April 14, 2024, 5:22 am
শিরোনামঃ
বাংলা ও বাঙ্গালীর নববর্ষঃ আঃ রহমান শাহ ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন কৃষক লীগ নেতা মোঃ হালিম খান পদ্মা সেতুতে একদিনে সর্বোচ্চ টোল আদায়ের রেকর্ড জাহাজেই ঈদুল ফিতরের নামাজ আদায় করলেন জিম্মি নাবিকরা পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছে আলহাজ্ব লায়ন মোঃ দেলোয়ার হোসেন বাংলাদেশের আকাশে শাওয়াল মাসের চাঁদ দেখা গেছে, কাল ঈদ সবার সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করুন :প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন মোঃ বশির আহম্মেদ রাজবাড়ীর কালুখালীতে বকেয়া বেতন ভাতার দাবিতে কারখানায় শ্রমিকদের বিক্ষোভ রাজধানী মোহাম্মদপুর মোঃ রুস্তুম আলীর আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

বঙ্গবন্ধুর বায়োপিক দেখতে বললেন আলহাজ্ব মোঃ সাদেক খান এমপি

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Thursday, October 19, 2023
  • 121 Time View

মোঃ ইব্রাহিম হোসেনঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর সিনেমা ‘মুজিব: একটি জাতির রূপকার’ প্রেক্ষাগৃহে গিয়ে দেখার জন্য সবাইকে আহ্বান জানিয়েছেন ঢাকা-১৩ আসনের সংসদ সদস্য ও ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সংগ্রামী সহ-সভাপতি এবং দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১৩ আসন থেকে আবারও আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী জননেতা আলহাজ্ব মোঃ সাদেক খান এমপি।

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) রায়ের বাজার বেড়িবাঁধ সাদেক খান পেট্রোল পাম্প সংলগ্ন তার নিজের অফিস কার্যালয়ে  বঙ্গবন্ধুর বায়োপিক টিকিট বিতরণকালে এ কথা বলেন।

দেশের ১৫৩টি প্রেক্ষাগৃহে গত ১৩ অক্টোবর ২০২৩ রোজ শুক্রবার মুক্তি পেয়েছে বঙ্গবন্ধুকে নিয়ে নির্মিত বায়োপিক ‍‘মুজিব: একটি জাতির রূপকার’। ভারতে সিনেমাটি মুক্তি পাবে আগামী ২৭ অক্টোবর।

দেশে মাল্টিপ্লেক্স হলের পাশাপাশি সিঙ্গেল স্ক্রিন হলগুলোতেও প্রদর্শন হচ্ছে সিনেমাটি। বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায় সিনেমাটি পরিচালনা করেছেন ভারতের নির্মাতা শ্যাম বেনেগাল।

গত বৃহস্পতিবার সিনেমার প্রিমিয়ার প্রদর্শনীর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগারগাঁওয়ে বাংলাদেশ ফিল্ম আর্কাইভে চলচ্চিত্রটির প্রিমিয়ার শো হয়।

সবাইকে সিনেমা দেখার আমন্ত্রণ জানিয়ে শাকিব খান বলেন, “বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনের গুরুত্বপূর্ণ অংশ নিয়ে নির্মিত চলচ্চিত্র ‘মুজিব- একটি জাতির রূপকার’ চলছে আপনার নিকটস্থ প্রেক্ষাগৃহে। সবাইকে চলচ্চিত্রটি দেখার আমন্ত্রণ জানাই।”

অপু বিশ্বাস ফেইসবুক পোস্টে লিখেছেন, “গত ১৩ অক্টোবর দেশের প্রায় ১৫৩টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমাটি, যে সিনেমার সাথে জড়িয়ে আছে বাঙালি জাতির ইতিহাস। দেখানো হয়েছে বঙ্গবন্ধুর জীবন, কর্মযজ্ঞ, তাঁর জন্ম ও বেড়ে ওঠা থেকে ভয়াল ১৫ আগস্ট। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনের গুরুত্বপূর্ণ অংশ নিয়ে নির্মিত চলচ্চিত্র ‘মুজিব- একটি জাতির রূপকার’ চলছে আপনার নিকটস্থ প্রেক্ষাগৃহে। সবাইকে চলচ্চিত্রটি দেখার আমন্ত্রণ রইলো।”

বাংলাদেশের ৬০ শতাংশ আর ভারতের ৪০ শতাংশ ব্যয়ে নির্মিত এ বায়োপিকের শুটিং ভারতের মুম্বাই ফিল্ম সিটিতে শুরু হয়েছিল ২০২১ সালের ২২ জানুয়ারি। শেষ হয় একই বছরের ১৮ ডিসেম্বর বাংলাদেশে।

গত বছরের ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে প্রথম পোস্টার, ৩ মে দ্বিতীয় পোস্টার ও ১৯ মে ৭৫তম কান চলচ্চিত্র উৎসবে সিনেমার ট্রেইলার প্রকাশ করা হয়। চলতি বছরের ৩১ জুলাই সিনেমাটি বাংলাদেশে আনকাট সেন্সর ছাড়পত্র পায়।

সিনেমায় বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন বাংলাদেশি অভিনেতা আরিফিন শুভ। ফজিলাতুন নেছা মুজিবের চরিত্রে নুসরাত ইমরোজ তিশা, শেখ হাসিনার চরিত্রে নুসরাত ফারিয়া, তাজউদ্দীন আহমদের চরিত্রে রিয়াজ আহমেদ অভিনয় করেছেন।

অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন দিলারা জামান, চঞ্চল চৌধুরী, সিয়াম আহমেদ, জায়েদ খান, খায়রুল আলম সবুজ, ফেরদৌস আহমেদ, দীঘি, রাইসুল ইসলাম আসাদ, গাজী রাকায়েত, তৌকীর আহমেদ, মিশা সওদাগরসহ দেশের শতাধিক জনপ্রিয় শিল্পী।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102