May 19, 2024, 5:55 pm
শিরোনামঃ
শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে মৎস্যজীবী লীগের উদ্যোগে আলোচনা সভা বিচার ব্যবস্তার সুচনার ইতিহাস জানিনা, বিতর্কের শেষ কোথায় ? বুঝতে পারছি না বঙ্গ কণ্যার স্বদেশ প্রত্যাবর্তন ও বাংলার মাটি কে বুকে ধারন, ইতিহাসের অংশ ব্রাহ্মণবাড়িয়া মুক্তিযোদ্ধা স্মৃতি পাঠাগারের কমিটি গঠন জহির সভাপতি ও লিটন সাধারণ সম্পাদক গাজায় নিজেদের গোলার আঘাতে পাঁচ ইসরায়েলি সেনা নিহত তালের শাঁস খেলে যেসব উপকার হয় ঢাকা শহরে কোনো ব্যাটারিচালিত রিকশা চলবে না: ওবায়দুল কাদের বিশ্বাস পুনর্নির্মাণের জন্য আমি বাংলাদেশ সফর করছি: ডোনাল্ড লু ভারতবর্ষে হিন্দু মুসলমানের রাজনীতি হয়,মহাত্মা গান্ধী সকল ধর্মের রাজনীতি নাই গুলিস্তান-মিরপুরের কাপড় পাকিস্তানের বলে বিক্রি করেন তনি!

প্রধানমন্ত্রীর এসডিজি পুরস্কারপ্রাপ্তিতে কৃষক লীগের আনন্দ শোভাযাত্রা মিছিল

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Friday, September 24, 2021
  • 310 Time View

মোঃ ইব্রাহিম হোসেনঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জাতিসংঘ যে এসডিজি অগ্রগতি পুরস্কার দিয়েছেন তা যথার্থ জায়গায় মূল্যায়িত হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী এমপি।

তিনি বলেন, কৃষকরত্ন শেখ হাসিনা বাংলাদেশের মানুষ ও বাংলার কৃষক সামাজের ভাগ্য উন্নয়নে যে অবদান রেখেছেন প্রকৃতপক্ষেই তিনি এই সম্মানের দাবিদার। এদেশের কৃষকের ভাগ্যোন্নয়নে শেখ হাসিনার পাশাপাশি কৃষক লীগের যে সজাগ পাহারা তা শুধু বিজ্ঞাপনের ‘পাশে আছি সাথে আছি’র মত নয়। প্রধানমন্ত্রীর দিক নির্দেশনায় বাংলাদেশ কৃষক লীগ দূর্যোগ-দূর্বিপাকে এদেশের কৃষক সামাজের পাশে থাকে।

শেখ হাসিনা জাতিসংঘ কর্তৃক এসডিজি অগ্রগতি পুরস্কার এবং “ক্রাউন জুয়েল”(মুকুট মণি) সম্মানে ভূষিত হওয়ায় বাংলাদেশ কৃষক লীগের উদ্যোগে একটি আনন্দ শোভাযাত্রা ও সমাবেশ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মতিয়া চৌধুরী।

আজ ২৪ সেপ্টেম্বর ২০২১ রোজ শুক্রবার সকালে বাংলাদেশ আওয়ামী লীগ কার্যালয় প্রাঙ্গণে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দের সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কৃষিবিদ বিশ্বনাথ সরকার বিটু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য মারুফা আক্তার পপি।

মতিয়া চৌধুরী আরও বলেন, শেখ হাসিনা জাতিসংঘ কর্তৃক এসডিজি অগ্রগতি পুরস্কার এবং ক্রাউন জুয়েল (মুকুট মণি) সম্মানে ভূষিত হয়েছেন তার রেণুকণা পরিমাণ হলেও কৃতিত্বের দাবিদার বাংলাদেশ কৃষক লীগ ও বাংলার কৃষক সমাজ।

কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ বলেন, জাতিসংঘ কর্তৃক এসডিজি অগ্রগতি পুরস্কার ক্রাউন জুয়েল (মুকুট মণি) সম্মানে ভূষণের মাধ্যমে আজ প্রমাণিত হয়েছে কৃষকরত্ন শেখ হাসিনা এদেশের মানুষ ও কৃষক সমাজের জন্য বারবার জাতিসংঘ ও বিভিন্ন সংস্থা হতে সম্মানসূচক পুরস্কার বয়ে আনেন। পক্ষান্তরে বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া এদেশের মানুষরে জন্য দূর্নীতিতে পাঁচবার চ্যাম্পিয়ান হওয়ার মত লজ্জা বয়ে নিয়ে এসেছেন। আগামীতে দেশ বিরোধী যেকোন ষড়যন্ত্র বাংলাদেশ কৃষক লীগ রাজপথে থেকে কঠোর হস্তে প্রতিহত করবে।

বাংলাদেশ কৃষক লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কৃষিবিদ বিশ্বনাথ সরকার বিটুর সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য মারুফা আক্তার পপি, বাংলাদেশ কৃষক লীগের সহ-সভাপতি কৃষিবিদ ড. নজরুল ইসলাম, মো. আবুল হোসেন, অ্যাড. রেজাউল করিম হিরন, যুগ্ম-সাধারণ সম্পাদক একেএম আজম খান, সাংগঠনিক সম্পাদক অ্যাড. গাজী জসিম উদ্দিন, আসাদুজ্জামান বিপ্লব, কৃষিবিদ ড. হাবিবুর রহমান মোল্লা,  সৈয়দ সাগিরুজ্জামান শাকীক, হিজবুল বাহার রানা, দপ্তর সম্পাদক রেজাউল করিম রেজা, সম্পাদকমণ্ডলীর সদস্য কৃষিবিদ শামসুদ্দিন আল আজাদ, মোশারফ হোসেন আলমগীর, সৈয়দ শওকত হোসেন সানু, এ্যাড. রাবেয়া হক, নিউ নিউ খেইন, অ্যাড. শেখ জামাল হোসেন মুন্না, কামরুজ্জামান লিটু, সদস্য শাহজাহান আলী, ঢাকা মহানগর দক্ষিণ কৃষক লীগের সভাপতি আব্দুস সালম বাবু, ঢাকা জেলা দক্ষিণের সভাপতি জাকিউদ্দিন আহমেদ রিন্টু, ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক আব্দুল রব খান ও ঢাকা মহানগর উত্তর কৃষক লীগের সাধারণ সম্পাদক মো. হালিম খান, ঢাকা জেলা উত্তর কৃষক লীগের যুগ্ম-আহবায়ক আর.কে.মুক্তা’সহ কেন্দ্রীয়, জাতীয় কমিটিসহ ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ ও ঢাকা জেলা উত্তর-দক্ষিণের নেতৃরা।

প্রসঙ্গত, গত ২০ সেপ্টেম্বর জাতিসংঘ ঘোষিত টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জন নিয়ে নবম বার্ষিক আন্তর্জাতিক সম্মেলনে যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানানোর সময় বাংলাদেশের উন্নয়নমূলক কার্যক্রমে তার নেতৃত্বের প্রশংসা করে তাকে ‘ক্রাউন জুয়েল’ বা ‘মুকুট মণি’ হিসেবে আখ্যায়িত করেন আর্থ ইনস্টিটিউট, কলাম্বিয়া বিশ্ববিদ্যালয়, গ্লোবাল মাস্টার্স অফ ডেভেলপমেন্ট প্র্যাকটিস এবং ইউএন সাসটেইনেবল ডেভেলপমেন্ট সল্যুশনস নেটওয়ার্ক।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102