April 14, 2024, 5:30 am
শিরোনামঃ
বাংলা ও বাঙ্গালীর নববর্ষঃ আঃ রহমান শাহ ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন কৃষক লীগ নেতা মোঃ হালিম খান পদ্মা সেতুতে একদিনে সর্বোচ্চ টোল আদায়ের রেকর্ড জাহাজেই ঈদুল ফিতরের নামাজ আদায় করলেন জিম্মি নাবিকরা পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছে আলহাজ্ব লায়ন মোঃ দেলোয়ার হোসেন বাংলাদেশের আকাশে শাওয়াল মাসের চাঁদ দেখা গেছে, কাল ঈদ সবার সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করুন :প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন মোঃ বশির আহম্মেদ রাজবাড়ীর কালুখালীতে বকেয়া বেতন ভাতার দাবিতে কারখানায় শ্রমিকদের বিক্ষোভ রাজধানী মোহাম্মদপুর মোঃ রুস্তুম আলীর আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

ফেসবুকের আধুনিকতার রাজনীতিতে, আন্তরিকতা কোথায় ?

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Saturday, November 11, 2023
  • 60 Time View

রাজনৈতিক জীবনের নতুন অভিজ্ঞতা ঢাকা মহানগর উত্তর আওয়ামীলীগের প্রতিনিধি সভা থেকে। নির্বাচন কে সামনে রেখে, বিএনপি জামাতের তান্ডব প্রতিরোধে করণীয় নির্ধারনের দায়ীত্ব দেওয়া হয়েছে, প্রিয় নেতা জাহাঙ্গীর কবির নানক কে। ব্যাতিক্রম এক ভিডিও প্রদর্শন করা হয়েছে, জবাব দিহিতার জন্য, বক্তব্যের সুযোগ করে দেওয়া হয়েছে, আমি কিছু বুঝতে পারিনি। তবে এইটুকু বুজেছি, ঢাকা ১৩ আসন ছাড়া ওয়ার্ড ও কাউন্সিলর পরিপুর্ণ অংশগ্রহণ করেন নাই মেট্রোরেল উদ্বোধনের মহাসমাবেশে। এই ব্যর্থতা ফুটিয়ে তোলার জন্য নতুনত্বের আবিস্কার করেছেন নেতৃত্ব, সমাধানের জন্য করণীয় আবিস্কারের দায়ীত্ব নিতে হবে নানক কে।ফেসবুকে মিছিলের ছবি পাঠিয়ে বিএনপি জামাতের আগুন সন্ত্রাস প্রতিরোধ করা যাবে না। প্রমান রেখে দলীয় প্রেম প্রকাশ করা যায় না,দলের জন্যআন্তরিকতা থাকতে হবে।
সৃষ্টি করার জন্য দায়ীত্ব নিতে হবে। নানক ভাই অভিজ্ঞ বিচক্ষণ রাজনৈতিক ব্যাক্তিত্ব, মহানগরের ব্যর্থতা খোঁজার সময় নয়, ওয়ার্ড আওয়ামীলীগের সাথে দীর্ঘ মতবিনিময় করতে পারেন। চিহ্নিত হবে সমাধানের পথ। ইউনিট কমিটি করা হয়েছে প্রতিটি ওয়ার্ডে ১৫/২০ টি রাজনৈতিক খোরাক দেওয়া হচ্ছে না।ওয়ার্ড কমিটির বৈধতা সীমিত কমিটি না দেওয়ার জন্য প্রতিটি ওয়ার্ড থেকে মতামত নিতে হবে। জবাবদিহিতার জন্য টিম লিডারকে হাজির রাখতে হবে। কাউন্সিলর এমপি সাথে দুরত্ব কমাতে হবে। নগরের সভাপতি / সাধারণ সম্পাদকের ঐক্যের উদাহরণ সৃষ্টি করতে হবে। নির্বাচনকে সামনে রেখে সব কথা খোলসা করা যাবে না।
দলের আনুগত্যদের ও হাইভিট চিহ্নিত করতে হবে, জবাবদিহিতার চেয়ে ভালোবাসার শক্তি অনেক বেশী,আলহাজ্ব মোঃ সাদেক খান এমপি, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে উদাহরণ আছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের একটি উদাহরণ এই লেখার জন্য। ৭০ এর নির্বাচনে খুলনার অভিযোগকারীদের অভিযোগ শুনে বলেছিলেন, খাবা দাবা সবুর খানের ভোট দিবা নায় ( নৌকা)
অভিযোগের তিব্রতা ছিলো নৌকার পক্ষে খুলনায় কেউ নাই। নৌকা পাশ করেছিলো। কম্বলের লুম্বা বাছা যায় না।
দলের আনুগত্য জবাবদিহিতায় হয় না। আনুগত্য আদর্শ থাকতে হয় মনে। নেতৃত্বকে শ্রদ্ধা ভক্তি অর্জন করতে হয়। বলার চেয়ে শুনতে হয়,সঠিক স্থানে সঠিক ব্যাক্তির দায়ীত্ব চিহ্নিত করার জন্য নেতৃত্বের সফলতা। নানক ভাই শুরু করুণ।

লেখকঃ বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব, রাজধানী মোহাম্মদপুর থানার ৩৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও খাস খবর বাংলাদেশ পত্রিকার সম্মানিত উপদেষ্টা মন্ডলী জনাব রবিউল আলম।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102