সোমবার, ০৪ জুলাই ২০২২, ০৬:১৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
৩৩ নম্বর ওয়ার্ডে মান্নান হোসেন শাহীন সভাপতি, শেখ মোঃ জহিরুল ইসলাম অপু সাধারণ সম্পাদক ৩২ নং ওয়ার্ডে মোঃ বেলাল আহমেদ সভাপতি, মোঃ আবুল বাশার সাধারণ সম্পাদক ৩১ নং ওয়ার্ডে শহীদ আলী সভাপতি, সাজেদুল হক খান রনি সাধারণ সম্পাদক গণতন্ত্র পুনরুদ্ধারে শিগগিরই আর একটি গণঅভ্যুত্থান হবে: আমান উল্লাহ আমান শৈলকূপ উপজেলার ১১ নং আবাইপুর ইউনিয়নের ঢাকায় অবস্থানকারী দের নিয়ে গঠিত হলো লিজেন্ড এগারো নামে একটি ক্লাব বধ্যভূমি, একটি বটগাছ ও একজন রবিউল প্রানি সম্পদ মন্ত্রনালয় ও ঢাকা সিটি কর্পোরেশন কোন পথে কোরবানির আয়োজনে ? বৃষ্টির দিনেও রান্না করা খাবার নিয়ে অসহায় মানুষের পাশে রাজধানী মোহান্মদপুর ক্লাব সাধারণ সম্পাদক পদে সকলের পছন্দ হাফেজ মাওলানা মোঃ ইসমাইল হোসেন মানি ইজ নো প্রবল্যামের রাজনীতির জনক জিয়া, বঙ্গবন্ধু ছিলেন রাজনৈতিক কৃপণতার জনক

পদ্মাসেতুর টোল কত, ব্যায়কত ? রেল কেনো সিঙ্গেল হলো, ১০ বছর সময় কেনো লাগলো ? প্রশ্ন শুরু হয়ে গেছে

রিপোর্টারের নাম:
  • আপডেট টাইম বুধবার, ১৬ ডিসেম্বর, ২০২০
  • ১০৭ দেখা হয়েছে

কারা করছে তাও আমাদের সবার জানা, কারা এই অপপ্রচারের অংশ নিতে পারে তাও আমাদের সবার জানা। প্রশ্ন হচ্ছে আসলে প্রশ্ন গুলো কি ? রাশিয়ায় ১৯ কিলোমিটারের সেতুতে টোল নাই, ডাবল রেল ট্র্যাক, সময় ৪ বছর। টোল কত হবে, তা বলতে পারেন নাই, চীনের কাছ থেকে টাকা নেওয়া হয়েছে, গরিব দেশটাকে চীনই গিলে খেয়ে ফেলবে ঋনে জর্জরিত করে। আধুনিক যোগে সিংগেল গেজের রেল সেতু নিয়ে দেশ বিপদে পরবে, বিপদে ফেলানো হচ্ছে পরিকল্পিত ইত্যাদি ইত্যাদি। কারা বলছে ? যারা পদ্মাসেতু নিয়ে শেখ হাসিনাকে মিথ্যা স্বপ্ন দেখানোর প্রশ্ন তুলেছিলেন। যারা পদ্মাসেতুকে যোরাতালির বলে ছিলেন। যারা বিশ্ব ব্যাংকের টাকা বন্ধ করার ইন্দন যুগিয়েছিলেন। যারা পদ্মাসেতুতে উঠবেন না বলে ঘোষণা করেছিলেন। যারা এক সময় আসামের ভুপেন হাজারীকা সেতুর সাথে তুলোনা করে পদ্মাসেতুর ব্যায় হিসাব দেখাতেন। আমরা এখন সবি জানি পদ্মাসেতু সম্পর্কে। পদ্মাসেতু টাকার মাপে, মাপা যাবে না। পৃথিবীর সব চেয়ে স্রোতধার নদী পদ্মায় সেতু হবে না বলেই ঘোষণা করেছিলন সেতু প্রতিষ্ঠার কাজে নিয়জিত চায়না মেজর কোম্পানি। আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা,আমাদের প্রকৌরশলী জামিরুল রেজা এবং স্বয়ং আল্লাপাক রাব্বুল আলামিন আমাদের পদ্মাসেতু করে দিয়েছেন, বলতে পারেন। রেল কেমনে চলবে, কত টাকা টোল হবে, কোথা থেকে টাকা আসলো,মাদার বাড়ী কেনো গভির সমুদ্র বন্দর হচ্ছে, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের আবর্জনা কোথায় যাবে ? বাংলাদেশ সিংগাপুর হলে গরিব মানুষ কোথায় যাবে ? প্রশ্নের ধরন দেখলে আমার আর বাচতে ইচ্ছে করেনা। এ আমি কোন দেশ, কোন জাতির মাঝে আছি ? জাতির জনক এই জাতিকে নিয়েই এই দেশটা স্বাধীন করেছিলেন, বিশ্বাস করতেও কষ্ট হচ্ছে। আপনারদের কি চোখে পরে না শেখ হাসিনার যমুনায় একটা ডাবল গেজের রেল লাইন করার জন্য জাপানের সাথে চুক্তি করে ফেলেছে। শেখ হাসিনার ভাবনার বিষয় দুই হাজার একচল্লিশ সাল। আপনারদের নেত্রীর মতো এতিমের টাকা চুরি আর হাওয়া ভবনের নয়। পদ্মা ব্রিজ নিয়ে প্রশ্ন তুলার আগে একটি ফ্লাইওভার নির্মান, নির্মানের পরিকল্পনার রেকট হাজির করতে পারলে এ জীবনে আর কলম উঠাবো না, লেখা অনেক দুরের প্রশ্ন। বৈধ অবৈধ সহ ১৪ বছর হ্মমতা ভোগ করেছেন জিয়া পরিবার। ভাস্কর্য নিয়ে বিতর্ক সৃষ্টি কারিরা ছিলেন ভোগের অংশ প্রশ্ন তুলা হয় নাই।পদ্মাসেতু জন্য প্রশ্ন তুলার আগে ভাবতে হবে, আপনাদের অধিকার আছে কিনা ?

লেখকঃ বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব ও রাজধানী মোহাম্মদপুর থানার ৩৪ নং ওয়ার্ড আওয়ামলী লীগের সভাপতি জনাব রবিউল আলম।

শেয়ার করুন

এই ধরনের আরও খবর...

Dairy and pen distribution

themesba-lates1749691102