলে প্রেসিডেন্ট পুতিনের সঙ্গে শীর্ষ বৈঠকে বসতে প্রস্তুত রয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

রুশ প্রেসিডেন্টের সরকারি দপ্তর ক্রেমলিন থেকে সম্ভাব্য এই বৈঠকের ব্যাপারে কিছু বলা হয় নি। তবে গতকাল ফরাসি প্রেসিডেন্ট ম্যাক্রনের সঙ্গে দীর্ঘ ফোনালাপের পর পুতিন বলেছেন, ইউক্রেন সংকট নিরসনের জন্য কূটনৈতিক প্রচেষ্টা জোরদার করা উচিত।

শেয়ার করুন

এই ধরনের আরও খবর...

Dairy and pen distribution

themesba-lates1749691102