বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০২:১০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
ঝিনাইদহে ইউপি চেয়ারম্যান কর্তৃক সাংবাদিক লাঞ্ছিত ও বেঁধে রাখার হুমকি।। ঘটনার প্রতিবাদ জানিয়ে নিন্দা জানিয়ে অসংখ্য সাংবাদিক। কোরবানীর কাঁচা চামড়ার মুল্য নির্ধারণ, বানিজ্য মন্ত্রনালয়কে নিয়ে চলছে রং তামাশা শিক্ষক হত্যা ও জুতার মালা এখন বাঙালি জাতিকে বহন করতে হচ্ছে পদ্মা সেতু হয়ে টুঙ্গিপাড়া গেলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শেখ হাসিনা শ্রদ্ধা মন খুলে দে,ও তুই হেলা করিস না, গোপালগঞ্জে যাবরে ভাই মোটরসাইকেল নিয়া ৩৩ নম্বর ওয়ার্ডে মান্নান হোসেন শাহীন সভাপতি, শেখ মোঃ জহিরুল ইসলাম অপু সাধারণ সম্পাদক ৩২ নং ওয়ার্ডে মোঃ বেলাল আহমেদ সভাপতি, মোঃ আবুল বাশার সাধারণ সম্পাদক ৩১ নং ওয়ার্ডে শহীদ আলী সভাপতি, সাজেদুল হক খান রনি সাধারণ সম্পাদক গণতন্ত্র পুনরুদ্ধারে শিগগিরই আর একটি গণঅভ্যুত্থান হবে: আমান উল্লাহ আমান

বঙ্গবন্ধুর আদর্শে লালিত, রাজপথে লড়াকু সৈনিকঃ মোঃ বিল্লাল হোসেন

রিপোর্টারের নাম:
  • আপডেট টাইম বুধবার, ৭ অক্টোবর, ২০২০
  • ১৪৫৯ দেখা হয়েছে

মোঃ ইব্রাহিম হোসেনঃ ঢাকা মহানগর উওর ও মোহাম্মদপুরবাসীর অহংকার, তরুণ প্রজন্মের মধ্যমণি, জামাত-বিএনপির পেট্রল বোমা ও নৈরাজ্যের বিরুদ্ধে রাজপথের প্রতিবাদী সৈনিক, তরুণ প্রজন্মের অহংকার, গরীব-দুঃখী-মেহনতি জনগণের অকৃত্রিম বন্ধু, চার দলীয় জোট সরকারের দুঃশাসনের বিরুদ্ধে রাজপথের লড়াকু সৈনিক, স্বচ্ছ রাজনীতির প্রতীক, অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদী কন্ঠস্বর, বঙ্গবন্ধুর আদর্শ ও দেশরত্ন শেখ হাসিনার আনুগত্যের নির্ভিক তরুণ নেতা বিশিষ্ট সমাজসেবক ও দানশীল ব্যাক্তি মোঃ বিল্লাল হোসেন।

স্কুল জীবন থেকে ছাত্রলীগের রাজনীতিতে নিজেকে একজন জনপ্রিয় কর্মী বান্ধব ছাত্রলীগের নেতা হিসেবে প্রতিষ্ঠিত করেছেন মোঃ বিল্লাল হোসেন। যিনি বর্তমানে ঢাকা মহানগর-উত্তর মোহাম্মদপুর থানার ৩৪ নং ওয়ার্ড যুবলীগের সংগ্রামী সভাপতি।

রাজনীতির কঠিন সময়ে দীর্ঘদিন মোঃ বিল্লাল হোসেন ছাত্রলীগ করেছে। বর্তমানে কর্মীবান্ধব একজন রাজনীতিক হিসেবেই বেশি পরিচিত তিনি। এমন নেতা দলের জন্য অফুরান প্রেরণার উৎস বলে মনে করেন স্থানীয় নেতাকর্মীরা। তরুণ প্রজন্মের নেতৃত্ব মোঃ বিল্লাল হোসেনের জন্ম রাজনৈতিক পরিবারে।

জানা গেছে, ১৯৯৪-১৯৯৬ মার্চ পর্যন্ত স্বৈরাচারীনী খালেদা জিয়ার পতনের লক্ষ্যে হরতাল, অবরোধ, ঘেরাও কর্মসূচী, অসহযোগ আন্দোলনে রাজপথে সক্রিয়ভাবে অংশগ্রহণ এবং ২০০১ পরবর্তী সময়ে রাজপথে আন্দোলন সংগ্রামে অগ্রনী ভূমিকা রাখেন। ঐ সসয়ে বেশ কয়েকবার নির্যাতনের শিকার হন সাবেক এ ছাত্র ও যুবনেতা।

২০০৭ সালে এক-এগারো সেনা শাসিত সরকারের সময়ে রাজপথে শেখ হাসিনা মুক্তি আন্দোলনে করতে গিয়ে বার বার নির্যাতনের শিকার হন তিনি।

শুধু তাই নয়, তরুণ প্রজন্মের কাছে ও সর্বমহলে জনপ্রিয় মোঃ বিল্লাল হোসেন,  করোনার ভয়াল থাবায় আঘাতগ্রস্থ পুরো পৃথিবীর। এই মহামারী করোনা ছোবল বসিয়েছে বাংলাদেশেও। করোনায় স্থবির জনজীবন, কাজ হারিয়ে অনেকেই অনাহারে দিন কাটাচ্ছে, খাবারের খোঁজে ছুটছে দিকবেদিক। এমন সঙ্কটময় পরিস্থিতিতে নীজের জমি ও দোকান বিক্রি করে গত ২৬ মার্চ থেকে অদ্যবধি দুঃস্থ ও অসহায় গরিব মানুষের মাঝে খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ করছে।

দীর্ঘদিন ধরে সামাজিক কর্মকান্ড, সাংস্কৃতিক ও ক্রীড়াঙ্গনে তার মেধা ও মননশীলতা অসহায় মানুষের পাশে থেকে তাদের উন্নয়নে একজন জনপ্রিয় নেতা হিসেবে মোঃ বিল্লাল হোসেন নিজেকে প্রতিষ্ঠিত করতে পেরেছেন বলে মন্তব্য করেছেন এলাকাবাসী।

আর তাই সকল চক্রান্ত-ষড়যন্ত্র ভেদ করেই এগিয়ে যাচ্ছেন জনপ্রিয়তার শীর্ষে থাকা মোঃ বিল্লাল হোসেন।

শেয়ার করুন

এই ধরনের আরও খবর...

Dairy and pen distribution

themesba-lates1749691102