June 17, 2024, 5:38 pm
শিরোনামঃ
ত্যাগের মহিমায় রাজধানীতে মহল্লায় মহল্লায় চলছে পশু কোরবানি রাজধানীতে মহল্লায় মহল্লায় চলছে পশু কোরবানি পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন অ্যাডভোকেট শেখ জামাল হোসেন মুন্না পবিত্র ঈদ-উল আযহার শুভেচ্ছা জানিয়েছেন আলহাজ্ব মোঃ রেজাউল করিম সেন্টমার্টিন পরিদর্শনে পরিস্থিতি মোকাবিলায় তৎপর থাকার নির্দেশ:  বিজিবি মহাপরিচালক   ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনারকে হত্যার আগে ২৫ বার বৈঠক করেন শাহীন বৃক্ষরোপণ কর্মসূচির শুভ উদ্বোধন এবং পুরস্কার বিতরণ করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন মোঃ জাফর ইকবাল (বাবুল) পবিত্র ঈদ-উল আযহার শুভেচ্ছা জানিয়েছেন মোঃ সাইফ ইসলাম শুভ পবিত্র ঈদ-উল আযহার শুভেচ্ছা জানিয়েছেন মোঃ ইব্রাহিম খান তুষার

বঙ্গব্ন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি কথাঃ বীর মুক্তিযোদ্ধা আবু সাঈদ তালুকদার

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Saturday, January 15, 2022
  • 160 Time View

সর্বকালের সর্ব শ্রেষ্ট বাঙ্গালী জাতির জনক বঙ্গব্ন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি কথা। স্বাধীনতা যুদ্ধে আমেরিকা পাকিস্তানের পক্ষেছিল আর বঙ্গপোসাগরে সপ্তম নৌবহর পাঠিয়ে ছিল।

আমেরিকা মহাদেশের একটি দেশ চিলি। প্রেসিডেন্ট ছিল আলেন্দে।সেখানে আমেরিকার রাষ্ট্র দূতছিল বোষ্টার সেইসময়ে প্রেসিডেন্ট আলেন্দেকে হত্যা করা হয়। তার পর রাষ্ট্র দূত বোষ্টারকে দিল্লিতে  বদলি করা হয়।

ভারতের প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী বোষ্টারকে ভারতে যোগদানে অসম্মতি জানায়।পরবরর্তিতে বোষ্টারকে বাংলাদেশে পদায়ন করা হয়।

১৯৭৪ ইং এপ্রিলে মুক্তিযুদ্ধ কালীন প্রধান মন্ত্রী বঙ্গতাজ তাজউদ্দীন আহমদ পদত্যাগ করিলে আমেরিকাতে বার্তা পাঠায় তিনি বাংলাদেশে ৫০% সফল হয়েছেন।

হঠাৎ একদিন জানতে পারিলাম বঙ্গবন্ধু সোহরাওয়ার্দী উদ্যানে ভাষন দিবেন।ভাষনের এক পর্যায়ে বলেন “বাংলাদেশে চিলির পুনরাবৃত্তি হতে দিব না।”

এইটাই ছিল বঙ্গবন্ধুর সোহরাওয়ার্দী উদ্যানে শেষ ভাষন।

লেখকঃ বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দিন আহমেদ এর ভাগনা,  রাজধানী মোহাম্মদপুর থানার ৩১ নং ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি, বিশিষ্ট সমাজ সেবক ও দানশীল ব্যক্তি, বীর মুক্তিযোদ্ধা আবু সাঈদ তালুকদার।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102