বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৪:০২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
২৬ শর্তে বিএনপিকে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি বিএনপির বিভাগীয় সমাবেশ থেকে সঠিক রাজনৈতিক নির্দেশনা নাই অবিভক্ত ঢাকার নির্বাচিত মেয়র মোহাম্মদ হানিফ এর মৃত্যু বার্ষিকীতে ব্যথিত হয়েছি বাসাপ এর জমকালো ৩৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত ব্রাজিলের ৪০০ জার্সি বিতরণ করলেন ঝাল মুড়ি বিক্রেতা মোহাম্মদ জাবেদ বিএনপির সঙ্গে জোটের প্রশ্নই আসে না: রওশন এরশাদ মেয়র হানিফকে হারিয়ে, ঢাকা এখন রাজনৈতিক অন্ধকারে বিশ্বকাপে নতুন ইতিহাস গড়লেন মেসি সিমিন হোসেন রিমি আ.লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মনোনীত হওয়ায় শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন আবু সাঈদ তালুকদার রিচার্লিসনের জোড়া গোল, দাপুটে জয় ব্রাজিলের

বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশের জন্ম হতো না: ড. হাছান মাহমুদ

রিপোর্টারের নাম:
  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৮ মার্চ, ২০২১
  • ১৯৯ দেখা হয়েছে

মোঃ ইব্রাহিম হোসেনঃ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশের জন্ম হতো না। তিনি হাজার বছরের ঘুমন্ত বাঙালিকে ৭ মার্চের ভাষণে জাগিয়ে তুলে আন্দোলন সংগ্রামের মধ্যদিয়ে ৭১ এর মুক্তিযুদ্ধের মাধ্যমে এ দেশকে স্বাধীন করেছিলেন। পূর্ববর্তী প্রায় ২০০ বছরে বহু নেতা বাঙালির স্বাধীনতা সংগ্রামে নেতৃত্ব দিয়েছিলেন, কিন্তু তারা কেউ সফল হননি, অথচ বঙ্গবন্ধুর ডাকে নিজের প্রাণকে বাজি রেখে যুদ্ধ করে এদেশের কৃষক জনতা দেশকে স্বাধীন করেছেন।

১৭ মার্চ ২০২১ রোজ বুধবার দুপুরে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগ কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদ্যাপন উপলক্ষ্যে বাংলাদেশ কৃষক লীগ কৃষক সমাবেশ, আলোচনা সভা ও দোয়া মাহফিল এবং দরিদ্র কৃষকদের মাঝে বিনা মূল্যে সার বিতরণ কর্মসূচির আয়োজন করে।

কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি এমপির সঞ্চালনায় সংগঠনটির নির্বাহী কমিটির নেতারা সভায় বক্তব্য দেন।

ড. হাছান মাহমুদ বলেন, বঙ্গবন্ধু ৭ মার্চের ১৮ মিনিটের ঐতিহাসিক ভাষণের মাধ্যমে একটি জাতিকে উদ্বেলিত করে নিরস্ত্র জাতিকে স্বশস্ত্র জাতিতে পরিণত করে ৩০ লাখ শহীদের রক্ত ও ২ লাখ মা বোনের সম্ভ্রমহানির বিনিময়ে বাংলাদেশ স্বাধীন করেছিলেন। ৭ মার্চ ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে পাকিস্তানি সেনাবাহিনী ও গোয়েন্দা মোতায়েন ছিল। পরদিন রিপোর্ট করা হয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ৭ মার্চ স্বাধীনতা ঘোষণা দিলেন কিন্তু আমাদের চেয়ে থাকা ছাড়া আর কিছু করার ছিল না।

সভাপতির বক্তব্যে কৃষক লীগ সভাপতি কৃষিবিদ সমীর চন্দ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বলেন, আজ থেকে ১০০ বছর আগে বাঙালি জাতির মুক্তির জন্য শোষিত মানুষের অধিকার আদায়ের জন্য এ মহামানবের জন্ম হয়েছিল।

সমাবেশ শেষে ১০০ পাউন্ডের কেক কেটে আনুষ্ঠানিকভাবে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদ্যাপন করা হয়। পরে প্রান্তিক পর্যায়ের দরিদ্র কৃষকের মাঝে বিনা মূল্যে সার বিতরণ করা হয় এবং বঙ্গবন্ধু ও সব শহীদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

শেয়ার করুন

এই ধরনের আরও খবর...

Dairy and pen distribution

themesba-lates1749691102