May 25, 2024, 8:02 pm
শিরোনামঃ
বেটারী চালিত রিকশা চালকদের তুলকালাম,কর্মহীন মানুষের জন্য শেখ হাসিনাই ভরসার স্থান নিপুণ চলচ্চিত্র শিল্পী সমিতির অভিশাপ না আশির্বাদ ? উত্তর ডিপজলের কাছেও পাওয়া গেলো না জাতীয় কবি কাজী নজরুল ইসলামের সমাধিতে আওয়ামী মৎস্যজীবী লীগের শ্রদ্ধা জাতীয় কবি কাজী নজরুল ইসলামের সমাধিতে কৃষক লীগের শ্রদ্ধা শৈলকুপার এক ব্যবসায়ীকে পিটিয়ে আহত করেছে দুর্বৃত্তরা এমন যদি হতোঃ কবি মোঃ খোকন খান ইন্টারন্যাশনাল আইকনিক এক্সিলেন্স অ্যাওয়ার্ডে মনোনীত ডেইজী সারোয়ার জাতীয় সাংবাদিক কল্যাণ ফোরামের কমিটি গঠন সাংবাদিককে হেনস্থাকারী ছাত্রলীগ নেতার বিচার চায় বিডিজেএ ঘটনার সময় বাংলাদেশে ছিলাম, আমাকে ফাঁসানো হয়েছে : আক্তারুজ্জামান শাহীন

প্রতিবন্ধী স্কুলের শিক্ষকদের দাবীর প্রতি এনডিপির সংহতি প্রকাশ

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Saturday, March 26, 2022
  • 259 Time View

এমপিওভুক্তির দাবিতে গত ২০ মার্চ থেকে অবস্থান ধর্মঘট পালন করছেন প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষকরা। সাতদিন পেরিয়ে গেলেও সরকারের পক্ষ থেকে কোনো ধরনের সাড়া পাননি তারা।

আন্দোলনরত শিক্ষকরা বলছেন, এর আগে তিন দফা আন্দোলনকালে তাদের বিভিন্ন প্রতিশ্রুতি দেওয়া হলেও পরবর্তীতে তা আলোর মুখ দেখেনি। ফলে এবার এমপিওভুক্তির সুনির্দিষ্ট ঘোষণা ছাড়া তারা এখান থেকে সরবেন না।

শনিবার (২৬ মার্চ) সরেজমিন শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে গিয়ে দেখা যায়, রাস্তার মধ্যে ব্যাগ ও কাঁথা-বালিশ নিয়ে আন্দোলনকারী শিক্ষকরা অবস্থান করছেন। খোলা রাস্তায় খেয়ে না খেয়ে সাতদিন কাটিয়ে দিয়েছেন তারা। এমন পরিস্থিতিতে নারী শিক্ষকদের গোসল ও পরিচ্ছন্নতার নানা সমস্যা হচ্ছে।

আন্দোলনরত শিক্ষকরা বলেন, প্রতিবন্ধীদের পড়াশোনা শেখাতে ভীষণ কষ্ট হয়। সে তুলনায় বেতন খুবই কম। এবার হয় মরবো না হয় দাবি আদায় করে ঘরে ফিরবো। অনলাইনে আবেদনকৃত সব প্রতিবন্ধী স্কুলকে এমপিওভুক্ত করার দাবিতে তাদের এ আন্দোলন।

এর আগে তিনবার আন্দোলন করলেও তাদের নানা প্রতিশ্রুতি দিয়ে ফেরত পাঠানো হয়েছে। এবার আন্দোলন সফল না করে ঘরে ফিরবেন না বলে জানান তারা।

এমপিওভুক্তির দাবিতে গত ২০ মার্চ থেকে অবস্থান ধর্মঘট পালনরত প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষকদের দাবীর প্রতি সংহতি প্রকাশ করেছেন ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি-এনডিপি মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, নাগরিক ভাবনার আহ্বায়ক হাবিবুর রহমান হাবিব।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102