June 17, 2024, 5:03 pm
শিরোনামঃ
ত্যাগের মহিমায় রাজধানীতে মহল্লায় মহল্লায় চলছে পশু কোরবানি রাজধানীতে মহল্লায় মহল্লায় চলছে পশু কোরবানি পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন অ্যাডভোকেট শেখ জামাল হোসেন মুন্না পবিত্র ঈদ-উল আযহার শুভেচ্ছা জানিয়েছেন আলহাজ্ব মোঃ রেজাউল করিম সেন্টমার্টিন পরিদর্শনে পরিস্থিতি মোকাবিলায় তৎপর থাকার নির্দেশ:  বিজিবি মহাপরিচালক   ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনারকে হত্যার আগে ২৫ বার বৈঠক করেন শাহীন বৃক্ষরোপণ কর্মসূচির শুভ উদ্বোধন এবং পুরস্কার বিতরণ করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন মোঃ জাফর ইকবাল (বাবুল) পবিত্র ঈদ-উল আযহার শুভেচ্ছা জানিয়েছেন মোঃ সাইফ ইসলাম শুভ পবিত্র ঈদ-উল আযহার শুভেচ্ছা জানিয়েছেন মোঃ ইব্রাহিম খান তুষার

বাংলাদেশ প্রতিবেদন এর ‘প্রতিনিধি সম্মেলন’ অনুষ্ঠিত

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Tuesday, January 4, 2022
  • 171 Time View

মোঃ ইব্রাহিম হোসেনঃ মহান বিজয়ের সুবর্ণজয়ন্তী উপলক্ষে ‘বঙ্গবন্ধুর তথ্য ও সংস্কৃতি উন্নয়ন দর্শন এবং বর্তমান সরকারের পদক্ষেপ’ শীর্ষক আলোচনা সভা ও বাংলাদেশ প্রতিবেদনের সম্মেলন-২০২২ অনুষ্ঠিত হয়েছে।

৩ জানুয়ারি ২০২২ রোজ মঙ্গলবার বিকাল সাড়ে ৪টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমীর জাতীয় সংগীত ও নৃত্যকলা কেন্দ্রের অডিটরিয়ামে প্রোগ্রাম অনুষ্ঠিত হয়। বাংলাদেশ প্রতিবেদনের প্রধান সম্পাদক ড.জাহিদ হাসান চৌধুরীর সভাপতিত্বে এবং কবি নজরুল ইসলাম সাচী’র সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য প্রদান করেন বাংলাদেশ প্রতিবেদনের চীফ নিউজ রিপোর্টার সাইফুল ইসলাম শুভ। বঙ্গবন্ধুর তথ্য ও সংস্কৃতি নিয়ে মূল বক্তব্য উপস্থাপন করেন বাংলাদেশ সংবাদ সংস্থার সিনিয়র সাংবাদিক ও গাজীপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি আতাউর রহমান। মূল বিষয়ে আরো আলোচনা করেন সিনিয়র সাংবাদিক মাহমুদ আল ফয়সাল, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু, বিশিষ্ট সমাজ সেবক বায়েজিদ ভুঁইয়াসহ অন্যান্যরা বক্তব্য রাখেন।

উক্ত অনুষ্ঠানে মানব-সমাজসেবা এবং শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদান রাখার জন্য বিভিন্ন ব্যক্তি এবং প্রতিষ্ঠানকে সংবর্ধনা প্রদান করা হয়। করোনায় লাশ দাফন করাসহ মানবসেবায় কোয়ান্টাম ফাউন্ডেশন এবং আল-রশিদ ফাউন্ডেশনকে ‘বিজয়ের সম্মাননা-২১’ দেয়া হয়।

এ সময় বক্তব্য প্রদান করেন আমেরিকা প্রবাসী বিশিষ্ট শিক্ষানুরাগী মোশাররফ হোসেন খান চৌধুরী। তিনি তার বক্তব্যে বলেন, চেষ্টা এবং পরিশ্রম করলে কখন বৃথা যায় না। যার প্রমাণ আমি নিজেই। কারো সাহায্য ছাড়াই আমি প্রতিষ্ঠিত হতে চেয়েছিলেন আজ আমি সেটি পেরেছি। আমেরিকার একজন ট্যাক্সি ড্রাইভার হয়েও আমি নিজেই আজ ১০টি শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তুলেছি। এই সকল প্রতিষ্ঠানে আজ হাজার হাজার ছাত্র-ছাত্রী পড়াশোনা করছে। আমেরিকা ট্যাক্সি চালিয়ে ইনকামের অধিকাংশই টাকা আমি শিক্ষাক্ষেত্রে ব্যয় করেছি।

এ সময় বিভিন্ন জেলা থেকে আগত সাংবাদিকবৃন্দ, বিভিন্ন সাংস্কৃতিক ব্যক্তিত্ব, রাজনৈতিক ব্যক্তিদ্বয় উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে বাংলাদেশ শিল্পকলা একাডেমির শিল্পীদের আয়োজনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সম্মেলনে সারাদেশ থেকে বাংলাদেশ প্রতিবেদন-এর থানা ও জেলা প্রতিনিধিরা অংশ নেন।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102