April 23, 2024, 3:58 am
শিরোনামঃ
জনমত পারমাণবিক বোমাকে পরাজিত করে,নির্বাচন সত্যকে উপজেলা নির্বাচন থেকে আওয়ামীলীগের নতুন নেতৃত্ব উঠে আসবে গরু ও মাংস আমদানীর বিতর্কে অংশ নিতে চাইছিলাম না। ধর্ম নিরপেক্ষ ভারত কে বাঁচাতে,বিজেপি বিরোধী ঐক্য চাই তাপমাত্রা কমাতে যেসব পরামর্শ দিলেন চিফ হিট অফিসার বুশরা কৃষক লীগ নেতাদের গণভবনের শাকসবজি উপহার দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্দোলনে ও নির্বাচনে ব্যর্থ হয়ে বিএনপি নিজেরাই মহাবিপদে আছে: ওবায়দুল কাদের শুধু প্রশাসন দিয়ে মাদক ও কিশোর গাং প্রতিরোধ করা সম্ভব নয় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনা বাস্তবায়ন করতে ব্যর্থ হলে ? গুচ্ছভুক্ত ২৪ বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কি বলে,আওয়ামী লীগ নেতারা কি করে ?

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Sunday, March 31, 2024
  • 57 Time View

বহিঃবিশ্বে ষড়যন্ত্র মোকাবেলার জন্য, নির্বাচন প্রশ্নবিদ্ধ থেকে মুক্ত করার জন্য,নেতাদেরকে বলেছিলেন , একটি অংশগ্রহন যোগ্য নির্বাচনের ব্যবস্থা করতে। মনোনয়ন প্রাপ্ত ও বঞ্চিতদের ভোটে অংশগ্রহণের দুটো পথ খোলা রাখা হয়। সুযোগ করে দিয়েছিলেন আদর্শের পরিক্ষায় অবতীর্ণ হতে। উন্মুক্ত করা হলো টাকার ও জনপ্রিয়তার পরিক্ষার। দল ভাগ হয়ে পরলো, স্বতন্ত্র নামে। মার্কা হলো ট্রাক,ঈগল সহ একাধিক। নৌকাকে হারাতে হবে, নৌকার বিরুদ্ধে শ্লোগন দিতে হবে। মজিব আদর্শের জবনীকা বলতে পারেন।শেখ হাসিনা বললেন কী, আওয়ামীলীগ নেতারা করলেন কী ? অনেকেই নৌকা রেখে, ট্রাকে ঈগলের পিঠে। দুই তিন ভাগে দলের বিভক্তি।যেখান থেকে আজও আওয়ামীলীগ ফিরে আসতে পারে নাই। শেখ হাসিনা জানতে চেয়েছিলেন, ১০ লক্ষ নিবেদিত নেতাকর্মী নীরব হয়ে আছে কেনো ? উত্তর কারো কাছে নেই। দল যখন আগাছায় পরগাছায় ছেয়ে যায়, আদর্শের নেতাকর্মীদের অবস্থান কোথায় ? রাজনীতির জন্য আওয়ামী লীগার’রা ভাই এর লোক হতে পারে নাই, নীরব থাকার চেয়ে উত্তম আর কি হতে পারে।

নৌকার জন্য ঈগলের দাওয়াত পান না, ঈগলের জন্য নৌকার। সাবেক এমপির জন্য নব্ব এমপির দাওয়াত থেকে বঞ্চিত নেতাকর্মীরা। মনোনয়ন বানিজ্য বলবো, নাকি ত্যাগের হিসেব করবো ? নাটোরের এমপি তো প্রকাশ্যে ঘোষণা করেই দিলেন খরচ উঠানো, হায়রে রাজনীতি। চাঁদাবাজ সন্ত্রাস, কিশোর গাং মাদক মুক্ত সমাজ গড়ার অঙ্গিকার ছিলো। এখন দেখছি ওয়ার্ড কাউন্সিলরদের নামে কিশোর গাং গড়ে উঠেছে, প্রতিকার চাইবো কার কাছে ? বিনা প্রতিদ্বন্দ্বিতার নির্বাচনের ইতিহাস থেকে যারা মুক্ত করলেন,তাদেরকে নিয়ে আজকের রাজনীতি কতটুকু শোভনীয় ? ঝগড়া যেনো থামছেই না, থামানো যাচ্ছে না। একজন সংসদ সদস্য যদি আওয়ামীলীগের নেতাকর্মী কে প্রতিহিংসার চোখে দেখেন, স্থানীয় রাজনীতি থেকে দুরে সরিয়ে রাখেন, তবে তারা দুরে সরে থাকাই উত্তম মনে করাই স্বাভাবিক নয় কী ? আওয়ামীলীগের সাথে যুক্ত থেকে, আওয়ামীলীগের রাজনীতি করে একজন সংসদ সদস্যের চরিত্র হরন করতে পারবো না। নীরবতা ছাড়া বিকল্প নাই। নগর, জেলা কমিটির জন্য অপেক্ষা করা ছাড়া।

সংসদ চলছে, উপজেলা ও সিটি করপোরেশনের নির্বাচন আসছে। কমিটি গুলো সঠিক রাজনীতির জন্য গঠিত হতে পারে। ঝড়ে পরা রাজনীতিবিদদের ফিরিয়ে আনতে পারে। ঝড়ে পরা থেকে বিরত রাখতে পারে। মজিব আদর্শ বাস্তবায়ন করতে চাইলে, আদর্শহীন নেতার সংখ্যা কমাতে হবে। শেখ হাসিনা বলেছেন দল ছুটো নেতা দিয়ে দল ভারী করার চাইতে আমার আদর্শবান নেতাদের মুল্যায়ন করতে হবে। বর্তমান দল ছুটো নেতার সংখ্যা অতিরিক্ত হয়ে পরেছে। ব্যারিস্টার সুমন কতো মজা করে বলেন, মাহাবুব ভাই বাথরুম করতাইন কৈ ? স্বতন্ত্র নির্বাচনের প্রশ্নে সাবেক এমপি আলহাজ্ব মোঃ সাদেক খান বলেন আমার জয়, শেখ হাসিনার মনোনয়নের পরাজয় আওয়ামীলীগের রাজনীতির জন্য শোভনীয় নয় । মজিব আদর্শের রাজনীতির জন্য সময়ের অপেক্ষা করতে হবে। রাজনীতি পাওয়ার চেয়ে ত্যাগের আনন্দ উপভোগ করতে শিখতে হবে।মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা কি বলে, আওয়ামীলীগ নেতারা কি করে ? বুঝতে হলে একটু অপেক্ষা তো করতেই হবে। আদর্শহীন নেতৃত্ব প্রতিরোধে।

লেখকঃ বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব, রাজধানী মোহাম্মদপুর থানার ৩৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও খাস খবর বাংলাদেশ পত্রিকার সম্মানিত উপদেষ্টা মন্ডলী জনাব রবিউল আলম।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102