June 24, 2024, 8:46 pm
শিরোনামঃ
১৪ জেলায় নতুন পুলিশ সুপার আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ঢাকা মহানগর উত্তর মৎস্যজীবী লীগের শ্রদ্ধা পর্ব ১০৯: “যে ইতিহাসটি বলা দরকার” : এডভোকেট খোন্দকার সামসুল হক রেজা আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মোঃ নুরে আলম সিদ্দিকী এর শুভেচ্ছা আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে সাজেদুল ইসলাম এর শুভেচ্ছা আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মোঃ জাফর ইকবাল (বাবুল) এর শুভেচ্ছা আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ৩১ নং ওয়ার্ড আওয়ামী লীগের প্রস্তুতি সভা ১৫ লাখ টাকায় ছাগল কেনা ইফাত আমার ছেলে নয়: রাজস্ব কর্মকর্তা মোঃ ওয়াকিল উদ্দিন এমপিকে ফুলের শুভেচ্ছা জানালেন রামপুরা থানা আওয়ামী মৎস্যজীবী লীগ কাঁঠাল খাওয়ার উপকারিতা

পরিবহন ভাড়া বৃদ্ধি জনগনের সাথে চরম নিষ্ঠুরতা : বাংলাদেশ ন্যাপ

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Monday, November 8, 2021
  • 197 Time View
জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির পর সকল পক্ষের সঙ্গে আলোচনা করে গণপরিবহন ও লঞ্চের ভাড়া পুনর্র্নিধারণ করা প্রয়োজন থাকলেও সরকার বরাবরের মতো পরিবহন-লঞ্চ মালিক ও তাদের সিন্ডিকেটদের প্রেসক্রিপশন অনুযায়ী ভাড়া বৃদ্ধি করে জনগনের কাঁধে বোঝা চাপিয়ে দিল বলে মন্তব্য করে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেন, সরকারও জিতলো পরিবহন মালিকরাও জিতলো, মাঝখানে ঠকলো হতভাগা জনগণ। এই ভাড়া বৃদ্ধি জনগনের সাধে চরম নিষ্ঠুরতা।
সোমবার (৮নভেম্বর) গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে নেতৃদ্বয় এসব কথা বলেন।
তারা বলেন, সরকার অবৈধভাবে জনগনের স্বার্থ বিরোধী ডিজেল ও কেরোসিনের দাম ২৩ শতাংশ বাড়িয়েছে। এই অজুহাতে বাস-ট্রাক ও লঞ্চের মালিকেরা ভাড়া বাড়ানোর দাবিতে পরিবহন ধর্মঘটের নামে জনগণকে জিম্মি করে ডিজেল চালিত যানবাহনের পাশাপাশি সিএনজি, অকটেন ও পেট্রোল চালিতসহ সব ধরনের গণপরিবহন চলাচল বন্ধ করে দেয়। জ্বালানী তেলের মূল্য২৩% বাড়লেও ভাড়া বেড়েছে লঞ্চের ৩১% ও গণপরিবহনের ২৬%। যা লুটেরাদের পক্ষে সরকারের অবস্থানকেই প্রমান করে।
নেতৃদ্বয় বলেন, জনগণের কোনো দায়-দায়িত্ব নিচ্ছে না। এরই ধারাবাহিকতায় সরকার রাতের অন্ধকারে ডিজেল-কেরাসিন তেল-এলপিজি গ্যাসের দাম বাড়িয়েছে। জনগনের স্বার্থ চিন্তা না করে গণপরিবহন ও রঞ্চের ভাড়াও বৃদ্ধি করেছে। দেশে যখন করোনা মহামারি চলছে মানুষের ক্রয় ক্ষমতা হ্রাস পাচ্ছে, জীবন দুর্বিষহ হয়ে যাচ্ছে ঠিক সেই মুহূর্তে দাম বৃদ্ধি করা মরা উপর খাড়ার ঘাঁ’র সামিল।
তারা আরো বলেন, ইতিমধ্যেই নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম ক্রমাগতভাবে বেড়ে চলছে। এ মুহূর্তে তেলের ও এলপিজি’র মূল্যবৃদ্ধি এবং গণপরিবহনের ভাড়া বৃদ্ধি সাধারণ মানুষের জীবন-জীবিকাকে আরো সংকটের মধ্যে নিয়ে যাবে। দেশের অধিকাংশ গণপরিবহন যেখানে গ্যাস চালিতে সেখানে ভাড়াবৃদ্ধি কতটা যুক্তিযুক্ত ?
নেতৃদ্বয় বলেন, তেলের মূল্যবৃদ্ধি ও গণপরিবহনের ভাড়া বৃদ্ধির আঘাত পড়বে দেশের সাধারণ মেহনতি মানুষের উপরে। সরকারের সীমাহীন দুর্নীতি, লুটপাটের আর্থিক দায় জনগণের কাধে চাপাতেই জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি ও গণপরিবহনের ভাড়া বৃদ্ধি।
তারা করোনা পরিস্থিতিতে পরিবহন ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত থেকে সরে আসার আহ্বান জানিয়ে বলেন, দেশের সাধারন মানুষের কথা ভেবে পরিবহন ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত বাতিল করা উচিত।
শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102