May 25, 2024, 8:29 pm
শিরোনামঃ
বেটারী চালিত রিকশা চালকদের তুলকালাম,কর্মহীন মানুষের জন্য শেখ হাসিনাই ভরসার স্থান নিপুণ চলচ্চিত্র শিল্পী সমিতির অভিশাপ না আশির্বাদ ? উত্তর ডিপজলের কাছেও পাওয়া গেলো না জাতীয় কবি কাজী নজরুল ইসলামের সমাধিতে আওয়ামী মৎস্যজীবী লীগের শ্রদ্ধা জাতীয় কবি কাজী নজরুল ইসলামের সমাধিতে কৃষক লীগের শ্রদ্ধা শৈলকুপার এক ব্যবসায়ীকে পিটিয়ে আহত করেছে দুর্বৃত্তরা এমন যদি হতোঃ কবি মোঃ খোকন খান ইন্টারন্যাশনাল আইকনিক এক্সিলেন্স অ্যাওয়ার্ডে মনোনীত ডেইজী সারোয়ার জাতীয় সাংবাদিক কল্যাণ ফোরামের কমিটি গঠন সাংবাদিককে হেনস্থাকারী ছাত্রলীগ নেতার বিচার চায় বিডিজেএ ঘটনার সময় বাংলাদেশে ছিলাম, আমাকে ফাঁসানো হয়েছে : আক্তারুজ্জামান শাহীন

ফলজ-বনজ-ভেষজ গাছ রোপণ করলেন মোহাম্মদপুর থানা কৃষক লীগ

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Friday, July 9, 2021
  • 280 Time View

মোঃ ইব্রাহিম হোসেনঃ মাননীয় প্রধানমন্ত্রী কৃষক রত্ন শেখ হাসিনা’র আহ্বানে বাংলাদেশ কৃষক লীগ এর সভাপতি কৃষিবিদ সমীর চন্দ ও সাধারণ সম্পাদক এডভোকেট উম্মে কুলসুম স্মৃতি এমপির নির্দের্শে ফলজ-বনজ-ভেষজ গাছ রোপণ করলেন ঢাকা মহানগর উত্তর মোহাম্মদপুর থানা কৃষক লীগ।

বৃহস্পতিবার (৮ জুলাই) রাজধানী রায়েরবাজার শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধের পাশে এ ফলজ-বনজ-ভেষজ গাছ রোপণ করেন।

রোপন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ কৃষক লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও সাবেক ছাত্রলীগের নেতা কৃষিবিদ বিশ্বনাথ সরকার বিটু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক ও ঢাকা উত্তর অঞ্চলের দায়িত্বপ্রাপ্ত নেতা, বিশিষ্ট সাংবাদিক ও লেখক নুরে আলম সিদ্দিকী হক, বাংলাদেশ কৃষক লীগের সহ-প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক সাবেক ছাত্রলীগের নেতা নুরুল ইসলাম বাদশা।

এ সময় উপস্থিত ছিলেন, মোহাম্মদপুর থানার কৃষক লীগের সংগ্রামী সভাপতি এ্যাড. মহিউদ্দিন আহমেদ, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃ মুস্তাফিজুর রহমান, সাংগঠনিক সম্পাদক মোঃ আব্দুল মালেক’সহ থান, ওয়ার্ড ও ইউনিট কৃষক লীগের নেতৃবৃন্দ।

বৃক্ষরোপন অনুষ্ঠানে বক্তারা বলেন, প্রতিবছর প্রাকৃতিক ঝড়ে অসংখ্য ফলজ, বনজ ও ঔষধি গাছ বিলুপ্ত হয়ে যাচ্ছে। যার ফলে পরিবেশের ভারসাম্য নষ্ট হচ্ছে। হারিয়ে যাচ্ছে জীববৈচিত্র। গাছ না থাকায় এর প্রভাব পড়ছে মানুষের উপর। তাই মানুষকেই পরিবেশের ভারসাম্য রক্ষায় বেশি বেশি গাছ লাগাতে হবে।

গত ১৫ জুন ২০২১ রোজ মঙ্গলবার গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে বাংলাদেশ কৃষক লীগ আয়োজিত বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের উদ্দেশে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেন, আমি আমাদের প্রত্যেকটা সহযোগী সংগঠন এবং বাংলাদেশ আওয়ামী লীগ, বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিটি নেতাকর্মী, সমর্থক, শুভানুধ্যায়ী, আমাদের কৃষক লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগসহ সব সহযোগী সংগঠন এমনকি বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ থেকে শুরু করে সবাইকে আমি আহ্বান জানাব, মুজিব আদর্শে যারা বিশ্বাস করেন প্রত্যেকে অন্তত তিনটা করে গাছ লাগাবেন, তিনটা গাছ। একটা হচ্ছে বনজ, একটা ফলদ, একটা ভেষজ। প্রত্যেকে অন্তত এ গাছ লাগাবেন। কারণ গাছ আপনাদের আর্থিকভাবেও মূল্য দেবে, পরিবেশও রক্ষা হবে আর সেই সঙ্গে পুষ্টির জোগানও দেবে। কাজেই সেদিকে লক্ষ রেখেই এই তিনটি গাছ লাগানোর জন্য সবাইকে আমি আহ্বান জানাচ্ছি।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102